image

আজ, রবিবার, ৩১ মে ২০২০ ইং

আনোয়ারায় জমে উঠছে ঈদ বাজার

জাহাঙ্গীর আলম, আনোয়ারা সংবাদদাতা    |    ০০:০১, মে ২০, ২০১৯

image

ঈদকে সামনে রেখে আনোয়ারার বিভিন্ন শপিং মলে কেনাকাটার ধুম পড়েছে। ঈদের আনন্দ পরিবারের সবাই ভাগাভাগি করে নিতে নতুন জামা আর বাহারি জুতা, কসমেটিক্স কেনায় ব্যস্ত ক্রেতারা। বড়দের পাশাপাশি ছোটদের ভিড়ও বেশি আনোয়ারা ঈদ বাজারগুলোতে।

রমজানের দ্বিতীয় সপ্তাহ থেকেই এবার ক্রেতাদের ভিড় জমতে শুরু করেছে শপিং মলগুলোতে। ধনী-গরিব নির্বিশেষে সবাই ছুটছেন নিজের ও প্রিয়জনের জন্য পছন্দের পোশাক কিনতে। মধ্যবিত্ত ও নিম্নবিত্ত সামর্থ্যের কথা মাথায় রেখেই উপজেলার শপিং মলগুলোতে এবারের ঈদের বিভিন্ন ধরনের পোশাক তুলেছে।

আনোয়ারার ঈদ বাজারগুলোতে এখানকার লোকজন ছাড়াও পার্শ্ববর্তী পটিয়া, বাঁশখালি, চন্দনাইশসহ বিভিন্ন উপজেলা থেকে আসছেন ক্রেতারা। দাম নিয়েও সন্তুষ্ট তারা। ক্রেতাদের পছন্দের কথা মাথায় রেখেই দোকানিরা এবারের কালেকশন তুলেছেন উপজেলার বিভিন্ন মার্কেট শপিং মলের দোকানগুলোতে।

বিক্রেতাদের দীর্ঘদিনের কৌশল ক্রেতাদের ফিরিয়ে না দিয়ে অল্প লাভেই বেশি বিক্রি। দেশীয় গার্মেন্টস পোশাক বেশ কম দামে বিক্রি হওয়ায় বিশেষ কদরও রয়েছে সর্বমহলে।

মধ্যবিত্ত ক্রেতাদের সংখ্যা বেশি থাকায় তাদের চাহিদাকেই গুরুত্ব দিয়েছে বিক্রেতারা। উপজেলার শপিং মলগুলোতে নামীদামী ব্র্যান্ডের দোকানও রয়েছে বেশকিছু।

শনিবার (১৮ মে) রাতে উপজেলার বিভিন্ন মার্কেট ঘুরে দেখা গেছে ঈদের অনেক আগেই জমে উঠেছে মার্কেটগুলো। বটতলী হাজি ইমাম শপিং সেন্টার, বন্দর ইত্যাদি শপিং সেন্টার, জয়কালী হাট বাজার, চাতরী ওয়ান মাবিয়া সিটি সেন্টার, আমিন কমপেক্স, আবুল হোসেন মার্কেটসহ এখানে জনসমাগমও ঘটে অনেক বেশি। বাহারি কালেকশনের সাশ্রয়ী মূল্যে ছেলেদের শার্ট, প্যান্ট, পাঞ্জাবি, মেয়েদের কামিজ, পার্টি ড্রেস, থ্রি-পিস, কসমেটিক্স, বাচ্চাদের খেলনাসহ ঘরসজ্জার জিনিসও পাওয়া যাচ্ছে।

এখানে পাঞ্জাবি ১ হাজার থেকে ২ হাজার টাকা, শার্ট ৫শ থেকে ২ হাজার টাকা, প্যান্ট ১ হাজার থেকে ২ হাজার টাকায় মধ্যে পাওয়া যাচ্ছে। পোশাকের পাশাপাশি এবার জুতা আর কসমেটিক্সের দোকানেও ভিড় লক্ষ্য করা গেছে।

বটতলী হাজি ইমাম শপিং সেন্টারে রঙধনু সু স্টোরের মালিক আলমগীর হোসেন বলেন, গ্রামের মার্কেট হিসেবে ঈদের আগে কেনাকাটা অনেকটা ভালো হচ্ছে। দামও সাধারণ মানুষের সাধ্যের মধ্যে রয়েছে। এছাড়া আমরা ক্রেতাদের সব ধরনের চাহিদা মেটাতে চেষ্টা করেছি।

শপিং করতে আসা কলেজছাত্রী নিশাত সুলতানা কনিকা বলেন, আগেই মেয়েদের কেনাকাটা না করলে পরে ঝামেলায় পরতে হয় তাই আমি আগেই শপিং শেষ করছি। দামও তুলনামূলক কম থাকায় অনেকটাই ভালো লাগছে।

আনোয়ারা থানায় অফিসার ইনর্চাজ (ওসি) দুলাল মাহমুদ বলেন, আমরা ঈদকে সামনে রেখে উপজেলার বিভিন্ন মার্কেটগুলোতে অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা করেছি। পাশাপাশি সাদা পোশাকের পুলিশও থাকবে। তাছাড়া আনোয়ারায় টহল পুলিশ জোরদার করেছি।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২২:১৩, এপ্রিল ১৩, ২০২০

দোহাজারী পাইকারী সবজি বাজারে বিক্রেতাদের মাথায় হাত !


Los Angeles

০০:০৮, এপ্রিল ১১, ২০২০

মিরসরাইয়ে করোনায় ক্ষতির মুখে পোল্ট্রি দুগ্ধ খামারি ও মৎস্য চাষী


Los Angeles

১৬:৪৭, মার্চ ৮, ২০২০

দোহাজারী শঙ্খচরের বেগুনের চাহিদা দেশজুড়ে


Los Angeles

০০:২৪, মার্চ ৫, ২০২০

আনোয়ারায় সূর্যমুখী ফুলের চাষে সূর্যের হাসি


Los Angeles

২৩:১৩, ফেব্রুয়ারী ২৮, ২০২০

পেঁয়াজ চাষে বিপুল সম্ভাবনার হাতছানি দোহাজারীর শঙ্খচর


Los Angeles

১৮:৫০, নভেম্বর ৭, ২০১৯

চন্দনাইশের শঙ্খচরে সবুজ বিপ্লবঃ ১২৫০ হেক্টর জমিতে হচ্ছে সবজির চাষাবাদ


Los Angeles

১০:১৪, নভেম্বর ৩, ২০১৯

বোয়ালখালীর বাজারে চওড়া দাম মৌসুমী সবজি’র


Los Angeles

০৯:৫৬, নভেম্বর ৩, ২০১৯

কক্সবাজারে বাণিজ্যিক ভাবে বাড়ছে সুপারির চাষাবাদ


Los Angeles

১৮:৩৮, আগস্ট ২৯, ২০১৯

কবুতরে সৌখিন থেকে স্বাবলম্বী বাঁশখালীর কবির মিস্ত্রী


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১০:২১, মে ৩১, ২০২০

বদলে যান, বদলে দেব


Los Angeles

১০:১৪, মে ৩১, ২০২০

করোনায় আক্রান্ত কক্সবাজার পৌর মেয়রকে ঢাকায় প্রেরণ