image

আজ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

দোহাজারী পৌরসভার ফুটপাত দখলমুক্ত করতে অভিযান

মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ সংবাদদাতা    |    ০০:১৩, মে ২৩, ২০১৯

image

চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার ষ্টেশন রোড ও চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক সংলগ্ন ফুটপাত থেকে অবৈধ স্থাপণা উচ্ছেদ করা হয়েছে। ফুটপাত দখল করে দীর্ঘদিন যাবত ব্যবসা করছিলেন অর্ধশতাধিক দোকানি ও হকার।

বুধবার (২২ মে) দুপুর ১২ টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চলা অভিযানে নেতৃত্ব দেন চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা।

এসময় এস.আই খাজু মিয়ার নেতৃত্বে চন্দনাইশ থানার একদল পুলিশ ও দোহাজারী তদন্ত কেন্দ্র এ.এস.আই আতিকুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ উপস্থিত ছিলেন। এছাড়া দোহাজারী হাইওয়ে থানার একদল পুলিশও অভিযানে সহযোগীতা করেন।

এব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করা হলে অভিযানের সত্যতা নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা বলেন, ''দোহাজারী ষ্টেশন রোড ও চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের দুপাশ দোকানি ও হকাররা দখল করে রাখায় ষ্টেশন রোড দিয়ে পথচারী চলাচল দায় হয়ে পড়েছিল। এছাড়া চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের দুপাশে দখল করে রাখায় গাড়িতে যাত্রী ওঠা-নামা করতে গিয়ে নিত্যদিন যানজটের সৃষ্টি হতো। ফুটপাত দখল করে অর্ধ শতাধিক দোকানি ও হকার মৌসুমি ফল সহ বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে বসতেন। এতে পথচারীদের ফুটপাত ছেড়ে সড়কের ওপর দিয়ে চলতে হতো। তা ছাড়া পুরো ফুটপাতই হকারদের দখলে ছিল।

উচ্ছেদের ফলে ফুটপাত দিয়ে স্বাচ্ছন্দ্যে চলাচল করা যাচ্ছে।" কেউ নতুন করে ফুটপাত দখল করার চেষ্টা করলে ভ্রাম্যমান আদালত বসিয়ে শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image