image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

একুশে গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে তকিব তৌফিক'র উপন্যাস 'অধ্যায়'

প্রতিবেদক    |    ০০:৫৫, ফেব্রুয়ারী ৫, ২০১৯

image

অমর একুশে বইমেলা ২০১৯-এ নালন্দা প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে তরুণ কথাসাহিত্যিক ও লেখক তকিব তৌফিকের দ্বিতীয় উপন্যাস 'অধ্যায়'।

'অধ্যায়' উপন্যাস সম্পর্কে বলতে গিয়ে তরুণ লেখক তকিব তৌফিক বলেন, ‘অধ্যায় একটি জীবনের গল্প। ক্ষীণ বেদনায় জর্জরিত, যা স্থান করে নেয় বিশদ জুড়ে। ভাবায়, হৃদয়ে আর্তনাদ বাড়ায়। কিন্তু অঝোর ধারায় কাঁদাতে পারে না’

তিনি আরও বলেন,'অধ্যায়' একটি সমকালীন উপন্যাস। যার মূল চরিত্র ইজাজ আনসারী, হাজারো আনসারীর রোজকার দিনের পরিস্থিতি এবং পরিণতি বয়ে বেড়ায়। একজন এজাজ আনসারীর মধ্য দিয়ে তুলে ধরতে চেষ্টা করেছি সমাজের হাজারো এজাজ আনসারীর জীবনের গল্প।

লেখক বলেন,'অধ্যায়' উপন্যাসটি বর্তমানে অনলাইনে রকমারী ডটকম, বইবাজার.কমে পাওয়া যাচ্ছে। এছাড়া দেশের আরও কিছু অনলাইন বুকশপেও বইটি থাকছে। তাছাড়া চট্টগ্রাম ও ঢাকার বাতিঘরে বইটি পাওয়া যাবে। আর গ্রন্থমেলা'১৯-এ পুরো মাস জুড়ে নালন্দার প্যাভিলিয়ন ১০ এ 'অধ্যায়' উপন্যাসটি থাকবে।

উল্লেখ্য, 'অধ্যায়'উপন্যাসটি তকিব তৌফিকের দ্বিতীয় উপন্যাস। অমর একুশে গ্রন্থমেলা ২০১৮তে একই প্রকাশনী হতে প্রকাশিত হয়েছিল প্রথম উপন্যাস 'এপিলেপটিক হায়দার' যার মাধ্যমে পাঠক সমাজে ব্যাপক আলোচনায় উঠে আসেন তরুণ এই কথাসাহিত্যিক।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:১৮, ফেব্রুয়ারী ১৭, ২০২১

অনেক বিজয়ও পরাজয়ের গ্লানি বহন করে


Los Angeles

০০:৪২, ফেব্রুয়ারী ১৪, ২০২১

ভালোবাসা  প্রতিক্ষণ; কেন ভ্যালেনটাইনস ডে উদযাপন !!!


Los Angeles

১৭:১৮, ডিসেম্বর ২৬, ২০২০

‘কোথাও কেউ নেই‘ নাটকের বদি আর দুনিয়াতেই নেই 


Los Angeles

১৮:০১, ডিসেম্বর ১২, ২০২০

বাঙালীর বিজয়


Los Angeles

১৩:১৮, নভেম্বর ১, ২০২০

মরু দুলালের আগমনী


Los Angeles

১৬:৫৫, অক্টোবর ১৯, ২০২০

ঘুরে আসুন সাজেক, খেয়াল রাখবেন কিছু বিষয়ে


image
image