image

আজ, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ ইং

চট্টগ্রামে আশার আলো শিশুশিখন কেন্দ্র পরিদর্শনে শিক্ষা ব্যুরো’র মহাপরিচালক

প্রেস বিজ্ঞপ্তি    |    ০০:০০, ফেব্রুয়ারী ৫, ২০১৯

image

সরকারের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এবং যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) কর্তৃক বাস্তবায়িত সেকেন্ড চান্স এডুকেশন-এর আওতাধীন আশার আলো শিশুশিখন কেন্দ্রের শিক্ষার্থীদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠান শনিবার নগরীর দেওয়ানবাজারস্থ সংস্থার প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। 

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র মহাপরিচালক তপন কুমার ঘোষ, অতিরিক্ত সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারি পরিচালক জুলফিকার আমিন, ব্র্যাক শিক্ষা কর্মসূচীর চিফ অফ পার্টি মাহমুদ হাসান, আরো উপস্থিত ছিলেন যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন। অনুষ্ঠানটি স ালনা করেন সংস্থার ব্যবস্থাপনা উপদেষ্টা ও পরিচালক (এসডিপি) সাঈদুল আরেফীন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখতে গিয়ে সংস্থার নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন কর্মসূচীর শহরা লে কর্মসূচী বাস্তবায়নে নানা বাধা এবং তা উত্তরণের মাধ্যমে কার্যক্রম সফলভাবে বাস্তবানের বিস্তারিত তিনি অতিথিদের সামনে তুলে ধরেন। 

প্রধান অতিথি তপন কুমার ঘোষ প্রধান অতিথির বক্তব্যে বলেন, “সরকার সবার জন্য মানসম্মত শিক্ষা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। শহরের কর্মজীবী ও ঝড়ে পড়া শিশুদের স্কুলমুখী করা এবং শিক্ষার অধিকার নিশ্চিত করার লক্ষ্যে এ স্কুল পরিচালনা করা হচ্ছে।” শিশুদের মানসম্মত শিক্ষা নিশ্চিত করার মূল দায়িত্ব হচ্ছে শিক্ষিকাদের, শিশুদের মেধার বিকাশ এবং শিষ্ঠাচার শিখানোর মাধ্যমে দেশপ্রেমিক সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য বিদ্যালয়ের শিক্ষিকাদের ভূমিকা পালনের পরামর্শ দেন। 

অনুষ্ঠানের বিশেষ অতিথি জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারি পরিচালক জুলফিকার আমিন বলেন, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর বাস্তবায়নাধিন প্রকল্পটি যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা ((জেএসইউএস) অত্যন্ত সুন্দর ভাবে বাস্তবায়ন করছে। আমি মনে করি ভবিষ্যতেও সংস্থাটি তাদের কার্যক্রমের সফলতার ধারাবাহিকতা বজায় রাখবে। 

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি আশার আলো শিশু শিখন কেন্দ্রের শিক্ষিকাদের মাঝে চেক বিতরণ করেন এবং অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। এখানে উল্লেখ্য বিগত ২০১৮ সাল থেকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ও ব্র্যাকের সহযোগিতায় সেকেন্ড চান্স এডুকেশন (এসসিই) কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। 



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৪১, ফেব্রুয়ারী ১৫, ২০১৯

চট্টগ্রামে নতুন সুপারস্টোর ‘শপিংব্যাগ’ এর যাত্রা শুরু


Los Angeles

২৩:২৯, ফেব্রুয়ারী ১৫, ২০১৯

চট্টগ্রামে চুনতি ব্লাড ব্যাংকের সদস্য সংগ্রহ ও পরামর্শ সভা


Los Angeles

০০:২২, ফেব্রুয়ারী ১৫, ২০১৯

চুয়েট কর্মচারী ক্লাবের নির্বাচন সম্পন্ন


Los Angeles

১৮:২৯, ফেব্রুয়ারী ১৩, ২০১৯

দেওয়ানহাট সিটি কর্পোরেশন কলেজে বসন্তবরণ ও পিঠা উৎসব


Los Angeles

০১:০৫, ফেব্রুয়ারী ৯, ২০১৯

বাংলাদেশের গার্মেন্টস শিল্পের প্রসারে লন্ডন এক্সপো ২০১৯


image
image