image

আজ, বুধবার, ২২ মে ২০১৯ ইং

চট্টগ্রামে ২৭তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক    |    ২৩:৩৪, মার্চ ৬, ২০১৯

image

চট্টগ্রাম হচ্ছে অর্থনীতির লাইফ লাইন, যা বন্ধ রেখে অন্যত্র উন্নয়ন দৃশ্যমান হলের তা প্রসারণ ভিত্তি মোটে উচিত নই বলে সরকারের বানিজ্য মন্ত্রী টিপু মুন্সী(এমপি) তার সুচনা বক্তব্যে তুলে ধরেন।

তিনি ৬ মার্চ থেকে চট্টগ্রামে ২৭তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

বৈরী আবহাওয়ার কারণে রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠের পরবর্তে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্টিজের ওয়ার্ল্ড ট্রেড সেন্টার (বঙ্গবন্ধু কনফারেন্স হল) আগ্রাবাদস্থ মিলনায়তনে ফিতা কেটে ঐতিহ্যবাহী এ মেলার উদ্বোধন করেন।

এসময় বানিজ্য মন্ত্রী আরো বলেন, বর্তমানে চট্টগ্রামে বিশ্বের আরো একটি দৃষ্টিনন্দন শিল্প হিসেবে পর্যটনখাতকে বেগমান করার প্রতি ব্যবসায়ীদের উদ্যোগ প্রশংসনীয়। আর নদী বন্দর চট্টগ্রামের ব্লু-ইকোনিমিক জোনকে দেশের অগ্রসর মান শিল্পরূপে গড়ে তুলতে দৃঢ় আহবান জানান। তিনি সড়ক ব্যবস্থার অনোন্নয়ন কে অবহেলা না দেখে রাজধানীর সাথে আরো দ্রুত যোগাযোগ ব্যবস্থা গড়ার ঘোষনা দেন। আর চরম বৈষম্যহীন অবস্থায় বন্দর-কাষ্টম ব্যবস্থায় পরিবর্তন আনার কথা জানান। সড়ক পথে মালামাল আনা-নেওয়ার নজির বিহীন অনিয়মের জন্য দায়িদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কর্তৃপক্ষকে জানাবেন ।  

বিশেষ আতিথির বক্তব্যে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী বলেন, ব্যবসায়িক দিক বিবেচনা করে শীঘ্রই ঢাকা থেকে চট্টগ্রামকে প্রশাসনিক বিকেন্দ্রিককরণ করা উচিত বলে মন্তব্য করেন। আর ব্যয় কমানোর স্বার্থেই-সত্যিকার অর্থে বানিজ্যিক রাজধানী (চট্টগ্রাম)কে প্রাধান্য দিতে সরকারের উচ্চ মহলের প্রতি অনুরোধ করেন। 

চেম্বার সভাপতি ও মেলার উপদেষ্টা মাহবুবুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী সভাতে আরো বিশেষ অতিথি ছিলেন চেম্বার সহ সভাপতি নুরুন নেওয়াজ সেলিম, মেলার কো-চেয়ারম্যান ও চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহম্মদ, চেম্বার পরিচালক অহিদ সিরাজ স্বপন, চেম্বার পরিচালক ও সাইফপাওয়ার টেকের চেয়ারম্যান তরফদার রুহুল আমিন,অন্জন শেখর দাশ, কামাল মোস্তফা চৌধুরী, জহিরুল আলম চৌধুরী(আলমগীর) সহ অন্যান্য সদস্যমন্ডলী এসময় উপস্তিত ছিলেন ।

প্রতিদিন সকাল ১০টা হতে রাত ১০টা পর্যন্ত রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে এ চলবে মাসব্যাপী।



image
image

রিলেটেড নিউজ

image
image
image

আরও পড়ুন

Los Angeles

০১:২৫, মে ২২, ২০১৯

লোহাগাড়ায় নববধুর আত্মহত্যা


Los Angeles

০১:১৪, মে ২২, ২০১৯

একজন সফল নারী নেত্রী রিজিয়া রেজা চৌধুরী