image

আজ, শনিবার, ২৩ মার্চ ২০১৯ ইং

মিয়ানমার সেনা সদস্যকে হস্তান্তর

কায়সার হামিদ মানিক, উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা    |    ২২:৪৩, মার্চ ৩, ২০১৯

image

উখিয়ার পাশ্ববর্তী নাইক্ষ্যংছড়ি থেকে আটক মিয়ানমার সেনাবাহিনীর এক সদস্যকে রোববার বেলা ১২.০৭ মিনিটের সময় ঘুমধুম সীমান্তের বাংলাদেশ-মিয়ানমার ফ্রেন্ডশীপ ব্রিজ পয়েন্ট দিয়ে হস্তান্তর করা হয়েছে। কক্সবাজারে বিজিবি ৩৪ ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, ‘আটক মিয়ানমার সেনা সদস্যকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম পয়েন্ট দিয়ে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলার ভাল­ুকখাইয়া সীমান্তের হাতিছড়া এলাকা থেকে গত ২৪ জানুয়ারি মিয়ানমারের ওই সেনা সদস্যকে আটক করা হয়। আটক সেনা সদস্যের নাম অং বো বো থিন। আটকের সময় তার পরনে ছিল মিয়ানমার সেনাবাহিনীর পোশাক উলে­খ করে বিজিবি কর্মকর্তা জানান, জিজ্ঞাসাবাদে ওই সেনা সদস্য জানিয়েছেন তিনি মিয়ানমারের সেনা বাহিনীর এলআইবি-২৮৭ ব্যাটালিয়নের সদস্য। রাখাইনের বান্ডুলা ৫০ নং ক্যাম্পে দায়িত্বরত ছিলেন। মিয়ানমারের সেনাবাহিনীর ওই সদস্য সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশ করলে তাকে আটক করা হয়।

রোববার মিয়ানমার-বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি ও বিজিপির বৈঠকে ৯ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন ১১ ব্যাটালিয়েনের লে. কর্ণেল আসাদুজ্জামান। মিয়ানমারের বিজিপির ১২ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের মিয়ানমারের পক্ষে নেতৃত্ব দেন সে দেশের বিজিপির ১ নং সেক্টরের বিগেডিয়ার জেনারেল মিং তং। বৈঠকে দু’ দেশের সৌহার্দপূর্ণ আলোচনা হয়েছে বলে কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ জানিয়েছেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০০:১৬, মার্চ ১১, ২০১৯

একনজরে ডাকসু নির্বাচন


Los Angeles

০০:১০, মার্চ ১১, ২০১৯

ডাকসু নির্বাচনে লড়ছেন যারা


Los Angeles

২২:৪৩, মার্চ ৩, ২০১৯

মিয়ানমার সেনা সদস্যকে হস্তান্তর


Los Angeles

০০:১৯, ফেব্রুয়ারী ১৯, ২০১৯

যানজটে বিশ্বে প্রথম স্থান অর্জন করল ঢাকা


Los Angeles

২৩:৫৮, ফেব্রুয়ারী ১৫, ২০১৯

টেকনাফে মাদককারবারীদের আত্মসমর্পণ অনুষ্ঠানের প্রস্তুতি সম্পন্ন


Los Angeles

২২:৩৮, ফেব্রুয়ারী ১২, ২০১৯

তুমব্র“ সীমান্তে মিয়ানমার সেনাবাহিনীর ব্যাপক গুলিবর্ষণ : বিজিবির প্রতিবাদ


image
image
image

আরও পড়ুন

Los Angeles

২৩:১৭, মার্চ ২২, ২০১৯

লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা