image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষ্যে চট্টগ্রামে পেশাজীবি পরিষদের র‌্যালী

নিজস্ব প্রতিবেদক    |    ০০:৫৬, মে ১৯, ২০১৯

image

বৌদ্ধ পূর্ণিমা উদযাপন উপলক্ষে আজ শনিবার দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশন বৌদ্ধ পেশাজীবি উদযাপন পরিষদের উদ্যোগে এক বর্ণাঢ্য শান্তি শোভাযাত্রার আয়োজন করা হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক পদক্ষিন শেষে পুনরায় সিটি কর্পোরেশন এসে শেষ হয়।

শোভাযাত্রায় সিটি মেয়র ছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চসিক বৌদ্ধ পেশাজীবী উদযাপন পরিষদের সভাপতি চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত মেমন মাতৃসদন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট, বিশিষ্ট গাইনী চিকিৎসক ডা. প্রীতি বড়ূয়া, পরিষদের সাধারন সম্পাদক নির্বাহী প্রকৌশলী জয়সেন বড়ূয়া, নির্বাহী প্রকৌশলী অসীম বড়ুয়া, শিক্ষক সুমেধ তাপষ বড়ূয়া, শিক্ষক বোধিমিত্র থেরো, শিক্ষক ধীপেন চৌধুরী, প্রভাষক সুজন বড়ূয়া, জিতু বড়ূয়া, অনুপম বড়ূয়া, বিথীকা বড়ূয়া, শিক্ষক মান্না বড়ূয়া, শিক্ষিকা রমা বড়ূয়া, সুপ্রিয়া বড়ূয়া, নন্দা বড়ূয়া, উর্মিলা বড়ূয়াসহ অন্যরা উপস্থিত ছিলেন।

উদ্বোধন উপলক্ষে এক সংক্ষিপ্ত বক্তব্যে সিটি মেয়র সাম্প্রদায়িক সম্প্রীতি ও ঐতিহ্য সমুন্নত রাখা এবং মহামতি গৌতম বুদ্ধের আদর্শ অনুসরণ করে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখার জন্য বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি আহবান জানিয়েছেন।

তিনি বলেন বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে রয়েছে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল নাগরিকদের সমঅধিকার। স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই সম্প্রীতির ভিত্তি রচনা করেন। বাঙালী জাতির এ সম্প্রীতির মেলবন্ধনে সকল নাগরিকদের সেবা দিয়ে যাচ্ছে বর্তমান সরকার। যার ফলে দেশের সকল ধর্মের লোক তাদের নিজ নিজ ধর্ম পালন করছে। মেয়র স্বাধীনতা যুদ্ধে বৌদ্ধধর্ম গুরুদের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন বৌদ্ধ কৃষ্টি প্রচার সংগের প্রয়াত সভাপতি মহাসংঘনায়ক বিশুদ্ধানন্দ মহাথেরো ও পন্ডিত জ্যোতিঃপাল মহাথেরো এদের একজন মুক্তিযোদ্ধাদের বিভিন্ন সহায়তা ও আশ্রয় দিয়েছেন, অন্যজন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারের প্রতিনিধি হয়ে, বাংলাদেশের পক্ষে বিশ্ব জনমত গঠনে দক্ষিণ পূর্ব এশিয়ার বিভিন্ন দেশ সফর করেছেন। তাদের এই অবদান জাতি চিরকাল শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

এর আগে মেয়র বেলুন উড়িয়ে শোভাযাত্রার আনুষ্ঠানিক উদ্ধোধন করেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image