image

আজ, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

চন্দনাইশের বৈলতলীতে বার্ষিক ঈছালে সওয়াব মাহফিল

প্রেস বিজ্ঞপ্তি    |    ২২:৪৯, মার্চ ১৬, ২০১৯

image

চন্দনাইশ উপজেলার বৈলতলী ইউনিয়নে সাতকানিয়া দরবারে আলিয়া গারাঙ্গিয়ার বড় হুজুর ও ছোট হুজুর (রঃ) এবং দরবারে বায়তুশ শরফ'র মীর মুহাম্মদ আখতার শাহ্ (রঃ) ও শাহ্ আবদুল জব্বার (রঃ) এর বার্ষিক ঈছালে সওয়াব মাহফিল বৈলতলী ইউনিয়নের জাফরাবাদ ফাজিল (ডিগ্রি) মাদরাসার মাঠে অনুষ্ঠিত হয়েছে।

আলহাজ্ব এইচ.এম মোস্তাফা কামাল কিরণের সভাপতিত্ব ও জাফরাবাদ ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা জাফর আহমদ আনছারী'র সঞ্চালনায় মাহফিলে প্রধান অতিথি ছিলেন পীর সাহেব কেবলা গারাংগিয়া ও শাহ্ মজিদিয়া ইসলামী কমপ্লেক্স ট্রাস্ট বাংলাদেশ প্রতিষ্ঠাতা ও মহাপরিচালক পীরে কামেল হযরতুলহাজ্ব শাহ্ মাওলানা শাহজাদা মাহমুদুল হক মজিদি (মঃজিঃআঃ)। বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ আব্দুল জব্বার চৌধুরী, বৈলতলী ইউ.পি'র সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আহমদ ছৈয়দ চৌধুরী, বর্তমান চেয়ারম্যান এডভোকেট আনওয়ারুল মোস্তফা চৌধুরী দুলাল, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আবু জাফর, জাফরাবাদ উচ্চ বিদ্যালয় সভাপতি নুরুল মোস্তফা, চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী একেএম নাজিম উদ্দীন, ভাইস-চেয়ারম্যান প্রার্থী মাঈনুদ্দীন বাপ্পী। প্রধান বক্তা হিসেবে তক্বরির পেশ করেন বায়তুশ শরফ মজলিশুল উলামা সেক্রেটারি জেনারেল আলহাজ্ব মামুনুর রশিদ নূরী (মাঃজিঃআঃ)। বিশেষ বক্তা হিসেবে তক্বরির পেশ করেন পীর সাহেব বাঁশখালী হযরতুলহাজ্ব শাহ্ মাওলানা আহমদ নজির (মাঃজিঃআঃ), সাতকানিয়া দুধু ফকির আলিম মাদরাসার অধ্যক্ষ আল্লামা আবদুর রশিদ আল কাদেরী (দাঃবাঃআঃ), জাফরাবাদ ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা আলহাজ্ব আবদুল গফুর রেজভী (মাঃজিঃআঃ), জাফরাবাদ ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার আরভী প্রভাষক আল্লামা আলহাজ্ব ইউছুফ বিন নূরী (মাঃজিঃআঃ), হাফেজ মাওলানা শরিফ মোহাম্মদ শাহজালাল (মাঃজিঃআঃ) প্রমূখ।

তক্বরির পেশকালে বক্তারা বলেন, যারা জমিনের উপর নম্রভাবে বিচরণ করে, আত্মঅহমিকাকে পদদলিত করে চলতে পারে তারাই আল্লাহর বান্দা। অাল্লাহর প্রকৃত বান্দা যারা, প্রিয় ও নেক বান্দা যারা তারা কম ঘুমায়, শেষরাত্রে উঠে নিজের গুনাহ থেকে আল্লাহর কাছে ক্ষমা চায়। জাহান্নামের ভয়ে, হিসাব দেয়ার ভয়ে চোখের পানি ফেলে।

বংশ, গোত্র, চেয়ার, পদ-পদবী, চেহারার সৌন্দর্য দিয়ে আল্লাহর কাছে কেউ দামি হতে পারেনা। যদি তাই হতো হযরত বেলাল (রাঃ) কে রাসূল (সাঃ) মসজিদে নববীর মুয়াজ্জিন বানাতেন না। আমাদের ঈমান আর হযরত বেলাল (রাঃ)'র  ঈমান এক নয়। আমরা পৈত্রিকসূত্রে মুসলমান হয়েছি। বেলাল (রাঃ) সেভাবে হননি, তিনি রাসূল (সাঃ)'র চেহারায় আল্লাহকে দেখে ঈমান কবুল করেছিলেন। নেক আমলের কারনে মানুষ দামি হয়। ইসলামী জীবন ব্যবস্থা যথাযথ অনুসরণ করে পরকালের জন্য পুঁজি যোগার করে মৃত্যুর প্রস্তুতি নিতে হবে।

পরে দেশ ও মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি কামনায় আখেরী মোনাজাত পরিচালনা করা হয়।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image