image

আজ, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ ইং

কাট্টলী বার্তা’র ২য় বর্ষপূর্তি উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি    |    ২২:৫৪, ফেব্রুয়ারী ৪, ২০১৯

image

মাসিক কাট্টলী বার্তার বর্ষপূর্তির একটি মুহুর্তে ড. নাজনীন কাউসার চৌধুরীসহ অতিথিবৃন্দ

৮৬৯ জন দরিদ্র মানুষকে সম্পূর্ণ বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদানের মাধ্যমে ২য় বর্ষপূর্তি উদযাপন করেছে বৃহত্তর কাট্টলীর মাসিক মূখপত্র মাসিক কাট্টলী বার্তা। ২৮ জানুয়ারি পত্রিকাটির ২য় বর্ষপূর্তি হলেও ২ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানটি বর্ণাঢ্য আয়োজনে তাদের বর্ষপূর্তি উৎসব উদযাপন করে।

কাট্টলী বার্তা’র এই বর্ষপূর্তি উৎসবে সহ-আয়োজক হিসেবে ছিলো আল-আমীন হাসপাতাল (প্রা.) লিমিটেড, লায়ন্স ক্লাব চিটাগাং এবং ২০১৮ সালে দেশের সেরা সংগঠন হিসেবে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড জয়ী সংগঠন ভোরের আলো। 

স্থানীয় মাসিক এই পত্রিকাটির বর্ষপূর্তি উৎসবের কর্মসূচিতে ছিল সম্পূর্ণ বিনামূল্যে চোখের পরীক্ষা ও ছানি রোগী বাছাইপূর্বক অপারেশনের ব্যবস্থাকরণ, ডায়াবেটিস পরীক্ষা, রক্তের গ্রুপ নির্ণয় এবং সাধারণ স্বাস্থ্যসেবা। পুরো স্বাস্থ্য ক্যাম্প পরিচালনা করে লায়ন্স চ্যারিটেবল আই হসপিটাল, আল-আমীন হাসপাতাল (প্রা.) লিমিটেড এবং শাহানা মেটার্র্নিটি ক্লিনিক অ্যান্ড ল্যাবরেটরীজ।

এছাড়াও বর্ষপূর্তি উৎসব উপলক্ষ্যে ফুলেল শুভেচ্ছা ও মতবিনিময়, কাট্টলী বার্তা অংশীজন সম্পাননা প্রদান, কেক কাটা ও মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার আয়োজন করা হয়।

সপ্তডিঙা শিল্পাঙ্গণ, অদিতি সংগীত নিকেতন তাদের প্রায় অর্ধশতাধিক শিল্পীর পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। এছাড়াও জনপ্রিয় ব্যান্ড সংগীত শিল্পী এম কে বাশার, বাংলাদেশ বেতার  ও টেলিভিশনের জনপ্রিয় সংগীত শিল্পী মনোয়ার, নুসরাত ইয়াসমীন এবং আ লিক গানের জনপ্রিয় শিল্পী প্রেম সুন্দর বৈষ্ণব ও নিলিমা এতে সংগীত পরিবেশন করেন। 

শনিবার দুপুরে নগরীর কর্ণেলহাটস্থ কাট্টলী নূরুল হক চৌধুরী উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত বর্ষপূর্তির এই উৎসবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব ড. নাজনীন কাউসার চৌধুরী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ড. নিছার উদ্দিন আহমেদ, লায়ন্স চ্যারিটেবল আই হসপিটালের অনারারি চেয়ারম্যান লায়ন নজমুল হক চৌধুরী পিএমজেএফ, কাট্টলী বার্তা’র উপদেষ্টা সম্পাদক সাইফুদ্দিন আহমদ সাকী, আল-আমীন হাসপাতাল প্রা. লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. ইউসুফ চৌধুরী, ডা. শাহানা মেটার্নিটি ক্লিনিক অ্যান্ড ল্যাবরেটরিজের চেয়ারম্যান রোটারিয়ান ডা. শাহানা বেগম, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নাক, কান ও গলারোগ কনসালটেন্ট জিয়াউল আনসার চৌধুরী, উত্তর কাট্টলীর গুণী ব্যক্তিত্ব যথাক্রমে গিয়াস উদ্দিন মাহমুদ চৌধুরী, আবদুস সালাম, মো. হাশেম আলী, রাজনীতিবিদ আব্বাস রশীদ, মো. ইকবাল চৌধুরী, মো. আবু সুফিয়ান, আল-মোস্তফা হজ্ব র্ট্যুস অ্যান্ড ট্রাভেলস’র পরিচালক আবু হেনা মোস্তফা কামাল। পত্রিকার প্রধান সম্পাদক মো. শফিকুল ইসলাম খানের স ালনায় এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রকাশক ও সম্পাদক সাইমা ইসলাম খান জেরিন। এসময় আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সমাজসেবক মাস্টার মো. কামাল উদ্দিন, মাসুদুর রশিদ, লায়ন মো. গিয়াস উদ্দিন, সাইদুর রহমান পুতুল, সমাহার ট্রেডিং এর স্বত্বাধিকারী মো. দিদারুল আলম প্রধান, ব্যবসায়ী ছগীর আহমেদসহ বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ। 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব ড. নাজনীন কাউসার চৌধুরী বলেন, ব্রিটিশ আমল থেকেই বৃহত্তর কাট্টলীর গুণীজনেরা দেশের শিক্ষা, সংস্কৃতি, খেলাধুলা রাজনীতি, অর্থনীতিকে নেতৃত্ব দিয়ে আসছেন। দেশের গুরুত্বপূর্ণ সব অর্জনেই কাট্টলীর গুণীজনদের অবদান অনস্বীকার্য। এমন একটি অ লের নামানুসারে মাসিক কাট্টলী বার্তা পত্রিকাটি এই অ লের ভেতরের লুকায়িত সংবাদগুলো তুলে ধরার পাশাপাশি এই অ লের ইতিহাসগুলো তরুণ প্রজন্মের কাছে তুলে ধরছে। মাত্র দু’বছরেই এই অ লের মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।
প্যানেল মেয়র ড. নিছার উদ্দিন আহমেদ বলেন, একটি ভুল সংবাদ একটি ব্যক্তির জীবনকে চূর্ণবিচূর্ণ করে দিতে পারে। ধ্বংস করে দিতে পারে সারা জীবনের অর্জন। আবার একটি ইতিবাচক সংবাদ একটি মানুষকে অনেক উচ্চতায় নিয়ে যেতে পারে। মাসিক কাট্টলী বার্তা ইতিবাচক সংবাদ পরিবেশন করে তার দায়বদ্ধতা বজায় রেখেছে। সমাজবিরোধী নানান অপকর্ম, সরকারের ইতিহাস সৃষ্টি করা উন্নয়ন কার্যক্রম যথাযথভাবে তুলে ধরার মাধ্যমে পত্রিকাটি মাত্র দুই বছরেই এই অ লের মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:৪০, আগস্ট ২২, ২০১৯

এইউডব্লিও ফ্যাকাল্টি ওরিয়েন্টেশন অনুষ্ঠিত


Los Angeles

০১:৫০, আগস্ট ৬, ২০১৯

চট্টগ্রামে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে মা সমাবেশ


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০১:৫১, আগস্ট ২৩, ২০১৯

পেকুয়ায় গলায় ফাঁস লাগিয়ে তিন সন্তানের জননীর আত্মহত্যা


Los Angeles

০১:৪৫, আগস্ট ২৩, ২০১৯

কুতুবদিয়ায় নবনিযুক্ত ইউএনও জিয়াউল হক মীর


Los Angeles

০১:৩১, আগস্ট ২৩, ২০১৯

ফের আটকে গেল রোহিঙ্গা প্রত্যাবাসন কর্মসূচি : এনজিও’দের দূষছেন স্থানীয়রা