image

আজ, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ ইং

বাংলাদেশের সিরিজ জয়

ডেস্ক    |    ২০:১২, ডিসেম্বর ১৪, ২০১৮

image

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ২-১ ম্যাচে সিরিজ জয় করলো বাংলাদেশ। আজ শুক্রবার ৮ উইকেটে সহজ জয় পায় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৯৮ রান সংগ্রহ করে। বাংলাদেশের জয়ের জন্য নেমে দুই উইকেট হারিয়ে ৬৯ বল হাতে রেখে সহজ জয় পায়। জয়ের জন্য তামিম েইকবাল ও সৌম্য সরকারের অর্ধ শতকে সহজ জয় পায়।

৬১ বলে তামিম ইকবাল ওয়ানডে ক্যারিয়ারের ৪৪তম অর্ধ শতক তুলে নেন। আর সৌম্য সরকার ৬২ বলে সপ্তম অর্ধশত তুলে নেন। তামিম ইকবাল ১০৪ বলে ৮১ এবং মুশফিকুর রহিম ১৪ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন। সৌম্য সরকার ৮১ বলে ৮০ রান করে আউট হয়ে যান।

এর আগে দলকে সুন্দর শুরু এনে দেন তামিম ইকবাল এবং লিটন দাস। জুটি যখন জমে উঠেছে, তখনই ব্যক্তিগত ২৩ রানে বাজে শট খেলে কিমো পলের বলে পাওয়েলের তালুবন্দি হন লিটন। ভাঙে ৪৫ রানের জুটি। তামিম ইকবালের সঙ্গী হন সৌম্য সরকার। 

এর আগে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডেতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৮ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। শুরুতেই স্পিন আক্রমণে আগের ম্যাচের মতোই চন্দ্রপল হেমরাজ (৯) কে মোহাম্মদ মিঠুনের তালুবন্দি করেন মেহেদী মিরাজ। দ্বিতীয় উইকেটও আসে এই তরুণের ঘূর্ণিতে। ড্যারেন ব্রাভোকে বোল্ড করে ভাঙলেন জমে উঠতে থাকা জুটি। উইন্ডিজের দলীয় ৫৭ রানে লেগ-মিডল স্টাম্পে ঝুলিয়ে দিয়েছিলেন মিরাজ। তৃতীয় উইকেট আসে রুবেল হোসেনের স্থলাভিষিক্ত সাইফ উদ্দিনের হাত ধরে। তরুণ পেসারের সোজা বোল্ড হয়ে যান ১৯ রান করা স্যামুয়েলস।

বিপজ্জনক শেমরন হেটমায়ার চলতি সফরে ৬ষ্ঠবারের মতো মিরাজের শিকার হয়ে `ডাক` মারেন। তরুণ স্পিনারের বলে মুশফিকের গ্লাভসে ক্যাচ দিয়ে চতুর্থ শিকার হন রোভম্যান পাওয়েল (১)। এর মাঝেই সাইফউদ্দিনের একটি বল মুশফিকের পেছনে মাটিতে রাখা হেলমেটে রাখলে পেনাল্টি হিসেবে ৫ রান পায় সফরকারীরা। এরপর মঞ্চে আবির্ভাব সাকিব আল হাসানের। বিশ্বসেরা অল-রাউন্ডারের ঘূর্ণিতে সীমানর ওপর থেকে রোস্টন চেইসের (৮) দুর্দান্ত ক্যাচ নেনে সৌম্য সরকার। এই ঘূর্ণি তারকার দ্বিতীয় শিকার এক ছক্কায় ৬ রান করা অ্যালান।

অধিনায়ক মাশরাফির দারুণ এক ডেলিভারিতে পলের (১২) লেগস্টাম্প উড়ে যায়। অধিনায়কের দ্বিতীয় শিকার কেমার রোচ (৩)। রিভিউ নিয়েও এলবিডাব্লিউডের সিদ্ধান্ত পাল্টাতে পারেননি এই পেসার। দলের ৯ উইকেট পতনের পর দেবেন্দ্র বিশুকে সঙ্গী করে সেঞ্চুরি তুলে নেন শাই হোপ। সাকিব আল হাসানকে ছক্কা মেরে টানা দ্বিতীয় ম্যাচে তিন অংক স্পর্শ করতে হোপ খেলেন ১২১ বল। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন ১০৮ রানে। ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৮ রানে শেষ হয় উইন্ডিজের ইনিংস। বল হাতে মাত্র ২৯ রানে ৪ উইকেট নেন মিরাজ। ২টি করে উইকেট নেন মাশরাফি এবং সাকিব। ১টি উইকেট নিয়েছেন সাইফউদ্দিন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০০:০৩, নভেম্বর ২, ২০১৯

আনোয়ারায় সরেঙ্গা প্রিমিয়ার লীগ ফুটবলের ফাইনাল খেলা


Los Angeles

২০:২৮, অক্টোবর ৩১, ২০১৯

ভূয়া ভূয়া শ্লোগানে উত্তাল চট্টগ্রাম আউটার স্টেডিয়াম এলাকা


Los Angeles

২৩:০৭, সেপ্টেম্বর ১৫, ২০১৯

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ট্রফি লুফে নিল বাঁশখালী পৌরসভা


Los Angeles

০০:৫৬, সেপ্টেম্বর ১৪, ২০১৯

‘যুব সমাজকে বাঁচাতে হলে খেলাধুলার কোন বিকল্প নেই’- ভূমিমন্ত্রী


Los Angeles

১৩:৫০, সেপ্টেম্বর ৫, ২০১৯

আলীকদমে গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন


Los Angeles

০০:২৬, আগস্ট ২, ২০১৯

কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থার সভা অনুষ্ঠিত


Los Angeles

০০:০১, জুলাই ২২, ২০১৯

চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বার্ষিক ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৯:৩০, নভেম্বর ২০, ২০১৯

পটিয়ায় ৩ দোকানীকে ভ্রাম্যমাণ আদালতের ২২হাজার টাকা জরিমানা


Los Angeles

১৬:৫২, নভেম্বর ২০, ২০১৯

চুয়েটের ১১৪তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত