image

আজ, বুধবার, ৩ জুন ২০২০ ইং

বাংলাদেশের সিরিজ জয়

ডেস্ক    |    ২০:১২, ডিসেম্বর ১৪, ২০১৮

image

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ২-১ ম্যাচে সিরিজ জয় করলো বাংলাদেশ। আজ শুক্রবার ৮ উইকেটে সহজ জয় পায় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৯৮ রান সংগ্রহ করে। বাংলাদেশের জয়ের জন্য নেমে দুই উইকেট হারিয়ে ৬৯ বল হাতে রেখে সহজ জয় পায়। জয়ের জন্য তামিম েইকবাল ও সৌম্য সরকারের অর্ধ শতকে সহজ জয় পায়।

৬১ বলে তামিম ইকবাল ওয়ানডে ক্যারিয়ারের ৪৪তম অর্ধ শতক তুলে নেন। আর সৌম্য সরকার ৬২ বলে সপ্তম অর্ধশত তুলে নেন। তামিম ইকবাল ১০৪ বলে ৮১ এবং মুশফিকুর রহিম ১৪ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন। সৌম্য সরকার ৮১ বলে ৮০ রান করে আউট হয়ে যান।

এর আগে দলকে সুন্দর শুরু এনে দেন তামিম ইকবাল এবং লিটন দাস। জুটি যখন জমে উঠেছে, তখনই ব্যক্তিগত ২৩ রানে বাজে শট খেলে কিমো পলের বলে পাওয়েলের তালুবন্দি হন লিটন। ভাঙে ৪৫ রানের জুটি। তামিম ইকবালের সঙ্গী হন সৌম্য সরকার। 

এর আগে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডেতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৮ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। শুরুতেই স্পিন আক্রমণে আগের ম্যাচের মতোই চন্দ্রপল হেমরাজ (৯) কে মোহাম্মদ মিঠুনের তালুবন্দি করেন মেহেদী মিরাজ। দ্বিতীয় উইকেটও আসে এই তরুণের ঘূর্ণিতে। ড্যারেন ব্রাভোকে বোল্ড করে ভাঙলেন জমে উঠতে থাকা জুটি। উইন্ডিজের দলীয় ৫৭ রানে লেগ-মিডল স্টাম্পে ঝুলিয়ে দিয়েছিলেন মিরাজ। তৃতীয় উইকেট আসে রুবেল হোসেনের স্থলাভিষিক্ত সাইফ উদ্দিনের হাত ধরে। তরুণ পেসারের সোজা বোল্ড হয়ে যান ১৯ রান করা স্যামুয়েলস।

বিপজ্জনক শেমরন হেটমায়ার চলতি সফরে ৬ষ্ঠবারের মতো মিরাজের শিকার হয়ে `ডাক` মারেন। তরুণ স্পিনারের বলে মুশফিকের গ্লাভসে ক্যাচ দিয়ে চতুর্থ শিকার হন রোভম্যান পাওয়েল (১)। এর মাঝেই সাইফউদ্দিনের একটি বল মুশফিকের পেছনে মাটিতে রাখা হেলমেটে রাখলে পেনাল্টি হিসেবে ৫ রান পায় সফরকারীরা। এরপর মঞ্চে আবির্ভাব সাকিব আল হাসানের। বিশ্বসেরা অল-রাউন্ডারের ঘূর্ণিতে সীমানর ওপর থেকে রোস্টন চেইসের (৮) দুর্দান্ত ক্যাচ নেনে সৌম্য সরকার। এই ঘূর্ণি তারকার দ্বিতীয় শিকার এক ছক্কায় ৬ রান করা অ্যালান।

অধিনায়ক মাশরাফির দারুণ এক ডেলিভারিতে পলের (১২) লেগস্টাম্প উড়ে যায়। অধিনায়কের দ্বিতীয় শিকার কেমার রোচ (৩)। রিভিউ নিয়েও এলবিডাব্লিউডের সিদ্ধান্ত পাল্টাতে পারেননি এই পেসার। দলের ৯ উইকেট পতনের পর দেবেন্দ্র বিশুকে সঙ্গী করে সেঞ্চুরি তুলে নেন শাই হোপ। সাকিব আল হাসানকে ছক্কা মেরে টানা দ্বিতীয় ম্যাচে তিন অংক স্পর্শ করতে হোপ খেলেন ১২১ বল। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন ১০৮ রানে। ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৮ রানে শেষ হয় উইন্ডিজের ইনিংস। বল হাতে মাত্র ২৯ রানে ৪ উইকেট নেন মিরাজ। ২টি করে উইকেট নেন মাশরাফি এবং সাকিব। ১টি উইকেট নিয়েছেন সাইফউদ্দিন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২২:৫৮, এপ্রিল ১৭, ২০২০

করোনায় জমজমাট গ্রামীণ ক্যাসিনো


Los Angeles

১২:০৯, মার্চ ১৫, ২০২০

মিরসরাইয়ে বিজলী গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন 


Los Angeles

১৬:৪৭, মার্চ ৮, ২০২০

দোহাজারী শঙ্খচরের বেগুনের চাহিদা দেশজুড়ে


Los Angeles

১৯:০২, জানুয়ারী ১, ২০২০

মজিবর স্মৃতি ফুটবলে বছিলা স্পোর্টিং চ্যাম্পিয়ন


Los Angeles

০০:২২, ডিসেম্বর ৩০, ২০১৯

ফটিকছড়ির নানুপুরে এন.আর.এইচ স্মৃতি ব্যাডমিন্টন উদ্বোধন


Los Angeles

১৬:৩২, নভেম্বর ৬, ২০১৯

চুয়েটে আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা সম্পন্ন


Los Angeles

০০:০৩, নভেম্বর ২, ২০১৯

আনোয়ারায় সরেঙ্গা প্রিমিয়ার লীগ ফুটবলের ফাইনাল খেলা


image
image