image

আজ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

পেকুয়ার স্কুল ছাত্রী মরিয়মের চিকিৎসা সেবায় এগিয়ে আসার মানবিক আহবান

এম.জুবাইদ, পেকুয়া (কক্সবাজার) সংবাদদাতা    |    ০০:৩১, এপ্রিল ১১, ২০১৯

image

পেকুয়ার স্বপ্নময় মেধাবী স্কুল ছাত্রী মরিয়মের জীবনের স্বপ্ন পূরণে অনিশ্চিয়তার ঢেউ দিচ্ছে অকালে। তার স্বপ্নময় জীবনকে বাধাঁগ্রস্ত করেছে মরণব্যাধি ক্যান্সার।

মরিয়ম পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের ধনিয়াকাটা এলাকার মোঃ কালুর মেয়ে ও বারবাকিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির মেধাবী ছাত্রী। মরিয়মের স্বপ্ন ছিল ডাক্তার হয়ে গ্রামের মানুষকে সেবা করা। মরিয়ম ছিল  পিতা-মাতার এক অপূর্ণ স্বপ্নের নাম। মেয়েটার মনেও হয়তো অনেক স্বপ্ন ছিল -পড়ালেখা শেষ করে মানুষের মতো মানুষ হবে। কিন্তু, দূরারোগ্য ক্যান্সারের সাথে লড়াই করতে গিয়ে শেষ হয়ে আসছে তার জীবনী শক্তি। যে সময়ে তার বই-খাতা নিয়ে স্কুলে যাওয়ার কথা, যে সময়ে তার মা-বাবার চোখের মণি হয়ে থাকার কথা, সেই সময়ে সে পড়ে আছে হাসপাতালের বিছানায়। ছড়পড় করছে সে জীবন সংগ্রামে। পড়ে গিয়ে সামান্য আঘাত থেকে আজ তার ক্যান্সার। 

একজন মরিয়ম না থাকলে এই পৃথিবীর কিছুই হবেনা, আমার বা আপনার কোনো ক্ষতিই হয়তো হবেনা। কিন্তু প্রস্ফুটিত হবার আগেই কি একটি ফুল ঝরে যাবে? যদি তাই হয়, আমরা কি নিজেদের বিবেকের কাছে প্রশ্নবিদ্ধ হবনা? মানুষতো মানুষের জন্যই। আসুন, আমরা সবাই সহযোগীতার হাত বাড়িয়ে দিই।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসা শেষে, রোগীকে দেশের বাইরে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। এর জন্য প্রয়োজন বিশাল অংকের টাকা। আর এই টাকা যোগাড় করা তার দরিদ্র পিতা-মাতার পক্ষে সম্ভব না কোনো মতেই। আমরা নিজেদেরকে মরিয়মের বাবা-মা বা ভাইয়ের জায়গায় বসিয়ে একটু কল্পনা করি, তারা কতটা অসহায়। আমি আজ খুব কাছ থেকে তার মায়ের অসহায়ত্ব দেখেছি।  

সমাজের অনেক বিত্তবান মানুষরা যদি এগিয়ে আসেন মরিয়ম হয়তো জীবন ফিরিয়ে পাবে। আমাদের সকলের আন্তরিক সহযোগীতায় সুস্থ হতে পারে মরিয়ম। মায়ের বিকাশ একাউন্ট নাম্বারঃ ০১৮৭৬৩৮৯৬৫৭ (পারসোনাল)।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:১৭, মে ১৪, ২০২২

বাঁশখালী ইউপি নির্বাচনে নৌকায় শেষ হাসি যাঁদের


Los Angeles

০০:৩০, মে ১৪, ২০২২

কক্সবাজার-টেকনাফ সড়ক ঘেষে রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া


Los Angeles

১৬:২৬, অক্টোবর ১৬, ২০২১

বীর নিবাস পাচ্ছেন বাঁশখালীর ১০ মুক্তিযোদ্ধা


Los Angeles

২০:৩৩, অক্টোবর ১৩, ২০২১

তিন প্রতিবন্ধী সন্তান নিয়ে বিপাকে বাঁশখালীর এক দরিদ্র পরিবার


Los Angeles

১১:২৪, অক্টোবর ১০, ২০২১

সীতাকুন্ড ইউপি নির্বাচন : নৌকা দাবি ৪৩জনের


Los Angeles

২০:১৯, অক্টোবর ৮, ২০২১

আবিষ্কারের বিস্ময় বালক বাঁশখালীর আশির, প্রয়োজন পৃষ্ঠপোষকতা


Los Angeles

২১:৩৮, অক্টোবর ৭, ২০২১

করোনাকালে বাল্যবিয়ে : পড়ালেখায় ইতি টেনে অনেক কিশোরী এখন পুরোদস্তুর সংসারী


image
image