image

আজ, বুধবার, ২৬ জুন ২০১৯ ইং

নাইক্ষ্যংছড়িতে চাকমা সন্ত্রাসী নিহত : ৭ এসএমজিসহ ৪৩৭ রাউন্ড গুলি উদ্ধার

মুফিজুর রহমান, নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) সংবাদদাতা    |    ১৭:৫৫, এপ্রিল ৩, ২০১৯

image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দূর্গম অরণ্য দোছড়িতে সেনা-র‌্যাবের সাথে উপজাতীয় সন্ত্রাসীদের সাথে ব্যাপক গুলিবিনিময় হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাস্থল থেকে জ্ঞান শংকর চাকমা নামে এক উপজাতীয় সন্ত্রাসীর লাশ উদ্ধার করা হয়েছে। সে রাঙ্গামাটি জেলার পৌর এলাকার হামিচ কুমারের ছেলে। তিনি পাহাড়ের একটি আ লিক সংগঠনের রাঙামাটি এলাকার প্রধান চাঁদা আদায়কারী বলে জানিয়েছে র‌্যাব। 

জানা গেছে, মঙ্গলবার গভীর রাতে উপজাতীয় একদল সন্ত্রাসী গ্রæপ দোছড়ি ইউনিয়নের ৫নং ওয়ার্ড পূর্ব তুলাতলী এলাকার ডলুঝিরি রাস্তার মাথা নামক এলাকায় অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে বাংলাদেশ সেনাবাহিনী ও র‌্যাবের একটি দল ওই এলাকায় অভিযানে নামে। এসময় নিরাপত্তা বাহিনীর উপস্থিতি টের পেয়ে উপজাতী সন্ত্রাসীরা গুলি ছুড়ে। নিরাপত্তা বাহিনীও পাল্টা গুলি চালিয়ে তাদের প্রতিরোধ করে। পরে বুধবার সকাল ১০টার দিকে ঘটনাস্থল থেকে জ্ঞান সংকর চাকমা নামে এক সন্ত্রসীর লাশ এবং ৭টি এসএমজি, ১১টি ম্যাগাজিন, ৪৩৭ রাউন্ড গুলি, ১১ রাউন্ড গুলির খোসা এবং প্রায় নগদ ৪ লক্ষ টাকা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত লাশ বর্তমানে নাইক্ষ্যংছড়ি থানায় রয়েছে। এই ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন জানান, রাঙ্গামাটির বাঘাইছড়ি নির্বাচনী কর্মকর্তাদের উপর হামলার পর এই সন্ত্রাসীরা পার্বত্য চট্টগ্রামে আরো বড় হামলার পরিকল্পনা করছিল। মিয়ানমার থেকে বেশ কিছু অত্যাধুনিক অস্ত্র কিনে নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে তাদের বাংলাদেশে ঢোকার কথা ছিল। গোয়েন্দা সূত্রে এই তথ্য নিশ্চিত হবার পর সম্ভাব্য এলাকা গুলোতে ফাঁদ পাতে যৌথবাহিনী। সন্ত্রাসীদের খোঁজে নাইক্ষ্যংছড়ি উপজেলা সীমান্তবর্তী এলাকাগুলোতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন, যৌথবাহিনীর কর্মকর্তারা।

এদিকে নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ মো: আনোয়ার হোসেন জানান- ঘটনাস্থল থেকে উদ্ধারকৃত লাশ ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। অস্ত্র এখনো  জমা হয়নি।  র‌্যাব মামলা দিলে নেওয়া হবে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:২৫, জুন ২৫, ২০১৯

টেকনাফে বন্দুকযুদ্ধে ৩মানব পাচারকারী নিহত: আহত- ২


Los Angeles

১২:২০, জুন ২৫, ২০১৯

টেকনাফে ধানের বস্তায় রক্ষিত ৪ অস্ত্র জব্দ : ১ ব্যবসায়ী আটক


Los Angeles

১৮:২৩, জুন ২৪, ২০১৯

বান্দরবানে রুমায় ভিজিডির চাল বিতরণ শুরু


Los Angeles

২৩:১৫, জুন ২৩, ২০১৯

উখিয়ায় আ’লীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত


Los Angeles

১৪:৫৭, জুন ২৩, ২০১৯

টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ ২জন নিহত


Los Angeles

২৩:২৮, জুন ২২, ২০১৯

উখিয়ার সীমান্তে নতুন ইয়াবা গডফাদার জয়নাল এখন কোটিপতি 


Los Angeles

২৩:০৫, জুন ২২, ২০১৯

কুতুবদিয়ায় গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষণ শুরু


Los Angeles

২৩:৪৫, জুন ২১, ২০১৯

উখিয়ায় স্থানীয়দের ব্যবসা বাণিজ্য রোহিঙ্গাদের দখলে


Los Angeles

০০:২৭, জুন ২১, ২০১৯

নোয়াখালীতে ভুয়া ডাক্তার গ্রেফতার


image
image