image

আজ, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

কেরানীগঞ্জের পানগাও অভ্যন্তরীণ কন্টেইনার পোর্ট পরিদর্শনে নৌ পরিবহন প্রতিমন্ত্রী

ঢাকা ব্যুরো    |    ২২:৫৯, ফেব্রুয়ারী ১৮, ২০১৯

image

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, কেরানীগঞ্জের পাঁনগাও অভ্যন্তরীণ কনটেইনার পোর্টকে একটি লাভজনক ও সেবামুলক প্রতিষ্ঠানে পরিনত করা হবে। পোর্টটির সচল করার জন্য ব্যবসায়ী ও কাস্টম কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের একসাথে কাজ করতে হবে। এই পোর্টের বিভিন্ন সমস্যাগুলো চিহ্নিত করে দ্রত তার সমাধান করা হবে। পানগাঁও টার্মিনালকে কর্মচাঞ্চল্য হিসেবে গড়ে তুলে এর সুযোগ-সবিধা বৃদ্ধি করা হবে।

তিনি সোমবার দুপুর ১টায় কেরানীগঞ্জের পানগাও অভ্যন্তরীণ কনটেইনার পোর্ট পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে একথা বলেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্রগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ, নৌ-পরিবহন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচীব আব্দুল কুদ্দুস খান, চট্রগ্রাম বন্দরের প্রকৌশল সদস্য কমোডর আখতার হোসেন, পানগাও অভ্যন্তরীণ কনটেইনার পোর্টের কমিশনার ইসমাইল হোসেন সিরাজী, বিআইডবিøউটিএর চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হক, পানগাও অভ্যন্তরিন কনটেইনার পোর্ট ম্যানেজার সারোয়ারুল আলম ও কমলাপুর আইসিডির ম্যানেজার আহমেদুল কবির প্রমুখ।

সভায় জানানো হয় যে, পানগাঁও আইসিটির কর্মচাঞ্চল্য বৃদ্ধির জন্য ট্যারিফ হ্রাস, জাহাজ ভাড়া হ্রাস, কমন ক্যারিয়ার এগ্রিমেন্ট, জাহাজের সিডিউল প্রণয়ন, ব্যাংকিং ব্যবস্থা, অভিন্ন ইনল্যান্ড হলেজ চার্জ নির্ধারণ, অনলাইনে ডেলিভারি ইত্যাদি সুযোগ-সবিধা বিদ্যমান রয়েছে। সভায় আরো জানানো হয় যে, পানগাঁও আইসিটি ২০১৪ সালে ৯৮৪ টিইইউস এবং ২০১৮ সালে ২২,৫০৮ টিইইউস কন্টেইনার হ্যান্ডলিং করছে। পানগাঁও আইসিটি ২০১৩-১৪ অর্থবছরে প্রায় ১১ লাখ এবং ২০১৮-১৯ অর্থবছরে জানুয়ারি’১৯ পর্যন্ত চার কোটি ৮৮ লাখ টাকা আয় করেছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:০৯, সেপ্টেম্বর ২৪, ২০২১

পুলিশের ভয়ে নদীতে ঝাপ দিয়ে কিশোরীর আত্মহত্যা


Los Angeles

১৬:২৫, সেপ্টেম্বর ৯, ২০২১

এসি আকরামের জবানবন্দিঃ ২২ খুনের মামলার আসামি ছিলেন কুখ্যাত ইমদু


Los Angeles

২০:০৫, সেপ্টেম্বর ৮, ২০২১

এসি আকরামের জবানবন্দিঃ ইমদু এক ভয়ংকর খুনীর নাম


Los Angeles

২৩:৪৯, সেপ্টেম্বর ৬, ২০২১

রাজধানীর কামরাঙ্গীরচরে ছুরিকাঘাতে যুবক খুন


image
image