image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

ভাড়া নৈরাজ্য ঠেকাতে যাত্রীবেশে বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট

নিজস্ব প্রতিবেদক    |    ০০:৪৩, মে ১৭, ২০১৯

image

চট্টগ্রামের নতুন ব্রিজ এলাকায় দক্ষিণ চট্টগ্রাম অভিমুখী যাত্রীবাহী বাসে বাড়তি ভাড়া নৈরাজ্য ঠেকাতে যাত্রীবেশে অভিযান চালিয়েছেন বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট।এখানে  সারা বছরই বাড়তি ভাড়ার অভিযোগ রয়েছে।

বৃহস্পতিবার বিকেলে ম্যাজিস্ট্রেট এস এম মঞ্জুরুল হক অভিযান পরিচালনা করেন। অভিযান চলাকালীন  ভাড়া নিয়ে নৈরাজ্য সৃষ্টিকারী ১০ যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করে, ৭৫ হাজার ৫০০ টাকা জরিমানা দায় করে।তাৎক্ষনিক জরিমানা আদায় না হলেও অফিসে এসে পরিশোধ  করতে বলা হয়েছে।

ম্যাজিস্ট্রেট এস এম মঞ্জুরুল হক জানান, প্রতি বৃহস্পতিবার চট্টগ্রাম নতুন ব্রিজ স্টেশন থেকে দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন গন্তব্যে চলাচলকারী বাসগুলো যাত্রীদের কাছ থেকে দ্বিগুণ কখনো আবার তিনগুণ ভাড়া আদায় করে। উপস্থিত যাত্রীরা জানান,এই রুটে চলাচলকারী বাসগুলো ৩০ টাকার ভাড়া ১০০ টাকা, ৫০/৬০ টাকার ভাড়া ২০০/২৫০ টাকা পর্যন্ত আদায় করে।পুর্বেও বহুবার জরিমানা ও মামলা  করার পরও পরিবহন শ্রমিক ও মালিক পক্ষ কিছুতেই শুনছেন না।এ যেন চোরে না শুনে ধর্মের কাহিনি। 

এবার আরেকটু অবিনব কায়দায় অভিযান,যাত্রীবেশে বিভিন্ন বাসে উঠে সরেজমিন অতিরিক্ত ভাড়া আদায় প্রত্যক্ষ করে হাতেনাতে আটক করেন বাসের চালক ও হেলপারদের। এই ধরনের ১০ ঘটনায় ১০টি মামলা দায়ের করে ৭৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন বিআরটিএ’র ম্যাজিস্ট্রেট। এ ছাড়া জব্দ করা হয় ৬টি যানবাহনের কাগজপত্র।

অভিযানকালে হ্যান্ডমাইকে যাত্রী, যানবাহন চালক ও হেলপারদের উদ্দেশে অনিয়মের বিরুদ্ধে সচেতনতামূলক বক্তব্য রাখেন ম্যাজিস্ট্রেট এস এম মঞ্জুরুল হক।

এ ছাড়া একই দিনে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত-১১ নগরীর সিনেমা প্যালেস এলাকায় অভিযান পরিচালনা করে। বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে সাতটি মামলা দায়ের করে ৩৪ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করে। এ সময় তিন যানবাহনের ডকুমেন্ট জব্দ ও তিন যানবাহনকে ডাম্পিং-এ পাঠানো হয়।

বিআরটিএ’র কর্মকর্তারা জানান,চলমান এই অভিযান অব্যাহত থাকবে। 



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image