image

আজ, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ ইং

হঠাৎ টিসিবি’র পণ্য বিক্রি বন্ধ !

ঢাকা ব্যুরো    |    ০০:০১, মে ১৯, ২০১৯

image

ফাইল ছবি

কোন ঘোষণা ছাড়াই হঠাৎ করে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ(টিসিবি) শনিবার সকাল থেকেই তাদের পণ্য বিক্রি বন্ধ করে দিয়েছে। ঢাকায় ৪৫টি ট্রাক সেলসহ সারা দেশে১৯৭ টি স্পট এবংশতাধিক ডিলারের মাধ্যমে ১ মে হতে পাঁচ টি পণ্য দিয়ে টিসিবির কার্যক্রম শুরু হয়। শুক্রবার ছাড়াও মাঝে দুইদিন পণ্য সরবরাহ বন্ধ থাকায় মাত্র ১০দিন ভোক্তাদের ডিলাররা পণ্য বিক্রি করেছে।

পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় চিনি,তেল,ডাল,ছোলা এবং খেজুর পাঁচ টি পণ্য বাজার নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছিলো।ভোক্তাদের মাঝেও টিসিবির পণ্য কেনার আগ্রহ বেড়ে ছিলো।কিন্তু আকর্ষিক ভাবে কোন পূর্ব ঘোষণা ছাড়া পণ্য বিক্রি বন্ধ রাখায় ভোক্তাদের এবং ডিলারদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ঢাকার আজিমপুরে সপ্তাহের প্রথমদিন থেকে টিসিবির পণ্যের ট্রাক আসে।শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত অপেক্ষা করেও ট্রাকের দেখাপাননি শ্রমজীবী হুমায়ুন। আজিমপুর ছাপড়ামসজিদ এলাকায় ভ্যানে কাচা মালের ব্যবসা করেন। ক্ষোভের সঙ্গেই জানালেন, কোন ঘোষণা ছাড়া পণ্য বেচা বন্ধ দেয়া ঠিক হয়নি।

সরকারী কর্মজীবী আমিনুল ইসলাম বললেন, তেল নিতে এসেছিলাম কিন্তু গাড়ি আসেনি। একই চিত্র জাতীয় প্রেস ক্লাবের সামনেও টিসিবির ট্রাক না আসায় অনেকেই ব্যাগ পকেটে ভরে ফিরে যেতে দেখা গেছে।

রাজধানীর খিলগাঁও এ টিসিবির ডিলার লাভলি এন্টারপ্রাইজ এর মালিক লাভলি জানান, কোন ঘোষণা ছাড়াই আমাদের পণ্য দেয়া বন্ধ করে দেয়ায় আমরা ভোক্তাদের প্রশ্নের জবাব দিতে পারছি না। সরকার যেখানে রমজানে পণ্য মূল্য শ্রমজীবী এবং পেশাজীবিদের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে প্রতিবছর ঈদের একদিন আগে পর্যন্ত বাজারে টিসিবির তেল এবং চিনি বিক্রি করেন।কিন্তু কার এবং কোন মহলের ষড়যন্ত্রে এবার টিসিবির পণ্য মাত্রা দশ দিনও বিক্রি করেনি। এটা রহস্যজনক। এখন চিনি বা তেলের দাম বাড়লে এর দায়ভার টিসিবিকেই নিতে হবে।

পণ্য বিক্রি বন্ধ থাকার বিষয়ে ডিলার সমিতির সাধারন সম্পাদক নুরুন্নবী জানান, আমাদের বহু ডিলার অভিযোগ করেছেন। কোন ঘোষণা ছাড়াই তাদের মাল দেয়া বন্ধ করে দেয়া হয়েছে। কি কারণে মাল দেয়া বন্ধ হলো এ বিষয়ে টিসিবি কিছুই বলেনি।

তিনি বলেন, এখনো গোডউনে প্রচুর মাল রয়েছে। আর যদি না থাকার দোহাই দেয়া হয়, তবে আমাদের প্রশ্ন রমজান মাসের জন্য কি পর্যাপ্ত মালামাল মওজুদ করেনি টিসিবি।

তিনি বলেন আমরা রোববার টিসিবির চেয়ারম্যানের সঙ্গে দেখা করে পণ্য না দেয়ার বিষয়টি অবহিত করবো।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:৪৮, জুলাই ১২, ২০১৯

এবার লক্কর-ঝক্কর বাসে ফেনসিডিলের চালান !


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৪:৩১, সেপ্টেম্বর ১৭, ২০১৯

টেকনাফে চীনের প্রতিনিধি দলকে রোহিঙ্গারা, ‘দাবী না মানলে মিয়ানমারে ফিরবো না’


Los Angeles

১৪:১৫, সেপ্টেম্বর ১৭, ২০১৯

পেকুয়ায় বিয়ের প্রলোভনে এক যুবতীকে ধর্ষণের অভিযোগ, আটক-১


Los Angeles

১৩:৫৫, সেপ্টেম্বর ১৭, ২০১৯

রাঙ্গুনিয়ায় দিনব্যাপী ব্লাড ক্যাম্পিং