image

আজ, বুধবার, ২৬ জুন ২০১৯ ইং

ভোরের দর্পণ চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সম্মেলন ও নির্বাচনী কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক    |    ২২:১৬, ডিসেম্বর ২০, ২০১৮

image

বাংলাদেশে দলীয় সরকারের অধীনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় সংসদ নির্বাচন। আসন্ন একাদশ জাতীয় এ নির্বাচনে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষতা বজায় রেখে শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করা সিইসি’র প্রধান চ্যালেঞ্জ বলে জানিয়েছেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান। সকলের সম্মিলিত প্রচেষ্টায় শান্তিপূর্ণভাবেই চ্যালেঞ্জিং এ নির্বাচন শেষ হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বৃহস্পতিবার জাতীয় দৈনিক ভোরের দর্পণের চট্টগ্রাম বিভাগের উদ্দ্যেগে আয়োজিত প্রতিনিধি সম্মেলন ও নির্বাচনী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

কর্মশালায় উপস্থিত গণমাধ্যম কর্মীদের সতর্ক করে দিয়ে চট্টগ্রাম আ লিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, নির্বাচনী দায়িত্ব পালন কালে এমন কোন আচরন করবেন না যাতে আচরন বিধি লঙ্গিত হয়। সামাজি যোগাযোগ মাধ্যাম এবং ফেইসবুক কিংবা ইউটিউবে তাৎক্ষনিক ভাবে আপলোড করে বিভ্রান্তি সৃষ্টি হয় এমন তথ্য না ছড়ানোর জন্য অনুরোধ করেন। কারন এই যোগাযোগ মাধ্যমগুলো যতাযথ বিভিন্ন সংস্থা মনিটরিং করেন। কেন্দ্রে যেতে পারবেন কিন্তু বুথের ভেতরে ছবি তোলা যাবে না। মোবাইল নেওয়া যাবে তবে সুইচ বন্ধ রাখতে হবে। সাংবাদিকদের উদেশ্য তিনি আরো বলেন যেকোন ধরণের অনিয়ম দেখলে তাৎক্ষনিক আমাদের জানালে আমরা সাথে সাথে ব্যবস্থা গ্রহন করব। সাংবাদিকদের যেকোন সহযোগীতার প্রয়োজন হলে আ লিক নির্বাচন কমিশনকে অবহতি করারও পরামর্শ দেন তিনি। 

চট্টগ্রাম আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংবাদ সংগ্রহের সময় নানান প্রতিকুলতা মোকাবেলার লক্ষে দিক নির্দেশনা মূলক এ নির্বাচনী কর্মশালাটির আয়োজন করা হয়। চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান নুর মোহাম্মদ রানার সভাপতিত্বে ও ব্যুরো প্রধান রাজীব সেন প্রিন্সের স ালনায় আয়োজিত কর্মশালায় পত্রিকাটির চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধিসহ বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকার সিনিয়র সংবাদ কর্মীরা অংশগ্রহণ করেন। চট্টগ্রাম নগরীর নন্দনকানন আর এফ পুলিশ প্লাজার ষষ্ঠ তলার সিটিজেন কর্ণার রেষ্ট্রুরেন্টে বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চলে এ কর্মশালাটি। 

চট্টগ্রাম ব্যুরোর বিশেষ প্রতিনিধি জয়নুল আবেদিন ও সিনিয়র ক্যামেরা পারসন রিটন মজুমদারের সার্বিক তত্বাবধানে অনুষ্ঠিত কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত থেকে গণমাধ্যমে চলমান সমস্যাবলী ও উত্তরণ এবং করণীয় সম্পর্কিত বিভিন্ন পরামর্শমূলক দিক নির্দেশনা দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্য ও চট্টগ্রাম রিপোটার্স ফোরামের সাধারণ সম্পাদক আলিউর রহমান, চট্টগ্রামের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পাঠক ডট নিউজের সম্পাদক সাইফুল ইসলাম শিল্পী, চট্টগ্রামের জনপ্রিয় আ লিক পত্রিকা দৈনিক পূর্বকোণের সিনিয়র রিপোর্টার নিজাম হায়দার সিদ্দিকী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক অর্থ সম্পাদক নুর উদ্দিন, আর টিভির ব্যুরো প্রধান সরোয়ার আমিন বাবুসহ পটিয়া উপজেলা প্রতিনিধি সনজয় সেন,ফটিকছড়ি প্রতিনিধি মো: জুনায়েদ, মিরশসরাই প্রতিনিধি খোকন,রাউজান প্রতিনিধি আমির হামজা, বোয়ালখালি প্রতিনিধি মো: মহিউদ্দীন,চন্দনাইশ প্রতিনিধি মো: কামরুল ইসলাম মোস্তাফা, সীতাকুন্ড প্রতিনিধি কামরুল ইসলাম দুলু ,চট্টগ্রামে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সিনিয়র সাংবাদিকগণ। 

কর্মশালায় জাতীয় দৈনিক যুগান্তর পত্রিকার সিনিয়র রিপোর্টার মিজানুল ইসলাম, দৈনিক সুপ্রভাত বাংলাদেশের স্টাফ রিপোর্টার আজিজুল কদির, দৈনিক নয়া দিগন্তের স্টাফ রিপোর্টার ওমর ফারুক, চট্টগ্রামের আ লিক পত্রিকা দৈনিক পূর্বদেশের সিনিয়র রিপোর্টার এম এ হোসাইন, চট্টগ্রাম নিউজ এজেন্সি সিনিয়র স্টাফ রিপোর্টার মোহাম্মদ মহরম হোসাইন,বিটিবি চট্টগ্রাম কেন্দ্রের সংবাদকর্মী অনুজ দেব বাপুসহ চট্টগ্রামের ইলেক্ট্রনিক্স, প্রিন্ট ও অনলাইন প্রতিষ্ঠানসহ বিভিন্ন গণ মাধ্যম কর্মীরা অংশ গ্রহণ করেন। এছাড়াও ভোরের দর্পণ চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধিরা আসন্ন নির্বাচনে সংবাদ সংগ্রহের ক্ষেত্রে বিভিন্ন দিক নির্দেশনামূলক অনুষ্ঠান নির্বাচনী কর্মশালায় অংশগ্রহণ করেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:৩৯, জুন ১৯, ২০১৯

চট্টগ্রামে কর আইনজীবি সমিতির মানববন্ধন


image
image