image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

সড়ক পরিবহন নেতাদের বাধায় আলীকদমে অনিশ্চিত হয়ে পড়েছে বিআরটিসি বাস সার্ভিসের উদ্বোধন

জসিম সরওয়ার, আলীকদম (বান্দরবান) সংবাদদাতা    |    ১১:৪৪, এপ্রিল ১৭, ২০১৯

image

পার্বত্য জেলা বান্দরবানের আলীকদমে গত ১২ এপ্রিল বিআরটিসি বাস সার্ভিস চালু হওয়ার কথা থাকলেও চকরিয়া, লামা, আলীকদম বাস ও জীপ মালিক মালিক সমিতির অযৌক্তিক সিদ্ধান্তের কারণে অনিশ্চিত হয়ে পড়েছে বিআরটিসি বাস সার্ভিসের উদ্বোধন। শুক্রবার পরিবহনটি আনুষ্ঠানিক উদ্বোধন হওয়ার সংবাদ শুনে চকরিয়া-লামা-আলীকদম সড়ক পরিবহন মালিক সমিতি পূর্ব ঘোষণা ছাড়াই পরিবহন ধর্মঘট পালন করে। বাংলা বর্ষবরণ ও সাংগ্রাইকে সামনে রেখে মালিক সমিতির এমন হটকারী সিদ্ধান্তের কারণে সারাদিন হাজার হাজার যাত্রী অনাকাঙ্খিতভাবে কষ্টের সম্মুখীন হয়েছে। পরবর্তীতে প্রশাসনের সাথে বিভিন্ন শর্তারোপ সাপেক্ষে তারা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নিলেও সার্ভিসটি এখনো চালু হয়নি। 

এ নিয়ে লামা আলীকদম দুই উপজেলা জনসাধারণের মধ্যে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে। ইতোপূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ বিষয় নিয়ে ঝড় উঠেছে। গফ অযসবফ নামে একটি ফেসবুক পোষ্ট থেকে কিছু অংশ হুবহু তুলে দেওয়া হল “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ গ্রামকে শহর করা, তাহলে কি প্রধানমন্ত্রীর স্বপ্ন ভেস্তে যাবে? চকরিয়া-লামা-আলীকদম বাস ও জীপ মালিক সমিতি মাননীয় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রীয় পরিবহন বিআরটিসির সাথে যুদ্ধ যোঘণা করল? যেহেতু সড়ক সরকারের, আর সরকার জনগণের, সেহেতু কোন জাতি গোষ্ঠীকে জিম্মি করে রাখা রাষ্ট্রদ্রোহীতার শামিল। প্রশাসনের প্রতি জোর দাবি চকরিয়া-লামা-আলীকদম সড়কে ফিটনেস বিহীন যানবাহনগুলো উচ্ছেদ করুন”। 

এ বিষয়ে জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি এমন কি সর্বস্থরের মানুষের অভিমত, আলীকদমে বিআরটিসি বাস চালু করার সরকারি সিদ্ধান্ত অবশ্যই যুগোপযোগী। কিন্তু চকরিয়া-লামা-আলীকদম সড়ক পরিবহন মালিক সমিতির নেতৃবৃন্দের এ অনৈতিক দাবী গ্রহণযোগ্য নয়। এই রুটের সবগুলো গাড়ি ফিটনেস বিহীন। যার কারণে যাত্রীদের জীবনের ঝুঁকি থাকে শতভাগ। সুতরাং তাদের এ অনৈতিক দাবির বিরুদ্ধে সর্বস্তরের মানুষ তীব্র প্রতিবাদ জানাচ্ছে। 

এদিকে আলীকদম উপজেলা নির্বাহী অফিসার নাজিমুল হায়দার বলেন, যাত্রীদের অসুবিধার কথা ভেবে সাময়িকভাবে বিষয়টি স্থগিত রয়েছে। পরবর্তী যেকোন সময় প্রশাসনের সহায়তায় সর্ভিসটি চালু করা হবে। এখনো কোন তারিখ নির্ধারণ করা হয়নি। তবে বিআরটিসি কর্তৃপক্ষ প্রশাসনের সাথে এ বিষয়ে আলাপ আলোচনা অব্যাহত রেখেছে। 

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ফিটনেস বিহীন গড়ির বিরুদ্ধে আমরা যেকোন সময় সড়ক পরিবহন আইনে মোবাইল কোর্ট পরিচালনা করতে পারি।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২০:৩৩, অক্টোবর ১৩, ২০২১

তিন প্রতিবন্ধী সন্তান নিয়ে বিপাকে বাঁশখালীর এক দরিদ্র পরিবার


Los Angeles

১৯:২৫, অক্টোবর ১২, ২০২১

বৈদ্যুতিক খুঁটিতে ধ্বসে গেলো হাসপাতালের সীমানা প্রাচীর


Los Angeles

১২:১৮, অক্টোবর ১০, ২০২১

কে বলে রে জমি নাই, জমি আছে দোহাজারী পৌরসভার জামিজুরী-আদর্শগ্রাম রাস্তায় !


Los Angeles

১১:৪৮, অক্টোবর ১০, ২০২১

সীতাকুন্ডে নলকূপে ঢালায়ের অভিযোগ : সুপেয় পানির সংকটে এলাকাবাসী


Los Angeles

০২:৩৬, অক্টোবর ১০, ২০২১

বিটুমিন নয়, সড়কে যেনো ভিটামিনের অভাব !


Los Angeles

১৮:২৭, অক্টোবর ৪, ২০২১

কালভার্ট ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন বাঁশখালীর ইকোপার্ক


Los Angeles

১৮:৪৪, অক্টোবর ৩, ২০২১

নাইক্ষ্যংছড়িতে করোনাক্রান্ত শিক্ষিকা, বন্ধ হলো স্কুল


Los Angeles

১৬:১৯, অক্টোবর ৩, ২০২১

সীতাকুন্ডে সরকারি ভাতার বই উধাও, বিপাকে উপকারভোগীরা


Los Angeles

১৩:১৬, অক্টোবর ২, ২০২১

মিরসরাই জোরারগঞ্জ : দেখে এমন ব্রীজ, যে কেউ হবেন ফ্রিজ


image
image