image

আজ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

বুড়িগঙ্গা উচ্ছেদ ঠেকাতে অপকৌশল অব্যাহত : বিআইডব্লিউটি’র যুগ্ম পরিচালক একেএম আরিফ উদ্দিনকে প্রত্যাহার

ঢাকা ব্যুরো    |    ২৩:১৬, ফেব্রুয়ারী ১৯, ২০১৯

image

ঢাকার  তুরাগ নদে অবৈধ দখলদার উচ্ছেদকালীন সময়ে সংবাদ পেলেন তিনি পদ হারিয়েছেন, তাকে প্রত্যাহার করা হয়েছে আর নদীর উচ্ছেদ করতে হবে না। গত ২৯ জানুয়ারি হতে শুরু হওয়া বুড়িগঙ্গা নদী ও তুরাগ নদে উচ্ছেদ শুরু হয়। প্রভাবশালী এমপি, আইনজীবী হতে শুরু করে কারো স্হাপনাই রেহাই পায়নি এ উচ্ছেদ কার্যক্রম থেকে। দেশব্যাপী আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে  উঠে বুড়িগঙ্গার অবৈধ দখলদার উচ্ছেদের বিষয়টি। এরমধ্যে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান বদল করা হয়। মঙ্গলবার দুপুরের পর পরই তুরাগ নদের কাটাসুর এলাকার আমিন-মমিন হাউজিং উচ্ছেদ অভিযান চলাকালে বিআইডব্লিউটি এর যুগ্ম পরিচালক এবং ঢাকা নদী বন্দরের প্রধান একেএম আরিফ উদ্দিনকে উচ্ছেদ স্হল ছেড়ে তাৎক্ষনিক বিআইডব্লিউটিসি এর সদর দপ্তরে ফিরে আসার আহব্বান জানানো হয়। তিনি উচ্ছেদ অভিযান থেকেই চলে আসেন।

এবিষয়ে একাধিক বার তার সেল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। উচ্ছেদের দায়ীত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, তাকে প্রত্যাহারের সঙ্গে উচ্ছেদ অভিযানের কোন সম্পর্ক নেই।

এদিকে  বিআইডব্লিউটি এর এই কর্মকর্তা তার নিজস্ব ফেসবুকে প্রতিদিন অভিযান শেষে স্ট্যাটাস দেন ছবিসহ কয়টি স্হাপনা উচ্ছেদ করা হলো। মঙ্গলবার তিনি রাত অবদি কোন স্ট্যাটাসও দেননি।

উল্লেখ্য একেএম আরিফ উদ্দিন ঢাকা নদী বন্দরে যোগদানের পূর্বে নারায়ণগঞ্জে ছিলেন। ওই সময় নারায়ণগঞ্জ বিআইডব্লিউটিএর কর্মপরিধি সিলেট পর্যন্ত ছিলো।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:০৯, সেপ্টেম্বর ২৪, ২০২১

পুলিশের ভয়ে নদীতে ঝাপ দিয়ে কিশোরীর আত্মহত্যা


Los Angeles

১৬:২৫, সেপ্টেম্বর ৯, ২০২১

এসি আকরামের জবানবন্দিঃ ২২ খুনের মামলার আসামি ছিলেন কুখ্যাত ইমদু


Los Angeles

২০:০৫, সেপ্টেম্বর ৮, ২০২১

এসি আকরামের জবানবন্দিঃ ইমদু এক ভয়ংকর খুনীর নাম


Los Angeles

২৩:৪৯, সেপ্টেম্বর ৬, ২০২১

রাজধানীর কামরাঙ্গীরচরে ছুরিকাঘাতে যুবক খুন


image
image