image

আজ, বুধবার, ২৬ জুন ২০১৯ ইং

উখিয়ায় ভিন্ন ভিন্ন অপরাধে আটক ৩

কায়সার হামিদ মানিক, উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা    |    ২২:২২, জানুয়ারী ১০, ২০১৯

image

নারী নির্যাতন মামলার আসামী গ্রেপ্তার : বিশেষ অভিযানের ধারাবাহিকতায় উখিয়া থানার সহকারী উপÑপরিদর্শক হান্নানের নেতৃত্বে একদল পুলিশ বুধবার রাতে  উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের পশ্চিম সোনার পাড়া গ্রামে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মাদক সেবনের সরঞ্জামাধীসহ আজিজুল হকের ছেলে অস্ত্রধারী, নারী নির্যাতন ও এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী সাইদুল হক রুবেলকে আটক করতে সক্ষম হয়েছে। তার গ্রেপ্তারের খবর ছড়িয়ে পড়লে ভুক্তভোগী ও এলাকার সচেতন মহলের মাঝে স্বস্তির নিঃম্বাস ফিরে আসে এবং এলাকায় মিষ্টি বিতরন করা হয় বলে জানা গেছে।

তার বিরুদ্ধে দায়েরকৃত অস্ত্র মামলা নং-১৮৭/২০১৬ ধারা অস্ত্র আইনের ১৯ (ক)। তার স্ত্রী আকলিমা আকতার সুইটি কর্তৃক দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল  সিপি মামলা নংÑ৪৪৬/১৮। এব্যাপারে অভিযানে নেতৃত্বধানকারী অফিসার হান্নান জানান, বুধবার রাতে তার বাড়ীতে অভিযান চালিয়ে মাদক সেবনের সরঞ্জামাধীসহ তাকে গ্রেপ্তার পূর্বক জেল হাজতে প্রেরন করা হয়েছে।  

মিথ্যা ধর্ষণ মামলার দায়ের করায় বাদী আটক: উখিয়ার বহুল আলোচিত নিজের মেয়েকে ধর্ষন করেছে মর্মে বিজ্ঞ আদালতে মিথ্যা সাজানো ধর্ষন মামলা দিয়ে এলাকার নিরহ লোকজনকে হয়রানির অভিযোগে মামলার বাদী অবশেষে পুলিশের জালে আটকা পড়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার পালংখালী ইউনিয়নের তেলখোলা গ্রামে পূর্ব শক্রতা ও জায়গা জমির বিরোধের জের ধরে পূর্ব পরিকল্পিত ভাবে রংচাউ চাকমার ছেলে এলাকার চিহ্নিত অস্ত্রধারী ও মামলাবাজ কেন চাপু চাকমা (৪৫) স্থানীয় ইউপি সদস্য তোফাইল মেম্বারের বিচার অমান্য করে তার মেয়ে সাজাইয়াকে ধর্ষন করেছে মর্মে বিজ্ঞ আদালতে একটি সাজানো ও মিথ্যা মামলা দায়ের করেন। আদালত দীর্ঘ শুনানী শেষে উক্ত মামলাটি মিথ্যা বানোয়াট হিসাবে প্রমানিত হয় বলে জানা গেছে। উক্ত মিথ্যা ও সাজানো মামলা দিয়ে হয়রানি করার অভিযোগে একই গ্রামের কেতাং চাকমার ছেলে মংপু অং চাকমা বাদী হয়ে বিজ্ঞ আদালতে একটি মানহানি মামলা দায়ের করেন। উক্ত মামলার প্রেক্ষিতে বুধবার রাতে উখিয়া থানা পুলিশের সহকারী উপÑপরিদর্শক মাহবুবুল আলম গোপন সংবাদের ভিত্তিতে তার বাড়ীতে অভিযান চালিয়ে উল্লেখিত আসামীকে আটক করেছে।

মামলার বাদী মংপু অং চাকমা জানান, আমি ও আমার পরিবারের বিরুদ্ধে মিথ্যা সাজানো ধর্ষন মামলা দিয়ে আমাকে একটি বছর আর্থিক ভাবে ক্ষতিগ্রস্তের পাশাপাশি প্রায় ৫০ লাখ টাকার মানহানি করেছে। এব্যাপারে উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের আসামী আটকের সত্যতা স্বীকার করেন এবং তাকে জেল হাজতে প্রেরন করা হয়েছে বলে তিনি জানান। 

ডজন মামলার পলাতক আসামী আটক: উখিয়ায় থানা পুলিশ অভিযান চালিয়ে প্রতারনা মামলাসহ ডজন মামলার এক পলাতক আসামীকে গ্রেপ্তার করেছে। বুধবার দিবাগত রাতে থানার সহকারী উপ-পরিদর্শক মাহবুবুল আলমের নেতৃত্বে একদল পুলিশ উপজেলার পালংখালী ইউনিয়নের মোছার খোলা গ্রামে সাড়াশি অভিযান চালিয়ে অস্ত্র, অগ্নিসংযোগ, ডাকাতি,গাড়ী ভাংচুর, নারী নির্যাতন, ধর্ষন, প্রতারনা মামলাসহ ডজন মামলার পলাতক আসামী মৃত আব্দুল গফফারের ছেলে এলাকার চিহ্নিত অস্ত্রধারী ইউনুছকে আটক করতে সক্ষম হয়েছে। তার গ্রেপ্তারের খবর এলাকায় ছড়িয়ে পড়লে ভুক্তভোগী, নির্যাতীত নারী ও সাধারন মানুষের মাঝে স্বস্তির নিঃশ্বাস ফিরে আসে বলে জানা গেছে। 

ভুক্তভোগী তেলখোলা গ্রামের মিয়া হোসনের ছেলে আবুল হাশেম জানান, ফুলের ঝাড়– বিক্রি করবে মর্মে আমার নিকট থেকে বিগত ৪/০৩/ ২০১৭ইং তারিখে ৫ লাখ ৪০ হাজার টাকা গ্রহন করার পর থেকে প্রতারক ইউনুছ ফুলের ঝাড়– কাল দেবে আজ দেবে বলে কালক্ষেপন করতে থাকে। পরে তার নিকট থেকে টাকা চাইতে গেলে সে প্রকাশ্যে হত্যার হুমকি ধমকি প্রদর্শন করে। তারই সূত্র ধরে স্থানীয় চেয়ারম্যান, মেম্বারের নিকট বিচার প্রদান করিলে সে স্থানীয় চেয়ারম্যানের বিচারকে বৃদ্ধঙ্গুলি দেখিয়ে বিচার প্রত্যাক্ষন করে চলে যায়। পরে নিরোপায় হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালত নং-২, কক্সবাজারে একটি মামলা দায়ের করি যার মামলা নংÑ সি আর ৯/২০১৮ইং। এব্যাপারে উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের আসামী আটকের সত্যতা স্বীকার করেন এবং তাকে জেল হাজতে প্রেরন করা হয়েছে বলে তিনি জানান।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:২৫, জুন ২৫, ২০১৯

টেকনাফে বন্দুকযুদ্ধে ৩মানব পাচারকারী নিহত: আহত- ২


Los Angeles

১২:২০, জুন ২৫, ২০১৯

টেকনাফে ধানের বস্তায় রক্ষিত ৪ অস্ত্র জব্দ : ১ ব্যবসায়ী আটক


Los Angeles

১৮:২৩, জুন ২৪, ২০১৯

বান্দরবানে রুমায় ভিজিডির চাল বিতরণ শুরু


Los Angeles

২৩:১৫, জুন ২৩, ২০১৯

উখিয়ায় আ’লীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত


Los Angeles

১৪:৫৭, জুন ২৩, ২০১৯

টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ ২জন নিহত


Los Angeles

২৩:২৮, জুন ২২, ২০১৯

উখিয়ার সীমান্তে নতুন ইয়াবা গডফাদার জয়নাল এখন কোটিপতি 


Los Angeles

২৩:০৫, জুন ২২, ২০১৯

কুতুবদিয়ায় গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষণ শুরু


Los Angeles

২৩:৪৫, জুন ২১, ২০১৯

উখিয়ায় স্থানীয়দের ব্যবসা বাণিজ্য রোহিঙ্গাদের দখলে


Los Angeles

০০:২৭, জুন ২১, ২০১৯

নোয়াখালীতে ভুয়া ডাক্তার গ্রেফতার


image
image