image

আজ, শুক্রবার, ২৪ মে ২০১৯ ইং

দোহাজারী পৌরসভায় ষ্টেশন রোডে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতাঃ ময়লা-আবর্জনায় ভরাট ড্রেন

মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ সংবাদদাতা    |    ২২:৪৩, মে ১৫, ২০১৯

image

চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার ষ্টেশন রোড সড়কটিতে সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা সৃষ্টি হয়। ভাঙ্গাচোরা সড়ক ও ময়লা-আবর্জনায় ড্রেন ভরাট থাকায় পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় সড়কে পানি জমে থাকে। এতে বিড়ম্বনা ও দুর্ভোগ পোহাতে হয় স্থানীয় ব্যবসায়ী, চাকরিজীবী, স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ সাধারণ পথচারীদের। জলাবদ্ধতা নিরসণের জন্য দ্রুততম সময়ে ষ্টেশনরোডের পাশ্বের ড্রেনটি পরিষ্কার-পরিচ্ছন্ন করে ড্রেনেজ ব্যবস্থার উন্নতির দাবি জানান স্থানীয় সচেতন মহল।

সরেজমিনে  বুধবার (১৫ মে) দুপুরে দেখা গেছে গত মঙ্গলবার রাতের কয়েক ঘন্টার বৃষ্টিতেই ষ্টেশন রোডের আর.কে শপিং সেন্টারের সামনে বৃষ্টির পানি জমে আছে। পানি নেমে যেতে না পারায় এস্থানে স্থায়ী জলাবদ্ধতায় রূপ নিয়েছে। পার্শ্ববর্তী ড্রেন থেকে ময়লা পানি উপচে পড়ছে সড়কে। ময়লা ও দুগন্ধযুক্ত পানি টপকে যাতায়াত করতে হচ্ছে পথচারীদের।

ষ্টেশন রোডের ব্যবসায়ী শাহ্ আলম রুবেল বলেন, ''ষ্টেশনরোড দিয়ে চলাচলকারী পথচারীদের বর্ষা মৌসুমের ভোগান্তি নতুন না হলেও ড্রেনেজ ব্যবস্থা ভালো না থাকার কারনে এটি বেড়েছে বহু গুণ। ড্রেন দিয়ে পানি নিষ্কাশন না হওয়ায় সামান্য বৃষ্টিতেই সড়কে পানি জমে যায়। স্থায়ীভাবে পানি জমে থাকায় রাস্তায় খানাখন্দের সৃষ্টি হয়েছে। মোটরসাইকেলসহ ছোট আকারের যানবাহনকে প্রায়ই পড়তে হয় দূর্ঘটনার মুখে।''

মুদি দোকানি মোয়াজ্জম সওদাগর বলেন, "সামান্য বৃষ্টিতেই ষ্টেশনরোডে পানি জমে থাকে। জমে থাকা সেই পানি নামতে লেগে যায় অন্তত দুই থেকে তিন দিন। আর.কে শপিং সেন্টারের সামনে জমে থাকা পানিগুলো নামতে অনেক সময় এক সপ্তাহ লেগে যায়। এতে সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের চরম দুর্ভোগে পড়তে হয়।"

ব্যবসায়ী নাজিম উদ্দীন বলেন, "দীর্ঘদিন ধরেই ষ্টেশনরোড সড়কের পাশের ড্রেনটি সংস্কারকাজ হয়নি। দীর্ঘদিন ধরে ড্রেন পরিষ্কার না করায় তা ভরাট হয়ে পানি নিষ্কাশনের অনুপযোগী হয়ে পড়েছে। ড্রেনের ময়লাযুক্ত পানি সড়কে উপচে পড়ায় পথচারীদের পঁচা, দুর্গন্ধযুক্ত, ময়লা-আবর্জনা মেশানো পানি মাড়িয়ে চলাফেরা করতে হয়।" অনেক পুরোনো এসব নালা নতুন করে নির্মাণ করার জোর দাবি জানান তিনি।

এব্যাপারে জানতে চাইলে দোহাজারী পৌরসভার সহকারী প্রকৌশলী মোহাম্মদ শামীম মৃধা বলেন, "বিগত বছর বর্ষার আগে পৌরকর্তৃপক্ষের উদ্যোগে ষ্টেশনরোডের পার্শ্বের ড্রেনটি পরিষ্কার-পরিচ্ছন্ন করে পানি নিষ্কাশনের উপযোগী করা হয়েছিল। এরপর সড়কটির দুপাশের ব্যবসায়ীরা ড্রেনের ওপর মালামাল রাখাসহ ড্রেনে ময়লা-আবর্জনা ফেলায় সেগুলো বন্ধ হয়ে গেছে। ইতিপূর্বে পৌর এলাকার শাহী জামে মসজিদ থেকে সাঙ্গু নদী পর্যন্ত প্রায় ৮লাখ টাকা ব্যয়ে ড্রেন নির্মাণ করা হয়েছে। ষ্টেশনরোড সড়কের পার্শ্বের ড্রেনটি শীঘ্রই পরিষ্কার করার উদ্যোগ নেয়া হবে। এবং নতুন করে ড্রেন নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হবে।"



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০৪:১২, মে ২১, ২০১৯

ঈদকে সামনে রেখে কক্সবাজার ট্রাফিক পুলিশের লাগামহীন টোকেন বাণিজ্য


Los Angeles

০০:৪৪, মে ১৯, ২০১৯

কোটবাজার মসজিদের সামনে ময়লার স্তুপ ও নালার পানি : দুর্ভোগে মুসল্লিরা


Los Angeles

০২:৫০, মে ১৮, ২০১৯

বান্দরবানের আলীকদমে পানীয় জলের তীব্র সংকট


Los Angeles

২২:৪৩, মে ১৫, ২০১৯

দোহাজারী পৌরসভায় ষ্টেশন রোডে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতাঃ ময়লা-আবর্জনায় ভরাট ড্রেন


Los Angeles

১৬:০৫, মে ১৪, ২০১৯

দোহাজারী পৌর এলাকা ময়লার ভাগাড়ঃ দূষিত হচ্ছে শঙ্খ নদী ও পরিবেশ


Los Angeles

২৩:০৪, মে ১৩, ২০১৯

কর্ণফুলীতে খাবার পানির তীব্র সংকট ! 


Los Angeles

০০:২৬, মে ১৩, ২০১৯

কর্ণফুলীতে অবৈধ ব্যাটারী চালিত রিক্সা ও অটোরিক্সার যেন বৈধ রাজত্ব


Los Angeles

০১:০৮, মে ১২, ২০১৯

টেকনাফ পৌরসভার মধ্যম জালিয়া পাড়ার পরিত্যক্ত স্কুল ভবনেই চলছে পাঠদান


Los Angeles

১৭:১৪, মে ১১, ২০১৯

আনোয়ারা-রুস্তমহাট সড়কের করুণ দশায় যাত্রীদের ভোগান্তি


image
image