image

আজ, রবিবার, ১৮ আগস্ট ২০১৯ ইং

চট্টগ্রামে স্পেশাল শিশুদের জন্য বিশেষায়িত প্রতিষ্ঠান ‘উই কেয়ার’-এর যাত্রা শুরু

প্রেস বিজ্ঞপ্তি    |    ২৩:৪৯, মে ১২, ২০১৯

image

‘‘ WE CHANGE, WE CARE’’ স্লোগানে যাত্রা শুরু করেছে স্পেশাল শিশুদের জন্য বিশেষায়িত শিক্ষা ও সেবামূলক প্রতিষ্ঠান ‘উই কেয়ার ( WE CARE)’। এতে স্পেশাল শিশুদের জন্য এই অঞ্চলের প্রথম আবাসিক শিক্ষা ও সেবা লাভের সুযোগও থাকছে। আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু উপলক্ষে ১১ মে প্রতিষ্ঠানের নিজম্ব কার্যালয়ে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন ‘WE CARE’-এর চেয়ারম্যান, বিশিষ্ট নারী নেত্রী, সমাজসেবী মিসেস রিজিয়া রেজা চৌধুরী। সেক্রেটারি মোহাম্মদ নাজিম উদ্দীনের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন সংস্থার কো-চেয়ারম্যান মোহাম্মদ আবু সালেহ, মোহাম্মদ নাছির উদ্দীন, সাইফুদ্দীন হাসান, জয়েন্ট সেক্রেটারি মোহাম্মদ ফজলুর রহমান, ট্রেজারার কাজী মুহাম্মদ ইসহাক, অফিস সম্পাদক হাবিবা নাজনীন চৌধুরী, সহ অফিস সম্পাদক নাঈমুননেছা আকতার, সেবা বিষয়ক সম্পাদক বেগম দিলু আরা ইউসুফ, নির্বাহী সদস্য জনাব মোজাম্মেল হক চৌধুরী প্রমুখ। 

সভাপতির বক্তব্যে ‘উই কেয়ার’-এর চেয়ারম্যান, বিশিষ্ট নারী নেত্রী, সমাজসেবী মিসেস রিজিয়া রেজা চৌধুরী বলেন, ‘‘স্পেশাল শিশুদের সেবা ও শিক্ষা প্রদানের মতো মহতী লক্ষ্য নিয়ে ‘উই কেয়ার’-এর যাত্রা শুরু করেছি আমরা। এর পরিচালনা পরিষদে বিভিন্ন পেশার সফল ব্যক্তিত্বগণ আছেন। আমরা স্পেশাল শিশুদের জন্য একটি মনোরম ও আধুনিক পরিবেশ তৈরি করছি। এটি সার্বক্ষণিক চালু থাকবে। এতে আবাসিক সুবিধাও থাকবে। শিক্ষা ও সেবাদানে থাকবেন অগ্রসর চিন্তা-চেতনার এবং স্নেহ-মমতা পরায়ণ একদল নিবেদিতপ্রাণ শিক্ষক ও সেবক। আধুনিক শিক্ষা ও সেবার মাধ্যমে আমরা স্পেশাল শিশুদের দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তুলতে চাই। যাতে তারা কারো চোখে বোঝা বা অবহেলার পাত্র হিসেবে চিহ্নিত না হয়। বাংলাদেশ এখন উন্নত দেশ হিসেবে আত্নপ্রকাশের অগ্রযাত্রায় আছে। এই অগ্রযাত্রা ধরে রাখতে আমাদের সব শক্তিকে কাজে লাগাতে হবে। স্পেশাল শিশুদের মাঝেও অনেক প্রতিভা লুকিয়ে আছে। আমরা এই প্রতিভাবে শক্তি হিসেবে ব্যবহার করে স্পেশাল শিশুদের সমাজের আর দশজন মানুষের মতো গড়তে চাই। আমরা দীর্ঘমেয়াদী পদক্ষেপ নিয়ে এগিয়ে যাচ্ছি। ধীরে ধীরে বিশ্বমানের একটি শিক্ষা ও সেবাদান কেন্দ্র হিসেবে প্রতিষ্ঠানটিকে তুলে ধরবো।’’ 

এদিকে যাত্রা শুরুর প্রথম দিনে বিশেষ দোয়াও অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার ১৩নং রোডে ৪৬৭/বি সামেনা নিকেতন থেকেই শুরুতে এর কার্যক্রম পরিচালিত হবে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:৫০, আগস্ট ৬, ২০১৯

চট্টগ্রামে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে মা সমাবেশ


Los Angeles

১৩:৫৮, আগস্ট ৫, ২০১৯

চট্টগ্রামে মায়াফুলের বৃক্ষরোপণ ও চারা বিতরণ


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০০:২২, আগস্ট ১৮, ২০১৯

এডিস মশার বংশবিস্তার রোধে চন্দনাইশে ওয়ার্ডে-ওয়ার্ডে ওষুধ স্প্রে 


Los Angeles

০০:১২, আগস্ট ১৮, ২০১৯

আনোয়ারায় গৃহবধু খুন


Los Angeles

০০:০৪, আগস্ট ১৮, ২০১৯

বোয়ালখালীতে যুবকের পুরুষাঙ্গে লোহার শিক দিয়ে নির্যাতন