image

আজ, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ ইং

জায়গা বিক্রি না করায়

সীতাকুন্ডে নিরীহ পরিবারকে হয়রানি করছে কেএসআরএম

সীতাকুন্ড সংবাদদাতা    |    ১৬:২০, মে ২৭, ২০১৯

image

রড উৎপাদনকারী প্রতিষ্ঠান কেএসআরএম-এর কায়ে জায়গা বিক্রি না করায় সীতাকুন্ডে নিরীহ মালিকের বাড়ির উপর দিয়ে পানির নিষ্কাষণ দিয়ে বসতঘরের ব্যাপক ক্ষতি সাধন করছে কেএসআরএম। ইতিমধ্যে এ প্রতিষ্ঠানের স্বেচ্ছাচারিতার কারণে ব্যাপক ক্ষতি সাধনের অভিযোগ করেছেন ভোক্তভোগি পরিবার।

বাড়ীর মালিক জয়নাল আবেদীন বাহার জানায়, তার বাড়ীর পার্শ্বের জায়গা গুলো কেএসআরএম ক্রয় করে লোহার ডিপো করে উক্ত ডিপোর ভিতর একটি বিএস রেকর্ডকৃত রাস্তা ও একটি কবরস্থানও রয়েছে। ডিপো করার পর আমার বাড়ীটিও তাদের কাছে বিক্রি করার জন্য তাদের দালালের মাধ্যমে প্রস্তাব দেয়। আমি বিক্রি করতে অপরাগতা প্রকাশ করলে কেএসআরএম কর্তৃপক্ষ নানানভাবে আমাকে হয়রানি করতে থাকে। সর্বশেষ আমার সৎ ভাইদেরকে দিয়ে আমাকে চাপ প্রয়োগের মাধ্যমে আমাকে বাড়ী বিক্রি করতে বাধ্য করার চেষ্টা করেন। এতে ব্যর্থ হয়ে তাদের প্রায় ৭ সাত একর জায়গার উপর ডিপোটির বর্ষাকালীন পানি ্আমার বাড়ীর উপর দিয়ে প্রবাহিত করে দেয়। এতে বর্ষার বৃষ্টির পানিগুলো বাড়ীতে প্রবেশ করে আমার মাটির গুদাম ঘরগুলো ভেঙ্গে যাচ্ছে। ঘরগুলো পানিতে ভিজে ভেঙ্গেঁ যাওয়ায় অনেক ভাড়াটিয়া চলে গেছে। দেয়াল ভেঙ্গেঁ মৃত্যুর আশংকায় বাকীগুলোও চলে যাচ্ছে। তাদের ডিপোর পানিগুলো অন্যদিক দিয়ে প্রবাহিত করার জন্য বারবার অনুরোধ জানানোর পরও কেএসআরএম কর্তৃপক্ষ কর্ণপাত করেনি বরং আরো বেশি পানি কিভাবে দেয়া যায় এই পরিকল্পনা করছে। তাদের এহেন আচরণে আমার বাড়ীঘরের মারাত্মক ক্ষতিসাধিত হচ্ছি। নিরুপায় হয়ে বাড়ী বিক্রির সম্মতি দিলে ও কেএসআরএম কর্তৃপক্ষ দালালদের মাধ্যমে অর্ধেক মূল্য বলছে। কেএসআরএম নামের অত্যাচারের ভয়ে অন্য কেউও কিনতে চাইছে না। জয়নাল আবেদীন বাহার ও তার ভাই জাহাঙ্গীর খোকন জানায়, তাদের উপর এসব অত্যাচারের অভিযোগ শাহজাহান সাবকে জানাতে কয়েকবার বারিক বিল্ডিং গিয়েছিল। কিন্তু তারা একবারও দেখা করতে পারেনি।

তারা আরো জানায়, তাদের বাড়ীর পাশেই একটি বিএস রেকর্ডভুক্ত রাস্তা এবং একটি পুরানো কবরস্থান রয়েছে। উক্ত কবরস্থানে আনোয়ারা জুট মিলের ও এলাকার শত শত লোককে দাফন করা হয়েছিল। কেএসআরএম রাস্তা ও কবরস্থান কে ডিপো বানিয়ে হাজার হাজার টন লোহা রাখছে কবরের উপর। কেএসআরএম এর মালিক প্রভাবশালী হওয়ায় হয়রানির ভয়ে প্রশাসনের কাছে অভিযোগ করতেও ভয় পাচেছ বলে জানায়। এদের পানি বাহিত অত্যাচার থেকে রেহায় পেতে প্রশাসনের সহযোগীতায় দাবী জানান জয়নাল আবেদীন বাহার।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:১৮, এপ্রিল ২, ২০২০

লোহাগাড়ায় হোম কোয়ারেন্টাইন মানতে নারাজ শহুরে লোকজন


Los Angeles

২৩:০৬, এপ্রিল ২, ২০২০

বোয়ালখালী থানায় নতুন অফিসার ইনচার্জ  হিসেবে আব্দুল করিমের যোগদান 


Los Angeles

২২:৪৭, এপ্রিল ১, ২০২০

তিন হাসপাতালে পিপিই দিলেন ভূমিমন্ত্রী


Los Angeles

১৬:৩৯, এপ্রিল ১, ২০২০

লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান বাবুল’র ত্রাণ বিতরণ


Los Angeles

১৬:০১, এপ্রিল ১, ২০২০

বাঁশখালী উপজেলা চেয়ারম্যান গালীব’র ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ বিতরণ


Los Angeles

১৫:৪৭, এপ্রিল ১, ২০২০

আনোয়ারায় ভূমিমন্ত্রীর সহায়তা পেলেন ৫ হাজার পরিবার


Los Angeles

১৫:১৯, এপ্রিল ১, ২০২০

বোরো চাষীদের ভিডিও কনফারেন্সে পরামর্শ দিলেন আনোয়ারা কৃষি অফিস


image
image
image

আরও পড়ুন

Los Angeles

২৩:৪৫, এপ্রিল ২, ২০২০

বোয়ালখালীতে আগুনে পুড়ল বসতঘর


Los Angeles

২৩:৩৮, এপ্রিল ২, ২০২০

কুতুবদিয়ায় সিএনজি ও নসিমন-করিমন চালকদের ইউএনওর ত্রাণ বিতরণ