image

আজ, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

গণপূর্ত অধিদপ্তরে সাদার্ন শিক্ষার্থীদের ইজিপি প্রশিক্ষণ

প্রেস বিজ্ঞপ্তি    |    ০২:০৬, মে ১৬, ২০১৯

image

গণপূর্ত  অধিদপ্তর পাচঁলাইশ শাখার রক্ষনাবেক্ষণ বিভাগের উদ্যোগে আয়োজিত দিনব্যাপী  ইলেকট্রনিক গভর্মেন্ট প্রকিউরমেন্ট (ইজিপি) বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেছেন সাদার্ন ইউনিভার্সিটি সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩০ জন শিক্ষার্থী। সম্প্রতি গণপূর্ত অধিদপ্তরের রক্ষনাবেক্ষণ বিভাগের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে শিক্ষার্থীদের ই-টেন্ডার এর বিভিন্ন ধাপ সম্পর্কে হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করেন গণপূর্ত অধিদপ্তরের উপ-বিভাগীয় প্রকৌশলী লাবণ্য বড়–য়া এবং প্রকৌশলী আশরাফুল হোসেন । সমাপনী পর্ব ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এস.এম. তৌহিদুল ইসলাম । আরও উপস্থিত ছিলেন ছিলেন গণপূর্ত বিভাগের সাবেক অতিরিক্ত প্রধান  প্রকৌশলী ও সাদার্ন ইউনিভার্সিটি সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ইঞ্জিনিয়ার তারেক মঈনুল ইসলাম। 

প্রধান অতিথির বক্তব্যে এস.এম. তৌহিদুল ইসলাম বলেন বলেন, সরকারি অফিসগুলো এখন অনেক বেশি সেবামুখি, যা তথ্য প্রযুক্তির ব্যাবহারের ফলেই সম্ভব হয়েছে। দেশে একটি স্থায়ী ও পরিকল্পিত অবকাঠামোগত উন্নয়ন প্রযোজন, আর এই অবকাঠামো খাতে উন্নয়নের জন্য প্রকৌশলীদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও গবেষণার বিকল্প নেই। কারণ অবকাঠামোগত উন্নয়ন মানেই দেশের কাঙ্খিত উন্নয়ন ও এগিয়ে চলা।

সাদার্ন ইউনিভার্সিটি সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ইঞ্জিনিয়ার তারেক মঈনুল ইসলাম শিক্ষার্থীদের জন্য এই ধরনের দক্ষতামূলক  প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করায় গণপূর্ত অধিদপ্তরকে ধন্যবাদ জ্ঞাপন করেন । তিনি বলেন, ইজিপি সিস্টেম আমাদের টেন্ডারিংসহ যাবতীয় কাজকে স্বচ্ছতার এক অনন্য ধাপে নিয়ে গেছে। আমরা যত বেশি এর প্রযুক্তিগত ধাপগুলো সম্পর্কে জানতে পারবো জনগণ ততবেশি এর সুফল ভোগ করতে পারবে।

প্রকৌশলী লাবণ্য বড়ূয়া বলেন, বর্তমান সময়টা আমাদের প্রকৌশলীদের জন্য অনেক চ্যালেঞ্জিং কারণ প্রথমত কাজগুলো  প্রযুক্তির সংস্পর্শে চলে যাচ্ছে তাই সঠিক প্রকৌশল জ্ঞান কাজে লাগিয়ে যেমন কাজ করতে হবে তেমনি প্রযুক্তি সাথে ভালোভাবে অভ্যস্ত তা না থাকলে আমরা এগোতে পারবোনা। 

প্রকৌশলী আশরাফুল হোসেন বলেন বলেন, বর্তমান সময়ে পেশাগত কাজের দক্ষতা বাড়াতে ভবিষ্যৎ প্রকৌশলীদের ইজিপি বা এই ধরনের দক্ষতা বৃদ্ধিমুলক ট্রেনিং এর বিকল্প নেই।  কারণ সময় ও যুগের চাহিদায় এগোতে না পারলে আমরা পিছিয়ে যাবো। 



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৩:৫৪, মে ২৪, ২০২২

চিটাগাং সিটি লায়ন্স ক্লাবের নতুন কমিটি গঠিত


Los Angeles

০০:৫০, অক্টোবর ৬, ২০২১

চকবাজার মতি কমপ্লেক্সে নূর ফ্যাশন হাউজ শোরুম উদ্বোধন


image
image