image

আজ, বুধবার, ২৬ জুন ২০১৯ ইং

ভিতরে পোলিং নেই বাইরে লোকজন নেই ভোটে আছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক    |    ১১:১৭, ডিসেম্বর ৩০, ২০১৮

image

চট্টগ্রাম সরকারী কমার্স কলেজ কেন্দ্র’র ছবি

একদশ জাতীয় সংসদ নির্বাচন চলছে। সকাল থেকে ভাট গ্রহণ শুরু হয়েছে। চট্টগ্রাম নগরীর বিভিন্ন কেন্দ্র ঘুরে ও সাধারণ জণগনের সাথে কথা বলে জানা গেছে কোন কোন কেন্দ্রে বিএনপি এজেন্টকে ঢুকতে দেয়া হয়নি কিংবা বের করে দেয়া হয়েছে। অনেক কেন্দ্রে আগে থেকেই সম্ভ্যাব্য এজেন্টদেরকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়েছে। এ অবস্থাতেই একপ্রকার অসহায়ভাবে ভোটে আছে বিএনপি।

কোন কোন কেন্দ্রে বাইরে দীর্ঘ লাইন দেখা গেলেও ভোট নেয়া হচ্ছে খুব ধীর গতিতে। কেউ কেউ নাম ঠিকানা প্রকাশে অনিচ্ছুক হয়ে বলেছেন, তাদের সামনেই সীল মারতে বাধ্য করা হচ্ছে। এতে করে ভোটাররা নিরুৎসাহিত হওয়ার পাশাপাশি বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করছেন।

বিএনপি বা ধানের শীষের কার্ড ঝুলানো অবস্থায় কোন লোকজনকেই কোন কেন্দ্রে দেখা যায়নি। সবার গলায় নৌকার কার্ড দেখা গেছে। তাছাড়া ভোটার স্লিপ দেয়ার জন্য বাইরে নৌকার একাধিক টেবিল বসানো হলেও ধানের শীষের একটাও চোখে পড়েনি।

চট্টগ্রাম ১১ আসনের পশ্চিম মাদারবাড়ী আব্দুর রশিদ সরকারী প্রাথমিক বিদ্যালয়, পূর্ব মাদারবাড়ী সরকারী বালিকা ও বালক প্রাথমিক বিদ্যালয়, সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারী কমার্স কলেজ কেন্দ্র পরিদর্শন করে দেখা গেছে ধানের শীষের পক্ষে কোন কর্মী-সমর্থক নেই। সাধারণ ভোটারদের মধ্যে কারো হাতে ধানের শীষের স্লিপ দেখা যায়নি।

সাধারণ ভোটারদের কাছে জানতে চাইলে তারা বলেন, ধানের শীষেরগুলো দেওয়া হয়নি। নৌকা দিয়েছে তাই নৌকারটা নিয়েই কেন্দ্রে আসছি।

এ বিষয়ে বিএনপি কর্মীদের বক্তব্য, বিএনপি পরিবার বা সমর্থকদের ভোটার স্লিপ নৌকার পক্ষ থেকে দেয়নি, আমাদেরকে দিতে দেওয়া হয়নি। বরং ভোটারদের ভোট কেন্দ্রে যেতে নিষেধ করা হয়েছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:৩৯, জুন ১৯, ২০১৯

চট্টগ্রামে কর আইনজীবি সমিতির মানববন্ধন


image
image