image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

আনোয়ারা উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে তৌহিদুল হক চৌধুরীই জনপ্রিয়তায় এগিয়ে

জাহাঙ্গীর আলম, আনোয়ারা সংবাদদাতা    |    ১৪:৩২, জানুয়ারী ২২, ২০১৯

image

আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে সারাদেশে শুরু হয়েছে নির্বাচনী তোড়জোড়। পিছিয়ে নেই চট্টগ্রামের আনোয়ারাও। এখানে বর্তমান উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব তৌহিদুল হক চৌধুরীকে ঘিরেই আলোচনা চলছে সব চেয়ে বেশি।গরীব দুঃখী মেহনতি মানুষের আশ্রয়স্থল, ত্যাগী ও পরিশ্রমী জননেতা, আনোয়ারা উপজেলা আওয়ামীলীগের এডহক কমিটির সদস্য, বর্তমান উপজেলা চেয়ারম্যানকে আবারও উপজেলা পরিষদে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে দেখতে চায় আনোয়ারার সর্বস্তরের জনগণ। ছাত্র অবস্থায় কলেজে অধ্যায়নকালে সরাসরি ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন. পরবর্তিতে যুবলীগ ও আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্প্রিক্ত হন। পারিবারিকভাবে চট্টলার সিংহপুরুষ, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবুর আত্মিয়তার বন্ধন ও বঙ্গবন্ধুর আর্দশের এই সৈনিক প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে অগ্রসৈনিক হিসেবে সামনের কাতারে অবস্থান করেছেন। 

গত উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি নেতা প্রয়াত জালাল উদ্দিন আহমদকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে ২০১৪ সালে প্রথম উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। আনোয়ারা- কর্ণফুলীর সাংসদ ভুমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের আস্থাবাজন ও ঘনিষ্ঠতার হাতধরে ত্যাগী এই নেতা উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়ে এলাকার সাধারণ মানুষকে অন্ধকার থেকে মুক্তি দিতে শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে অন্ধকার সমাজে আলো ছড়িয়ে দেন এবং ইউনিয়নের গ্রামে গ্রামে সৌর বিদ্যুৎ  স্থাপন করেন। প্রত্যন্ত এই অ লে যা ছিলো অকল্পনীয়। তিনি তার কাজের মাধ্যমে অত্র এলাকার সাধারণ মানুষের কাছে জননন্দিত একজন জনপ্রতিনিধি হিসেবে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। নতুন শিল্প নগরী খ্যাত আনোয়ারায় গড়ে উঠা কেইপিজেড সহ বিভিন্ন কারখানায় শিক্ষিত বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করেন। উপজেলার বিভিন্ন মসজিদ-মাদ্রাসায় আর্থিক অনুদান ও ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে গণশিক্ষা কেন্দ্র চালুকরে ধর্মপ্রাণ মুসলামানদের মন জয় করেছেন। এছাড়াও প্রায় ৬০টি মসজিদ, স্যানিটেশন ব্যবস্থা পাকাকরন, এলাকার মানুষের বিশুদ্ধ পানির চাহিদা প‚রনকে সামনে রেখে বিপুল সংখ্যক টিওবওয়েল স্থাপনের মধ্য দিয়ে এলাকার মানুষের বিশুদ্ধ পানি ব্যবহারের সুযোগ করে দিয়েছেন।

উপজেলার প্রতিটি ইউনিয়নে পাকা সড়ক নির্মাণ, নতুন রাস্তা তৈরী,ব্রীজ-কালভার্ড নির্মাণের মাধ্যমে এলাকার মানুষের যোগাযোগ ব্যবস্থায় আধুনিকায়ন করেন। বরুমচড়া শহীদ বশরুজ্জমান উচ্চ বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন সাধন করেন। আনোয়ারা উপক‚লে ঘ‚র্ণিঝড়ের সতর্ক সংকেত উঠলেই জীবণের ঝুঁকি নিয়ে দ‚র্গতদের  পাশে দাড়িয়ে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছেন। আগুণে ক্ষতি গ্রস্হ মানুষদের ঢেউ টিন, নগদ অর্থসহ ত্রান সামগ্রী বিতরণ করে সাবির্ক সহযোগিতা দিয়ে ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের পাশে থাকেন। উপজেলার মানুষের স্বাস্থ্যসেবার বিষয়টি মাথায় রেখে প্রায় সময় ছুটে যেতেন উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ও বিভিন্ন কমিউনিটি ক্লিনিকে। স্থাপন করেন। তিনি সারা জীবন রাজনীতি করেছেন মানুষের কল্যানে। গরীব দুঃখী অসহায় মানুষের জন্য তার সহযোগিতা এলাকায় ব্যাপকভাবে সমাদৃত। জননেত্রী শেখ হাসিনার একনিষ্ট এই কর্মী সব সময়ই তার কাজের মাধ্যমে প্রমাণ করেছেন রাজনীতি অসহায় মানুষের কল্যানে কাজে লাগিয়ে কিভাবে জনপ্রিয়তা অর্জন করা যায়।

তৌহিদুল হক চৌধুরীর জনপ্রিয়তা তার রাজনৈতিক দ‚রদর্শীতা, তার ত্যাগ, সাধারণ মানুষের প্রতি ভালবাসা সর্বপোরি নিজগুণে গুনান্বিত এই নেতাকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে নৌকা প্রতীকের প্রার্থীতার জন্য দাবি জানিয়েছেন আনোয়ারার সর্বস্তরের জনগণ।

রায়পুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সাবেক সভাপতি প্রবীণ আওয়ামীলীগ নেতা জামির হোসেন বলেন- সাধারণ মানুষের চাওয়া পাওয়াকে যে নেতা ম‚ল্যয়ন করে সাধারণ মানুষের কল্যানে জীবন উৎসর্গ করেছেন তাকে সুযোগ প্রদান করলে উপজেলার মানুষ অবশ্যই উপকৃত হবে। 

আনোয়ারা উপজেলার সকল স্তরের মানুষ দাবি তুলেছেন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে গরীব দুঃখী মেহনতি মানুষের আশ্রয়স্থল, ত্যাগী ও পরিশ্রমী জননেতাকে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থীতা প্রদান করে জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের সুযোগ প্রদানের মাধ্যমে আনোয়ারাবাসীর উন্নয়নকে ত্বরান্বিত করবেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image