image

আজ, শুক্রবার, ২৪ মে ২০১৯ ইং

ঢাকার হাজারীবাগে শতকোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে আধুনিক কমিউনিটি সেন্টার

ঢাকা ব্যুরো    |    ২৩:১২, মে ১২, ২০১৯

image

পুরান ঢাকার হাজারীবাগের ঐতিহ্যবাহী পার্কের কমিউনিটি সেন্টারটি ঢাকা দঃ সিটি কর্পোরেশন দশ তলা আধুনিক কমিউনিটি সেন্টার নির্মাণের উদ্যোগ গ্রহন করেছে।ইতোমধ্যে জরাজীর্ণ পুরনো দ্বিতল ভবনটি ভেঙ্গে ফেলা হচ্ছে।ষাট দশকে পুকুর পাড়ে নির্মিত দ্বিতল কমিউনিটি সেন্টারটি গত এক যুগেরও  বেশী সময়  ধরে ঝুকিপূর্ণ ভবনে পরিনত হয়েছিলো।

স্হানীয় এলাকাবাসী দীর্ঘদিন ধরে স্হানীয় সংসদ সদস্য ব্যারিষ্টার শেখ ফজলে নুর তাপসের কাছে এই কমিউনিটি সেন্টার টি আধুনিকায়নের দাবি জানিয়ে আসছিলো। ঢাকা দঃ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন নির্বাচনকালীন সময়ে জরাজীর্ণ কমিউনিটি সেন্টার টি আধুনিকায়নের প্রতিশ্রুতি দিয়েছিলেন।

স্হানীয় সংসদসদস্য ব্যারিষ্টার শেখ ফজলে নুর তাপস এবং মেয়র সাঈদ খোকনের চেষ্টায় ঢাকা দঃ সিটি কর্পোরেশনের ২২নম্বর ওয়ার্ডের  হাজারীবাগে ১০২ কোটি টাকা ব্যয়ে হাজারীবাগ কমিউনিটি সেন্টারের আধুনিকায়ন, হাজারীবাগ পার্কের মাঠ এবং গনকটুলির সিটি কলোনির আরো নতুন ছয়টি বহুতল ভবন নির্মাণ কাজ হাতে নেয়া হয়েছে।

ঢাকা দঃ সিটিকর্পোরেশনের ২২ ওয়ার্ড হাজারীবাগের কাউন্সিলর তারিকুল ইসলাম সজিব জানালেন, দীর্ঘ কয়েক দশক যারা এই এলাকায় জনপ্রতিনিধিত্ব করেছেন বলে দাবি করেন, এরা গত দেড় যুগ ধরে কমিউনিটি সেন্টারটি ঝুকিপূর্ণ থাকা সত্বেও আধুনিকায়ন করতে পারেননি।এই এলাকার এমপি,কমিশনার, মেয়র এমনকি জামায়াত-বিএনপির জোট সরকারও তাদের থাকা সত্বেও ওরা জনগনের জন্য এই মিলনায়তনটি করতে পারেননি।

ওয়ার্ড কাউন্সিলর বলেন, এই এলাকার যোগ্য সংসদসদস্য ব্যারিষ্টার শেখ ফজলে নুর তাপস এবং ঢাকায়  প্রতক্ষ্য ভোটে নির্বাচিত প্রথম মেয়র হানিফ সাহের সন্তান ঢাকা দঃসিটি কর্পোরেশনের বর্তমান মেয়র  সাঈদ খোকনের আন্তরিকতায় পুরান ঢাকার হাজারীবাগবাসীর জন্য নির্মাণ করা হচ্ছে আধুনিক দশ তলা কমিউনিটি সেন্টার ভবনটি।এতে থাকবে  নাগরিক সুবিধার সর্বাধুনিক ব্যবস্হা।এই দশতলা ভবনে থাকবে নাগরিক মিলনায়তন রুম, শরীরচর্চা কেন্দ্র জীম, লাইব্রেরী, নির্বাচন কমিশনের অফিসসহ নাগরিকদের এক ভবনে সকল সেবামুলক প্রতিষ্ঠান গুলোর অফিস। যাকে একথায় বলা যায় মেট্রপলিটান গর্ভমেন্ট সুবিধা।

ভবনটি ব্যবহারে থাকবে ছয়টি লিফট, জেনারেটর, আইটি তথ্য প্রযুক্তি সুবিধার অবাধ ব্যবহারের মধ্যমে নাগরিকরা একভবন থেকে শুধু বাংলাদেশই নয় বিশ্বের সঙ্গে সংযুক্ত থাকার সুবিধা পাবেন।

ওয়ার্ড কাউন্সিলর তারিকুল ইসলাম সজিব বলেন,পুরান ঢাকাবাসী হিসেবে আমরা ভাগ্য বান যে একজন সুযোগ্য সংসদসদস্য এবং উন্নয়ন বান্ধব মেয়র পেয়েছি।তিনি বলেন,ইতোমধ্যে ব্যারিষ্টার শেখ ফজলে নুর তাপস এলাকায় একটি সরকারী স্কুল,কলেজ,মাতৃ - শিশু সেবা প্রতিষ্ঠান,সিটি কলোনীতে পাচটি নতুন ভবনসহ এলাকার প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের আধুনিক বহুতল ভবনসহ ব্যাপক উন্নয়ন করেছেন।

ওয়ার্ড কাউন্সিলর বললেন, ঈদের পর শতকোটি টাকা ব্যায়ে উন্নয়ন কাজ গুলোর আনুষ্ঠানিক ভাবে শুরু হবে।তিনি বলেন,  ঢাকায় আমাদের নাগরিকরাই প্রথম সর্বাধুনিক এই বহুতল মিলনায়তন ব্যবহারের সুযোগ পাবে বলে আশা করছি।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০০:৪৩, মে ২১, ২০১৯

বুড়িগঙ্গায় নিখোঁজ স্কুল ছাত্রের লাশ ২দিন পর উদ্ধার


Los Angeles

০০:০১, মে ১৯, ২০১৯

হঠাৎ টিসিবি’র পণ্য বিক্রি বন্ধ !


image
image