image

আজ, শুক্রবার, ২৪ মে ২০১৯ ইং

কামরাঙ্গীরচরে নকল ও ভেজাল জুস কারখানায় ডিএমপির রাতে অভিযান

ঢাকা ব্যুরো    |    ২২:২৭, মে ১৫, ২০১৯

image

ডিএমপির মোবাইল কোর্ট এবার খাদ্য ভেজালকারীদের ধরতে রাতে অভিযানে নেমেছে।দিনের বেলায় মোবাইল কোর্টের ভয় ভিজাকারীরা রাত ভর পণ্য বানিয়ে দিনের বেলা কারখানা বন্ধ রাখতো।রাতের অভিযানে 
ধরা পরেছে কাপড়ের রং দিয়ে তৈরি করা  ম্যাংগো জুস নানা শিশুখাদ্য তৈরূর কারখানা।এই অভিযান চলে রাজধানীর কামরাঙ্গীর চরে। 
মঙ্গলবার  রাতে ডিএমপির ম্যাজিস্ট্রেট এর অধিনে গোয়েন্দা পুলিশের একটি দল এই অভিযান চালায়।
‘শাহজালাল ফুড প্রোডাক্টস’ নামে কারখানাটিতে ভেজাল ও নকল জুস, দুধ ও অন্যান্য পানীয় তৈরি করা হচ্ছিল। আদালত ওই কারখানাটিকে সিলগালা করেছেন। ধ্বংস করা হয়েছে বিপুল পরিমাণ ভেজাল শিশু খাদ্য। 
ডিএমপির ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল এই অভিযান চালায়। ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, কামরাঙ্গীর চর থানার আশ্রাফাবাদ এলাকার মজিবর ঘাটের পশ্চিম মমিনবাগের ২ নাম্বার গলির তিনতলা বিশিষ্ট শাহজালাল ফুড প্রোডাক্টস নামে কারখানাটিতে ভেজাল ও নকল জুস ও অন্যান্য পানীয় তৈরি করা হচ্ছিল।
কোমলমতি শিশুদের জন্য আকর্ষণীয় মোড়কে বালিশ জুস, জিরাপানি, স্পীড, দুধ, ড্রিংকস, চাটনী প্রভৃতি পণ্য তৈরি করে বাজারজাত করা হতো।
নোংরা পরিবেশে বিভিন্ন ক্ষতিকারক কেমিক্যাল যেমন- কাপড়ের রঙ, সাইট্রিক এসিড ও সোডা ব্যবহার করা হচ্ছিল। নির্বাহী ম্যাজিস্ট্রেট কারখানাটি সিলগালা করে মালিকের বিরুদ্ধে একটি নিয়মিত মামলা করার নির্দেশ দেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০০:৪৩, মে ২১, ২০১৯

বুড়িগঙ্গায় নিখোঁজ স্কুল ছাত্রের লাশ ২দিন পর উদ্ধার


Los Angeles

০০:০১, মে ১৯, ২০১৯

হঠাৎ টিসিবি’র পণ্য বিক্রি বন্ধ !


image
image