image

আজ, বুধবার, ২২ মে ২০১৯ ইং

ডাকসু নির্বাচন : রবিবার সন্ধ্যা ৬টা থেকে ২৪ ঘণ্টা ঢাবিতে বহিরাগত প্রবেশ নিষেধ

ঢাকা ব্যুরো    |    ২৩:১৩, মার্চ ৯, ২০১৯

image

ডাকসু নির্বাচনকে ঘিরে শাহবাগ, নীলক্ষেত, পলাশী, জগন্নাথ হল ক্রসিং, রুমানা ক্রসিং, শহিদুল্লাহ হল ক্রসিং ও হাইকোর্ট ক্রসিং এই সাতটি জায়গায় ব্যরিকেড ব্যবস্থা থাকবে। সেখান দিয়ে শুধুমাত্র বৈধপাসধারীরা প্রবেশ করতে পারবে। যাদের বৈধ পাস থাকবে না তারা ভেতরে প্রবেশ করতে পারবে না বলে জানান ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন ও হল সংসদ নির্বাচনকে ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সাত স্পটে তল্লাশি করবে পুলিশ। 

অর্থাৎ রোববার সন্ধা ৬টা থেকে ১১ তারিখ সোমবার সন্ধা ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মচারী, কর্মকর্তা এবং কর্তব্যরত ছাড়া অন্য কেউ বিশ্ববিদ্যালয়ে ঢুকতে পারবে না বলে জানান ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার সকালে শাহবাগ থানায় এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী উপস্থিত ছিলেন।

তিনি আরো জানান, স্টিকারযুক্ত বৈধ মোটরসাইকেল ও গাড়ি ভেতরে প্রবেশ করতে পারবে এবং সাংবাদিক ভাইদের মধ্যে ইলেকট্রনিং মিডিয়ার চারজন ও প্রিন্ট মিডিয়ার একজন ক্যামেরাম্যান ও দুইজন সাংবাদিক ডিউটি পাস সাপেক্ষে ভেতরে প্রবেশ করতে পারবে। কোনো রকম দাহ্য পদার্থ নিয়ে ভেতরে প্রবেশ করা যাবে না।

ডিএমপি কমিশনার বলেন, ‘নির্বাচন উপলক্ষ্যে পুলিশ প্রস্তুত থাকবে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নির্দেশ দিলেই তারা দায়িত্ব পালন করবে। 

কমিশনার বলেন, হলে হলে ভোট কেন্দ্র হবে, প্রত্যেকটি ভোটকেন্দ্র সিসিটিভির আওতায় আনা হয়েছে। আর্চওয়ে মেটাল ডিটেক্টর থাকবে, এসবে তল্লাশি করে ভেতরে প্রবেশ করানো হবে। শিক্ষক, প্রক্টরিয়াল বডি ও বিএনসিসি নিরাপত্তার দায়িত্ব পালন করবে। এরই মধ্যে গোয়েন্দা সংস্থা ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় তল্লাশি এবং নজরদারি বাড়িয়েছে বলেও জানান তিনি।’

আছাদুজ্জামান বলেন, ‘কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা করার চেষ্টা করলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এরই মধ্যে কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে। সেক্ষেত্রে আমরা সম্পূর্ণভাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সহযোগিতা করব। এ সময় তিনি বলেন, ডাকসু নির্বাচন সুষ্ঠুভাবে সম্পূর্ণ করার জন্য আমাদের প্রস্তুতি রয়েছে। 



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০০:৪৩, মে ২১, ২০১৯

বুড়িগঙ্গায় নিখোঁজ স্কুল ছাত্রের লাশ ২দিন পর উদ্ধার


Los Angeles

০০:০১, মে ১৯, ২০১৯

হঠাৎ টিসিবি’র পণ্য বিক্রি বন্ধ !


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০১:২৫, মে ২২, ২০১৯

লোহাগাড়ায় নববধুর আত্মহত্যা


Los Angeles

০১:১৪, মে ২২, ২০১৯

একজন সফল নারী নেত্রী রিজিয়া রেজা চৌধুরী