image

আজ, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ইং

জাতীয় শিশু দিবসে চট্টগ্রাম মহানগর যুব মহিলা লীগের চিত্রাংকন প্রতিযোগিতা ও বর্নাঢ্য শিশু উৎসব

প্রতিবেদক    |    ০০:০৭, মার্চ ১৮, ২০১৯

image

বাংলাদেশ যুব মহিলা লীগ চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে কেক কাটা, চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণী এবং শিশু উৎসবের আয়োজন করা হয়েছে। 

(১৭মার্চ) বঙ্গবন্ধুর জন্মদিনে কর্ণফুলী ইছানগরের মেরিন ফিশারিজ একাডেমীর অডিটোরিয়াম হলরুমে এ উৎসবের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর যুব মহিলা লীগের আহবায়ক অধ্যাপিকা সাইরা বানু রেশমী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেরিন ফিশারিজ একাডেমীর প্রিন্সিপ্যাল ক্যাপ্টেন মাসুক হাসান আহমেদ।

বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও ডায়মন্ড সিমেন্ট লিমিটেড এর পরিচালক আলহাজ্ব লায়ন হাকিম আলী, চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক একেএম জহুরুল ইসলাম, বাংলাদেশ রেলওয়ের অবসর প্রাপ্ত সরকারী কর্মকর্তা ডা. মোসলেম উদ্দীন, আলমগীর হোসেন রাজু, ব্যবসায়ী সরওয়ার কামাল।

যুব মহিলালীগ নেত্রী মমতাজ বেগম রোজীর সঞ্জালনায় এতে আরো উপস্থিত ছিলেন যুব মহিলা লীগ নেত্রী সাইকা দোস্ত, জিনাত সোলতানা ঝুঁমা, কহিনুর আক্তার, পারভীন আক্তার, জাহানারা বেগম, ইয়াছমিন মিনু, ফাতেমা ইয়াছমিন প্রিমা, নুর আক্তার, রিনা আক্তার, আমেনা বেগম, কানিজ ফাতেমা বেগম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ক্যাপ্টেন মাসুক হাসান আহমেদ বলেন, ‘আমি চট্টগ্রামের মেরিন ফিশারিজ একাডেমীতে ৬ বছর যাবত কর্মরত আছি। জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার স্বদিচ্ছার কারণে বিএফডিসি আজ ধীরে ধীরে পূর্ণতা পাচ্ছে। একের পর এক গড়ে তোলা হচ্ছে ভবন বাড়ানো হচ্ছে শিক্ষার আধুনিক ক্ষেত্র। বঙ্গবন্ধুর জন্মদিনে প্রয়াত এই মহান নেতাকে শ্রদ্ধা ভরে স্মরণ করছি।’

সিনিয়র সাংবাদিক এটিএম জহিরুল ইসলাম বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কোন বির্তক হতে পারেনা। জনক বা পিতাকে নিয়ে কোন বির্তক হয়না। কেন না বঙ্গবন্ধু সবার। আজকের দিনে তার প্রতি গভীর শ্রদ্ধা ও সম্মান জানাচ্ছি। তিনি আরো বলেন, আগামী দিনের শিশু ও কিশোরদের বঙ্গবন্ধু সম্পর্কে বেশি বেশি জানতে হবে। 

ডায়মন্ড সিমেন্ট লিমিটেড এর পরিচালক আলহাজ্ব লায়ন হাকিম আলী বলেন, ‘বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ সৃষ্টি হতো না। বঙ্গবন্ধুর কারণে আমরা বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধু আমাদের একটি দেশ ও স্বাধীনতা দিয়েছেন। আমরা তাকে শ্রদ্ধাভরে স্মরণ করি।’

এক পর্যায়ে আগত অতিথিদের মাঝে সৌঁজন্য গিফট বিতরণ, শিশু কিশোরদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং পুরস্কার সহ দোয়া মোনাজাত এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষনা করা হয়। 

চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন বাধঁন, শাফিন, রাফা, মিশরাফ, তাওসিফ, মায়া, আনিকা, শাহনাজ আক্তার সারা, নিহা,আরাফাত, সোহানা, সোমাইয়া, নয়ন, ইনান, সামিয়া, ইফদেকার, সিদরাতুল মুনতাহা টুকটুকি সহ প্রমূখ।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা ও স্পন্সর করেন ডায়মন্ড সিমেন্ড লিমিটেড।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image