image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

চট্টগ্রাম কারাগারে এক আসামীর মৃত্যু, পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন

প্রতিবেদক    |    ০২:২৫, মে ১০, ২০১৯

image

আনোয়ারা উপজেলার ২নং বারশত ইউনিয়নের গুন্দ্বীপ ৯নং ওয়ার্ডের বাসিন্দা আবদুর রহমান (৪৫) কারাগারে চিকিৎসাধীন অবস্থায় ৬ মে রবিবার মারা যায়। মোঃ আব্দুচ ছমদ ও বদরুজ্জামান  এবং আব্দুল ছবুর গংদের মাঝে দীর্ঘ ২বছর যাবত জায়গা সম্পত্তির বিরোধ চলে আসছিল। নতুন করে আবার আব্দুচ ছমদ  এর দুই ছেলে মোঃ জাফর ও মোঃ আব্দুর রহমানের সাথে নতুনভাবে বিরোধ শুরু হয়। গত ১৭ই মার্চ দুপুর ১টায় জাফরের পরিবার আর আব্দুর রহমানের পরিবারের মধ্যে সংঘর্ষ হলে আব্দুর রহমান সহ বেশ কয়েকজন আহত হয়। হামলার দিন তার বড় ভাই জাফর আব্দুর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করেন। কিন্তু ঘটনার দিন আহত অবস্থাতে থানাতে আব্দুর রহমান ও তার চাচাত ভাইয়েরা মামলা করতে গিয়ে পুলিশ তাদের মামলা নেয়নি বলে অভিযোগ উঠেছে। পরে মোঃ আনোয়ার বাদী হয়ে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সি আর মামলা দায়ের করেন মামলা নং ৬৪/১৯ আদালত শুনানি শেষে মামলাটি রেকর্ডভুক্ত করার জন্য আনোয়ারা থানাকে নির্দেশ দেন। ৩০ শে মার্চ মামলাটি থানায় রেকর্ড হয় এবং মামলার সাক্ষী হলেন আব্দুর রহমান।

এদিকে অপর পক্ষের মোঃ ফারুক বাদী হয়ে করা মামলার ২য় আসামী ছিলেন আব্দুর রহমান। গত ২৩ শে মার্চ আব্দুর রহমান আদালতে আত্মসমার্পণ করতে গেলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন। কারাগারে থাকা অবস্থাতে গত ৫ মে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে রাত ৯টা ৪৫ মিনিটে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। ৬মে দুপুর ১টায় চিকিৎসাধীন অবস্থাতে তার মৃত্যু হয়। গতকাল ময়না তদন্ত শেষে পুলিশে লাশ তার পরিবারেরর কাছে হস্তান্তর করেন। বিকেল বেলা ৫টায় ২নং বারশত ইউনিয়নের গুন্দ্বীপ গ্রামে তার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। বুধবার অপর পক্ষের তার বড় ভাই জাফর গং জানাযায় অংশগ্রহণ করতে গেলে সেখানে গন্ডগোল সৃষ্টি হয়েছিল বলে জানা যায়। 

‌এ ব্যাপারে গুন্দ্বীপ ৯নং ওয়ার্ডের মেম্বার কামাল উদ্দীন জানান, দীর্ঘদিন যাবত আব্দুচ ছমদ ও বদরুজ্জামান এবং আব্দুল ছবুরের  মাঝে জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল। বিগত ৬/৬/১৭ ইংরেজিতে আনোয়ার ও ইসহাক সহ ইউনিয়ন পরিষদে একটি অভিযোগ করেন। এর ভিত্তিকে ২নং বারশত ইউনিয়ন পরিষদ ও এলাকার বিচারকগণ মিলে একের পর এক সালিশি বৈঠক হলেও কোন আপোষে আসার সম্ভব হয়নি।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image