image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

আলীকদম উপজেলা নির্বাচন : শেষ হাসি কার ভাগ্যে !

জসিম সরওয়ার, আলীকদম (বান্দরবান) সংবাদদাতা    |    ২৩:২৬, মার্চ ১১, ২০১৯

image

বাঁ থেকে যথাক্রমে স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম ও আওয়ামীলীগ প্রার্থী জামাল উদ্দিন

১৮মার্চ ২য় দফায় ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে মোট ১২৯টি উপজেলার মধ্যে রয়েছে বান্দরবানের আলীকদমও। এবারে চেয়ারম্যান পদে দ্বিমূখী লড়াইয়ের জন্য হেভিওয়েট দুই প্রতিদন্ধি প্রার্থী জামাল উদ্দিন ও আবুল কালাম। ইতিমধ্যে মাঠ ঘাট চষে বেড়াচ্ছেন এই দুই প্রার্থী ও সমর্থকরা। নির্বাচনে বিরোধী দল অংশ না নেওয়ায় আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী জামাল উদ্দিনের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটযুদ্ধে অংশ নিচ্ছে দুই বারের নির্বাচিত বিএনপি সমর্থিত উপজেলা চেয়ারম্যান আবুল কালাম।

অন্যদিকে ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ত্রীমূখি লড়ায়ের প্রস্তুতি নিচ্ছে প্রার্থীরা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন সাবেক দুইবার নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, উপজেলা মহিলা লীগের সভাপতি এনুছা মার্মা ও ব্যারী মার্মা।   

এদিকে জামাল উদ্দিনের ও নেতৃত্বের ক্যারিয়ার ততটা হালকা নয়। টানা দির্ঘদিন বান্দরবান ৩০০নং আসনের এমপি, পরবর্তী পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী’র প্রতিনিধি হিসেবে দায়িাত্ব পালন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সর্বোপরি আলীকদম সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন এই প্রার্থী। অবশেষে প্রায় অর্ধমেয়াদে ইউনিয়ন পরিষদ থেকে ইস্তফা দিয়ে নেমে পড়েছেন উপজেলা পরিষদের সোনার মুকুট জেতার লড়াইয়ে। উপজেলার ৪টি ইউনিয়নের বিশটি ভোট কেন্দ্রের আলাদা আলাদা কেন্দ্র পরিচালনা কমিটির মাধ্যমে প্রচারণার কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। 

সরেজমিনে দেখা যায়, প্রতিদ্দদ্বি প্রার্থী আবুল কালাম বিএনপির একজন সিনিয়র নেতা হওয়া সত্বেও দল নির্বাচনে অংশ না নেওয়ায় সতন্ত্র প্রার্থী নির্বাচন পরিচালনা করতে হচ্ছে অনেকটা এক হাতেই। প্রচুর পরিমান সমর্থক থাকা সত্বেও দলীয় নির্দেশনা উপেক্ষা করে মাঠে নামতে পারছেনা নেতা কর্মীরা। তাহলে কে পরবে সেই সোনার মুকুট! এই প্রশ্নের জবাব মিলবে, শুধু মাত্র সময়ের অপেক্ষায়

মুঠোফোনে কথা বলেছিলাম স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম এর সাথে। তিনি বলেন, আমি সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করি। ভোটারদের প্রতি আমার আস্থা আছে। যার কারণে আলীকদমের জনগন আমাকে দুই বার ইউপি চেয়ারম্যান এবং দুই বার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করেছেন। এবারও যদি নির্বাচন অবাদ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হয় তাহলে আমি অনেক বড় ব্যবস্থানে নির্বাচিত হব ইনশাল্লাহ। 

অন্যদিকে আওয়ামী লীগ সমর্থীত নৌকা মার্কার প্রার্থী জামাল উদ্দিন বলেন, আমি বিশ্বাস করি জনগণ স্বাধীনতার পক্ষের শক্তিকে ভোট দিবে। এখন পর্যন্ত আমরা যা সাড়া পেয়েছি, তা যদি শেষে পর্যন্ত ধরে রাখতে পারি তাহলে আমরা বিজয়ী হব ইনশাআল্লাহ। দীর্ঘদিন আলীকদম উপজেলা অভিভাবকশুণ্য ছিল। জনগন এখন বুঝতে শিখেছে। সুতরাং জনগণ অভিভাবকশুণ্য কাউকে ভোট দিবেনা।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০২:১৮, আগস্ট ২৮, ২০২১

কর্ণফুলীতে ৭'শ মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়


Los Angeles

২০:৫৩, জুন ২৮, ২০২১

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা করোনায় আক্রান্ত


Los Angeles

১৯:৫১, নভেম্বর ১৫, ২০২০

চবিতে হাল্ট প্রাইজের বিজনেস প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু


Los Angeles

১৫:৪৭, মে ২০, ২০২০

খোলা বেড়িবাঁধে বারআউলিয়া এলাকা প্লাবিত


Los Angeles

১২:৪৭, মার্চ ২৬, ২০২০

ইউএনও হোম কোয়ারেন্টাইনে, স্বামী আইসোলেশনে


Los Angeles

১৬:২৭, নভেম্বর ১৪, ২০১৯

ওমানে সড়ক দূর্ঘটনায় নিহত পেকুয়ার শাহাব উদ্দিনের পরিবারের মানবেতর জীবন যাপন


Los Angeles

২১:৪৫, জুলাই ৭, ২০১৯

আনোয়ারায় বন্দুকযুদ্ধে ধর্ষক আবদুন নুর নিহত


Los Angeles

১৬:০১, জুলাই ৪, ২০১৯

চন্দনাইশের কাঞ্চন পেয়ারা বিদেশেও যাচ্ছে


image
image