image

আজ, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ ইং

পেকুয়ায় আ’লীগ নেতারাও নাশকতা মামলার আসামী !

পেকুয়া (কক্সবাজার) সংবাদদাতা    |    ০০:২২, নভেম্বর ১০, ২০১৮

image

কক্সবাজারের পেকুয়ায় স্থানীয় আ’লীগ ও অঙ্গ সংগঠনের ১৩ নেতাকর্মীদের বিরুদ্ধে ভিত্তিহীন ও মিথ্যা মামলার দায়েরের অভিযোগ পাওয়া গেছে। সরকার দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে নাশকতা মামলায় আসামী করার ঘটনা জানাজানি হলে স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়।

স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা জানান, গত ৭ নভেম্বর রাতে জাতীয় সংসদ নির্বাচনী তফসিল ঘোষণাকে কেন্দ্র করে উপজেলা পাঁচটি জনবহুল স্থানে গুলিবর্ষণ ও পেকুয়া উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে একটি যাত্রীবাহী গাড়ীতে পেট্রোল বোমা নিক্ষেপ করে স্থানীয় বিএনপি জামায়াতের নেতাকর্মীরা।

এ ঘটনায় থানার উপ পরিদর্শক (এসআই) শিমুল নাথ বাদী হয়ে বিষ্পোরক ও বিশেষ ক্ষমতা আইনে ১১৫ আসামীর বিরুদ্ধে পেকুয়া থানায় একটি মামলা দায়ের করেন। কিন্তু এতে বিএনপি জামায়েত নেতাকর্মীদের পাশাপাশি আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের ১৩ নেতাকর্মীকে আসামী করা হয়েছে। যা সম্পূর্ণ ভিত্তিহীন এবং অনভিপ্রেত।

মামলায় আসামী হওয়া সরকার দলীয় নেতাকর্মীরা হলেন, পেকুয়া উপজেলা শ্রমিকলীগের সহসভাপতি জসিম উদ্দিন, পেকুয়া উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সদস্য নুরুল আজিম, পেকুয়া উপজেলা শ্রমিকলীগের সদস্য জাহাঙ্গীর, পেকুয়া উপজেলা শ্রমিকলীগের সদস্য মোরশেদ, পেকুয়া সদর ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামীলীগের ক্রীড়া সম্পাদক আসিফ সাজ্জাত, ৯নং ওয়ার্ড যুবলীগের সদস্য নজরুল প্রকাশ ভূট্টু, ৫নং ওয়ার্ড যুবলীগের সহসভাপতি আব্বাস, ৫নং ওয়ার্ড শ্রমিকলীগের সহসভাপতি হেলাল উদ্দিন, ট্রাক, মিনিট্রাক ও পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদদের সহসভাপতি ও পেকুয়া উপজেলা শ্রমিকলীগের সদস্য মোঃ ফোরকান, মগনামা ইউনিয়ন যুবলীগের সহসভাপতি আবু ছালেক, পেকুয়া উপজেলা শ্রমিকলীগের সদস্য মোঃ বেলাল, মগনামা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সদস্য সাইফুল ইসলাম, শিলখালী ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি আবদুল মালেক।

এ ব্যাপারে পেকুয়া উপজেলা শ্রমিকলীগের সভাপতি নুরুল আবছার বলেন, জামায়েত বিএনপির সরকার বিরোধী কর্মকান্ড ঠেকাতে পেকুয়ায় স্থানীয় আ’লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সদা সোচ্চার। আমরা দলীয় নেতাকর্মীদের নিয়ে স্থানীয় প্রশাসনকে সবসময় সবধরনের সহযোগিতা করে থাকি। তাই বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দীন আহমদের নির্বাচনী এলাকা ও বিএনপির আঁতুড়ঘর হিসেবে পরিচিত পেকুয়ার আইনশৃঙ্খলা পরিস্থিতি সর্বদা শান্ত। কিন্তু পেকুয়ার ‘প্রশাসনের বন্ধু’ খ্যাত আওয়ামীলীগ নেতাকর্মীদের মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানীর ঘটনায় আমরা চরমভাবে ব্যথিত।

পেকুয়া উপজেলা যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে দলের ভিতর ঘাপটি মেরে থাকা মীর জাফরদের ইন্ধনে দলের ত্যাগী নেতাকর্মীদের এ মামলায় আসামী করা হয়েছে। আমি আশাকরবো স্থানীয় প্রশাসন যাচাই বাছাই করে আওয়ামীলীগ নেতাকর্মীদের উক্ত মামলা থেকে অব্যাহতি দিবেন।

তিনি আরো বলেন, মিথ্যা অভিযোগে এ মামলার মাধ্যমে যেন কোন নেতাকর্মীদের হয়রানী করা না হয় সে ব্যাপারে নজর দেয়ার জন্য জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতাদের কাছে আমার অনুরোধ রইলো।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০০:৩০, ডিসেম্বর ১৭, ২০১৮

রাঙ্গামাটিতে আলীগ-বিএনপি সংঘর্ষ : আহত ২০


Los Angeles

২১:৩৭, ডিসেম্বর ১৬, ২০১৮

টেকনাফে সহকর্মীদের ভালবাসায় সিক্ত ছাত্রলীগ নেতা  মোঃ রফিক


Los Angeles

১৩:১৬, ডিসেম্বর ১৬, ২০১৮

টেকনাফ সাংবাদিক ফোরাম’র উদ্যোগে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি


Los Angeles

২০:৪৩, ডিসেম্বর ১৫, ২০১৮

নোয়াখালীতে সংঘর্ষ, খোকনসহ তিনজন গুলিবিদ্ধ


Los Angeles

১৮:৩৩, ডিসেম্বর ১৫, ২০১৮

বিএনপি নেতা মাহাবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ


Los Angeles

১৭:০০, ডিসেম্বর ১৫, ২০১৮

পেকুয়ায় বন্য হাতির আক্রমনে এক কৃষক নিহত


Los Angeles

১৬:২৯, ডিসেম্বর ১৫, ২০১৮

জেগেছে জনতা বেঁধেছে জোট, এবার দিবে ধানে ভোট : শাহজাহান চৌধুরী


Los Angeles

১৮:৩৮, ডিসেম্বর ১৪, ২০১৮

কর্মীদের ক্রসফায়ারের হুমকির অভিযোগে টেকনাফে বিএনপি প্রার্থী শাহজান চৌধূরীর সংবাদ সম্মেলন


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৬:২৪, ডিসেম্বর ১৭, ২০১৮

রাঙ্গুনিয়ায় আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছে ইসলামী ফ্রন্ট