image

আজ, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ ইং

আগ্রাবাদে সড়ক দখল করে পার্কিং স্পেস তৈরী করেছে কয়েকটি ব্যাংক

নিজস্ব প্রতিবেদক    |    ১৫:৫৮, আগস্ট ১৯, ২০১৮

image

সরু সড়ক এবং সড়ক দখল করে ফুটপাত বাণিজ্য, যত্রতত্র গাড়ী পার্কিং এর কারণে চট্টগ্রামের বাণিজ্যিক পাড়া খ্যাত আগ্রাবাদে যানজট নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তার ওপর এখন দেখা দিয়েছে বিভিন্ন ব্যাংক সড়কজুড়ে অবৈধভাবে নিজেদের পার্কিং স্পেস এর সাইনবোর্ড দিয়ে দখলে নিয়েছে সরকারী সড়ক। ব্যাংকগুলো প্রকাশ্য দিবালোকে সরকারী সড়কের বিভিন্ন অংশজুড়ে দখলে নিয়ে নিজেদের পার্কিং স্পেস তৈরী করে যে যানজট সৃষ্টি করছে তা দেখার যেন কেউ নেই।

সরেজমিনে ঘুরে দেখা গেছে আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায় স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক, স্যোসাল ইসলামী ব্যাংক, প্রিমিয়ার ব্যাংকসহ অনেক ব্যাংক বীমা ও বেসরকারী প্রতিষ্ঠান সরকারী সড়কে নিজেদের সংরক্ষিত পার্কিং স্পেস দাবী করে সাইনবোর্ড বসিয়ে দিয়েছে। এতে করে ঐসব জায়গায় নিজেদের গাড়ী ও গ্রাহকের গাড়ী রেখে সড়কে যান ও জনগনের চলাচলকে বিঘিœত করছে প্রশাসনের চোখের সামনেই। ফলে সৃষ্ট হচ্ছে অনাকাংখিত দীর্ঘ যানজট।

সিটি কর্পোরেশন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, গণপূর্ত বিভাগ, স্থানীয় সরকার বিভাগ, পুলিশ প্রশাসন কিংবা সরকারের কোন দপ্তর থেকে সড়ককে পার্কিং স্পেস ঘোষনার অনুমোদন আছে কিনা তা খতিয়ে দেখারও যেন কেউ নেই। যদি তাদের কাছে এ ধরনের বৈধ কাগজপত্র না থাকে তবে সরকারী সড়ককে কিভাবে নিজেদের সম্পত্তি বলে দাবী করেন সেটাই প্রশ্নসাপেক্ষ ?

এদিকে হকার উচ্ছেদ করে সড়ক দখলমুক্ত করা হলেও বড় প্রতিষ্ঠানের দখলমুক্ত করতে না পারাকে সাধারণ জনগন ভিন্ন চোখে দেখছেন। অসহায় গরীব হকারদের উচ্ছেদ করা গেলেও ধনীদের ব্যাংকসমূহের দখলের বিষয় কি পদক্ষেপ নেয় সেটাই দেখার বিষয়। নগরবাসী সকল প্রকার দখলমুক্ত নগরী দেখতে ব্যাকুল হয়ে আছেন



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৮:৩৬, ফেব্রুয়ারী ১৩, ২০১৯

বর্ষায় আনোয়ারা উপকুলে তিন গ্রামের মানুষের ভোগান্তি


Los Angeles

২২:৪১, ফেব্রুয়ারী ১২, ২০১৯

উখিয়া-টেকনাফে সড়কের বেহাল দশা :  বাড়ছে যানজট, ঘটছে দুর্ঘটনা


Los Angeles

২০:২৯, ডিসেম্বর ২৬, ২০১৮

নাজিরারটেকে মেশানো হচ্ছে শুঁটকিতে বিষ! বাড়ছে স্বাস্থ্য ঝুঁকি


Los Angeles

১৪:২৮, অক্টোবর ২৮, ২০১৮

পরিবহন ধর্মঘটে বিপর্যস্ত আনোয়ারার জনজীবন


Los Angeles

২৩:৩৭, অক্টোবর ২৫, ২০১৮

কক্সবাজার টেকনাফ সড়ক এখন মৃত্যুপূরী


Los Angeles

১৯:৩৮, অক্টোবর ২৪, ২০১৮

আনোয়ারা সিইউএফএল সড়কে  প্রতিদিন বিকল হচ্ছে বাস-ট্রাক


Los Angeles

২৩:৩০, অক্টোবর ১২, ২০১৮

বৃষ্টিতে রোহিঙ্গাদের অবর্ণনীয় দুর্ভোগ


image
image