image

আজ, বুধবার, ২৬ জুন ২০১৯ ইং

বরুমচড়া শহীদ বশরুজ্জমান উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ উৎসব উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি    |    ২২:০৪, জানুয়ারী ১, ২০১৯

image

সারা দেশের ন্যায় আনোয়ারার বরুমচড়া শহীদ বশরুজ্জমান উচ্চ বিদ্যালয়ে  শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ উৎসবের উদ্বোধন করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার আ ন ম নাজমুল উলা।

এ উপলক্ষে মঙ্গলবার (১ জানুয়ারি) সকালে বিদ্যালয়ে  অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা একাডেমিক সুপারভাইজার  বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনানুক্রমে নতুন বছর শুরুতে শিক্ষার্থীদের হাতে আনুষ্ঠানিকভাবে উৎসবের মাধ্যমে বই তুলে দেয়া হচ্ছে। এই বই বিতরণের বিষয়টি আন্তর্জাতিকভাবে  আলোচিত ও প্রশংসিত।

নতুন বছর মানেই নতুন ক্লাস, নতুন পড়াশোনা, নতুন উত্তেজনা। আর সে পড়াশোনা যদি হয় ছাপাখানার গন্ধমাখা নতুন ঝকঝকে বই দিয়ে তাহলে তো কথাই নেই। দেশের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের সেই আনন্দ দিতেই স্কুলে স্কুলে অনুষ্ঠিত হচ্ছে ‘বই উৎসব’। এ জন্যে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

তিনি বলেন,আমরা যখন লেখাপড়া করতাম তখন ঠিক সময়ে বই পেতাম না। খুব কষ্ট করে বই যোগাড় করে পড়তে হতো। এখন সদাশয় সরকার বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছে, এর উদ্দেশ্য অবশ্যই আছে।

সঠিক শিক্ষা অর্জন করে দেশপ্রেমের মাধ্যমে দেশের উন্নয়নে সকলকে এগিয়ে আসতে হবে। ছাত্রজীবন একটি সুন্দর জীবন। এখান থেকেই জীবনের লক্ষ্য ঠিক করতে হবে। শুধুমাত্র ক্লাসে প্রথম হওয়া নয় জেলা তথা দেশের মধ্যে প্রথম হওয়ার চেষ্টা করতে হবে। হাতের লেখাও সুন্দর করতে হবে।

খালি হাতে আজ স্কুলে এসেছে শিক্ষার্থীরা, উৎসবের আমেজে সেখানে তাদের হাতে তুলে দেওয়া হচ্ছে নতুন ক্লাসের বই। বিনামূল্যে বিতরণকৃত বই নিয়ে বাড়ি ফিরবে তারা। মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত ইচ্ছা দেশের সকলে যেন শিক্ষা অর্জন করতে পার্।

তিনি আরও বলেন, বছরের শুরু থেকেই বই পড়া শুরু করতে হবে তা না হলে পড়ে শেষ করা যাবে না। প্রতিটি বিষয়ে ভাল করে পড়তে হবে। এর আগে সকলকে নববর্ষের শুভেচ্ছা জানান তিনি।

প্রধান শিক্ষক আমিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন পরিচালনা পরিষদের সদস্য মিজানুর রহমান সেলিম ও আবু মুছা চৌধুরী, উপস্হিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক এবং শিক্ষার্থীরা।

পরে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন উপজেলা একাডেমিক সুপারভাইজার আ ন ম নাজমুল উলা।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২২:৪৫, জুন ২৫, ২০১৯

ডায়নামিক সিটি লায়ন্স ক্লাবের কমিটি গঠন


Los Angeles

২০:৩৬, জুন ২৩, ২০১৯

লায়ন্স ক্লাব চিটাগাং সিটির নতুন কমিটি


Los Angeles

১৫:২৫, জুন ২৩, ২০১৯

ব্যাটারী রিক্সা বন্ধের প্রতিবাদে সমাবেশ


Los Angeles

১৪:৫৩, জুন ২৩, ২০১৯

চুয়েটের ১১১তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত


Los Angeles

১৭:১০, জুন ২০, ২০১৯

চুয়েটে ৫দিনব্যাপী ‘স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং


image
image