image

আজ, বুধবার, ২৬ জুন ২০১৯ ইং

সার্দান ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগে নবীনবরণ অনুষ্ঠান

প্রেস বিজ্ঞপ্তি    |    ২৩:০৮, এপ্রিল ১১, ২০১৯

image

সার্দান ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের উদ্যোগে স্প্রিং সেমিস্টার-২০১৯ এর শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান বৃহস্পতিবার ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়েছে। উপ-উপাচার্য ও বিভাগীয় প্রধান প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান।

অনুষ্ঠানের  উদ্বোধক ছিলেন সাদার্ন ট্রাস্টি বোর্ডের ভাইস-চেয়ারম্যান শফিক উদ্দিন এবং বিশেষ অতিথি ছিলেন পুরকৌশল বিভাগের উপদেষ্টা প্রফেসর প্রকৌশলী মোজাম্মেল হক । এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রফেসর এজেএম নুরুদ্দীন চৌধুরী, প্রফেসর আবুল মনসুর চৌধুরী ও বিভাগের শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা। 

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর সরওয়ার জাহান বলেন,  দেশকে এগিয়ে নিতে সবচেয়ে বেশি ভূমিকা পালন করেন সিভিল ইঞ্জিনিয়াররাই। তবে তাদের গাফিলতি বা ভুল প্রাণহানির মত ঘটনার জন্ম দিতে পারে। তাই  প্রকৌশলীদের উচিৎ নৈতিকতা ও দায়িত্ববোধ নিয়ে কাজ করা ।  বর্তমান সময় হচ্ছে প্রযুক্তির, ইন্টারনেটের কল্যাণে আমরা মুহূর্তে যেকোন তথ্য সম্পর্কে জানতে পারি। কিন্তু এটা সত্য যে ইন্টারনেটে অনেক সময় গুজব ও মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্তি ছড়ানো হয়। তাই শিক্ষার্থীদেরকে এ ব্যাপারে সচেতন হয়ে সঠিক তথ্য সম্পর্কে অবহিত হওয়া উচিৎ। 

তিনি আরও বলেন, সাদার্ন ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের শিক্ষার মান আন্তর্জাতিক পর্যায়ের এবং আইইবি কর্তৃক অ্যাক্রেডিটেশন প্রাপ্ত চট্টগ্রামে একমাত্র বিভাগ এটি । ইউনিভার্সিটি থেকে প্রাপ্ত সুযোগ সুবিধা কাজে লাগিয়ে বিশ্ব প্রতিযোগিতায় নিজেকে যোগ্য হিসেবে গড়ে তুলবে এটাই প্রত্যাশা করছি। এসময় তিনি বিশ্ববিদ্যালয় সম্পর্কে অপপ্রচার ও মিথ্যা তথ্যে কর্ণপাত না করার পরামর্শ দেন।

শফিক উদ্দিন বলেন, শিক্ষার্থীরাই হচ্ছে দেশের চালিকাশক্তি ও দেশ গড়ার কারিগর। তোমরা এগিয়ে গেলে দেশ এগিয়ে যাবে। বিশ্বমানের ডিগ্রি অর্জন করে প্রতিষ্ঠানের সুনাম বিশ্বে ছড়িয়ে দেবে এটাই কামনা করছি।

প্রকৌশলী মো. মোজ্জাম্মেল হক বলেন, শিক্ষার মান নির্ভর করে তিনটি গুরুত্বপূর্ণ বিষয়ের উপর তা হলো ভালো শিক্ষক,শিক্ষা উপকরণ এবং শিক্ষার পরিবেশ, আর এর সবগুলোই সাদার্ন ইউনিভার্সিটিতে আছে। প্রত্যেক মানুষের মেধা প্রায় সমপর্যায়ের কিন্তু সঠিকভাবে চর্চার অভাবে অনেকে ভালো ফল করতে পারে না। ছাত্র জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে মেধার চর্চা।

বিভাগের প্রধান প্রফেসর ইঞ্জিনিয়ার আলী আশরাফ নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা ও স্বাগত জানান । পরে তিনি আমন্ত্রিত অতিথিদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। 

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন বিভাগের শিক্ষক রেবেকা সুলতানা  এবং একাডেমিক কার্যক্রমের উপর পরামর্শমূলক আলোচনা করেন ড. হাসিনা ইয়াসমিন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২২:৪৫, জুন ২৫, ২০১৯

ডায়নামিক সিটি লায়ন্স ক্লাবের কমিটি গঠন


Los Angeles

২০:৩৬, জুন ২৩, ২০১৯

লায়ন্স ক্লাব চিটাগাং সিটির নতুন কমিটি


Los Angeles

১৫:২৫, জুন ২৩, ২০১৯

ব্যাটারী রিক্সা বন্ধের প্রতিবাদে সমাবেশ


Los Angeles

১৪:৫৩, জুন ২৩, ২০১৯

চুয়েটের ১১১তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত


Los Angeles

১৭:১০, জুন ২০, ২০১৯

চুয়েটে ৫দিনব্যাপী ‘স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং


image
image