image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

বিভিন্ন স্থানে ধানের শীষের প্রার্থীসহ গ্রেফতার ৩৫

ডেস্ক    |    ০০:৪৭, ডিসেম্বর ১৭, ২০১৮

image

সমকালের সৌজন্যে ডেস্ক রিপোর্ট : দেশের বিভিন্ন স্থানে ধানের শীষের প্রার্থীসহ অন্তত ৩৫ জনকে গ্রেফতার করা হয়েছে। শনিবার রাত থেকে রোববার পর্যন্ত তাদের গ্রেফতার করে পুলিশ। তাদের মধ্যে নেত্রকোনায় ২৩, নীলফামারীর ডোমারে ৪, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ৩, ময়মনসিংহের নান্দাইলে ১, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে ১, সাতক্ষীরায় ১, সুনামগঞ্জের জগন্নাথপুরে ১, লালমনিরহাটের হাতিবান্ধায় একজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারদের মধ্যে সাতক্ষীরা- ৪ আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা গাজী নজরুল ইসলামও রয়েছেন। এ ছাড়া বেশ কয়েকটি স্থানে আওয়ামী লীগ কর্মীদের ওপর হামলার অভিযোগে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর:

সাতক্ষীরা : সাতক্ষীরা-৪ আসনে ২০ দলীয় জোট প্রার্থী জামায়াত নেতা গাজী নজরুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার দুপুর আড়াইটায় শ্যামনগরের ইসমাইলপুর ও আটুলিয়ার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। একই সময়ে গ্রেফতার করা হয়েছে শ্যামনগর উপজেলা পরিষদের বহিস্কৃত চেয়ারম্যান জামায়াতের উপজেলা আমির আবদুল বারী ও জামায়াত নেতা আবদুর রবকে।

শ্যামনগর থানার ওসি আবুল কালাম জানান, গাজী নজরুল ইসলামের বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন ঘটনায় ২০টি মামলা রয়েছে। এ ছাড়া মওলানা বারীর বিরুদ্ধেও রয়েছে নাশকতার কয়েকটি করে মামলা।

নেত্রকোনা : জেলার বিভিন্ন স্থান থেকে শনিবার রাত থেকে রোববার পর্যন্ত বিএনপি-জামায়াতের ২৩ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক দ্রব্য আইনে এসব নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। নেত্রকোনার পুলিশ সুপার জয়দেব চৌধুরী জানান, বিশেষ ক্ষমতা, বিস্ফোরক দ্রব্যসহ বিভিন্ন মামলায় বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ। বিনা কারণে কাউকে গ্রেফতার বা হয়রানি করা হচ্ছে না।

জগন্নাথপুর (সুনামগঞ্জ) : জগন্নাথপুর উপজেলা বিএনপির সভাপতি আবু হোরায়রা ছাদ মাস্টারকে গ্রেফতার করা হয়েছে। রোববার তাকে সুনামগঞ্জ জেলহাজতে পাঠানো হয়েছে। জগন্নাথপুর থানার এসআই হাবিবুর রহমান বলেন, বিশেষ ক্ষমতা আইনে নাশকতা মামলায় বিএনপি নেতা আবু হোরায়রাকে গ্রেফতার করা হয়েছে।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) : উল্লাপাড়া উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের তিন নেতাকে গ্রেফতার করে পুলিশ। তারা হলেন- জামায়াত নেতা নুরুল ইসলাম, আবু বক্কার সিদ্দিক ও বিএনপি নেতা শহিদুল ইসলাম। রোববার তাদের গ্রেফতার করা হয়। উল্লাপাড়া থানার ডিউটি অফিসার মমিনুল ইসলাম জানান, তাদের বিরুদ্ধে উল্লাপাড়া থানায় নাশকতার মামলা রয়েছে।

লালমনিরহাট : হাতীবান্ধা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আমজাদ হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে উপজেলার গেন্দুকুড়ি গ্রামের নিজ বাড়ি থেকে নাশকতা মামলায় তাকে গ্রেফতার করা হয়। হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক জানান, নাশকতা মামলায় আমজাদ হোসেনকে গ্রেফতার করা হয়েছে।

নান্দাইল (ময়মনসিংহ) : নান্দাইলে যুবলীগ নেতাকে মারধর ও তার মোটরসাইকেল পুড়িয়ে দেওয়ার ঘটনায় গত শনিবার রাতে আবুল মনসুর নামে একজনকে গ্রেফতারর করে পুলিশ।

ডোমার (নীলফামারী) : ডোমারে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ ঘটনায় জামায়াতের চার কর্মীকে আটক করা হয়েছে। এ সময় তিন পুলিশ সদস্য আহত হন। এ ব্যাপারে রোববার থানায় মামলা হয়েছে। আটকরা হলেন- জাহাঙ্গীর আলম, আবু বক্কর সিদ্দিক, মজিবর মুন্সি ও ইউসুফ আলী। মামলার তদন্ত কর্মকর্তা এসআই গোলাম মোস্তফা জানান, শনিবার রাতে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় মামলা হয়েছে।

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) : বাঞ্ছারামপুরে আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষে চারজন আহত হয়েছেন। এ ঘটনায় বিএনপির ৬০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বিএনপি কর্মী রুবেল সরকারকে গ্রেফতার করেছে পুলিশ।

রাজাপুর (ঝালকাঠি) : আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগে রাজাপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ, উপজেলা যুবদলের সভাপতি উপজেলা ভাইস চেয়ারম্যান জাকারিয়া সুমনসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। রোববার রাজাপুর থানায় এ মামলা করেন উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি মাহমুদুল হাসান মাহমুদ। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ফিরোজ আলম জানান, এ মামলার আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

দোহার (ঢাকা) : দোহারে আওয়ামী লীগ কর্মীদের ওপর হামলার ঘটনায় আটকদের মধ্যে ফের ১৩ জনকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। বুধবার বিকেলের ঘটনায় বিএনপির ১৭ নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৫:৫৮, মে ২৯, ২০২১

ঈদগাঁওতে ধর্ষণ মামলা আসামী গ্রেফতার


Los Angeles

১৪:৩৭, মে ২৬, ২০২১

সীতাকুণ্ড পাহাড় নিধন: জরিমানা গুনল কেএসআরএম


image
image