image

আজ, বুধবার, ১৯ জুন ২০১৯ ইং

মাদাম তুসো জাদুঘরের আদলে সেলিব্রেটি গ্যালারি ঢাকায়

ডেস্ক    |    ১৭:১৪, ডিসেম্বর ১৪, ২০১৮

image

বিখ্যাত মানুষদের সান্নিধ্য পেতে চান সবাই। কিন্তু সেই সৌভাগ্য সবার হয় না। খ্যাতিমানদের অনেকে আবার পৃথিবী থেকে বিদায় নিয়েছেন। তাই সে ক্ষেত্রেও তাদের সাক্ষাৎ পাওয়া সম্ভব নয়। কিন্তু এই অপূর্ণতা পূরণে বিশ্বে তৈরি হয়েছে ওয়াক্স মিউজিয়াম বা ‘মোমেম জাদুঘর’। লন্ডনের মাদাম তুসো এ ক্ষেত্রে বিখ্যাত।

সিঙ্গাপুর ও ভারতসহ নানা দেশে এ ধরনের জাদুঘর আছে। এবার বাংলাদেশেও চালু হচ্ছে এমন একটি জাদুঘর। রাজধানীতে মাদাম তুসো জাদুঘরের আদলে চালু হতে যাচ্ছে সেলিব্রেটি গ্যালারি। আর বাংলাদেশে এমন গ্যালারি এটাই প্রথম। তবে এখানে যে ভাস্কর্যগুলো স্থান পাবে সেগুলো মোমেম নয়, ফাইভার গ্লাসের তৈরি।

‘সেলিব্রেটি গ্যালারি’ শিরোনামের এই গ্যালারিতে পৃথিবীর নানা অঙ্গনের বিখ্যাত সব ব্যক্তিত্বের প্রতিকৃতি ভাস্কর্য স্থান পেয়েছে। বাংলাদেশের ভাস্কর মৃণাল হক ফাইবার গ্লাসের আশ্রয়ে বিশ্ববিখ্যাত কবি, রাষ্ট্রনায়ক থেকে নায়ক-নায়িকা, গায়ক-গায়িকা ও ফুটবলারের প্রতিকৃতি নির্মাণ করেছেন। সে সব ভাস্কর্য নিয়ে সাজানো হয়েছে এই সেলিব্রেটি গ্যালারি। ৩৭টি ভাস্কর্য নিয়ে কাজ শুরু হলেও প্রথমদিকে প্রদর্শিত হবে ৩২জন ব্যক্তিত্বের প্রতিকৃতি।

গ্যালারিটি স্থাপিত হয়েছে গুলশান-১ এর দুই নম্বর সড়কের ৫/এ নং বাড়িতে। প্রায় ১২ কাঠার ওপর নির্মিত দ্বিতল ভবনের নিচতলায় রয়েছে এ গ্যালারি।

সূত্র জানিয়েছে, সপ্তাহের সাত দিনই খোলা থাকবে সেলিব্রেটি গ্যালারি। প্রতিদিন বেলা ১২টা থেকে রাত আটটা পর্যন্ত দর্শনার্থীরা সময় কাটাতে পারবেন এই প্রদর্শনালয়ে। সর্বসাধারণের প্রবেশে কোনও টিকেট সংগ্রহ করতে হবে কি-না জানতে চাইলে মৃণাল হক বলেন, এ ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। তবে প্রদর্শনী ছাড়া চার লাখ টাকায় ভাড়া নেওয়া এই গ্যালারির খরচ চালানো অসাধ্য।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৪:০৬, জানুয়ারী ১৫, ২০১৯

পালক পালক সময় 


Los Angeles

১৯:১৬, ডিসেম্বর ১৪, ২০১৮

আত্মবিলাপ


Los Angeles

১৯:০৬, ডিসেম্বর ১৪, ২০১৮

পৃথিবীর ৪ বড় বই


Los Angeles

১৭:১১, ডিসেম্বর ১৪, ২০১৮

মৃত্যুর মুখে দাঁড়িয়ে জীবনের গান


Los Angeles

১৯:৫২, সেপ্টেম্বর ১১, ২০১৮

ঘাডশি’র ২০৬তম সাহিত্য আড্ডা


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০২:০৯, জুন ১৯, ২০১৯

মিরসরাইয়ে আগুনে পুড়ে ছাই ৫ ব্যবসা প্রতিষ্ঠান 


Los Angeles

০২:০১, জুন ১৯, ২০১৯

উখিয়ায় প্রশাসনের অনুমতি না নিয়ে নলকুপ স্থাপনের অভিযোগ !


Los Angeles

০১:৫৯, জুন ১৯, ২০১৯

উখিয়ায় হাইওয়ে পুলিশের অভিযানে ২ হাজার পিস ইয়াবাসহ আটক ১