image

আজ, বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ ইং

চট্টগ্রামের ন্যাশনাল হাসপাতালের বিল দিতে না পারায় লাশ আটকে রাখার অভিযোগ

প্রতিবেদক    |    ২১:৪৪, মে ২৯, ২০১৯

image

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে এ হাসপাতালে মারা যান মমতাজ বেগম নামের এক রোগী। সন্ধ্যা ৭টার দিকে রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বাকবিতন্ডা হয় মমতাজ বেগমের আত্মীয়স্বজনের।কিছুক্ষন পরে হাসপাতাল কর্তৃপক্ষের সমর্থনে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিনের অনুসারী প্রায় ৬০-৭০জন স্থানীয় যুবক হাসপাতালে মৃতের আত্মীয় স্বজনের সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে ও বিভিন্ন ভয় ভীতি দেখায়।

রোগীর স্বজনদের দাবি, স্ট্রোক করার কারণে গত ২৬ মে মমতাজ বেগমকে ন্যাশনাল হাসপাতালে ভর্তি করানো হয়। কিন্তু পরবর্তীতে হাসপাতাল কর্তৃপক্ষের পরামর্শক্রমে অ্যাপেন্ডেসাইটিসের অপারেশন করা হয় রোগীর। এতে রোগীর অবস্থার অবনতি হলে পরে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। দুই দিনে হাসপাতাল ও অপারেশন ব্যয় বাবদ অনেক বেশি বিল দেখায় হাসপাতাল কর্তৃপক্ষ। আর্থিক অস্বচ্ছলতার কারণে বিল দিতে না পারায় আটকে রাখা হয় মমতাজ বেগমের লাশ। একবার জানানো হয় স্ট্রোক করেছে, আবার জানানো হয় অ্যাপেন্ডসাইটিস। পরে করানো হয় অপারেশন। আসলে রোগ সঠিক করে বুঝিয়ে দেয়া হয়নি রোগীর স্বজনদের।

এ নেক্কারজনক ঝামেলা শুনে জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন এবং হাসপাতল কর্তৃপক্ষের সঙ্গে তিনি আলোচনা করেন। সাথে সাথে  ৮৪ হাজার টাকা বিল মওকুফ করানোর ব্যবস্থা করেন। 

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের দুই কাউন্সিলরের মধ্যে মৌন দ্বন্দ্ব সৃষ্টি হয়েছে। 

কাউন্সিলর শৈবাল দাশ সুমন হাসপাতালে এসে বিল না দিয়ে জোর করে রোগী নিয়ে গেছেন বলে অভিযোগ করেছেন কাউন্সিলর গিয়াস উদ্দিন। অপরদিকে আর্থিকভাবে অস্বচ্ছল গরীব মানুষের লাশ হাসপাতালে আটকে রাখার অভিযোগ করেছেন কাউন্সিলর শৈবাল দাশ সুমন। 

এ বিষয়ে জানতে চাইলে জামালখান শৈবাল দাশ সুমন বলেন, আমার এলাকার গরীর একজন রোগীর লাশ আটকে রাখা হয়েছে শুনে হাসপাতালে যাই। এটা আামার দায়িত্ব মনে করেছি। হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে কথা বলে রোগীর বিল ৮৪ হাজার টাকা মওকুফ করা ছাড়াও অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করি আমি। মানবিক দায় থেকে তিনি এসব কাজ করেছেন জানান।

তিনি আরো বলেন, বর্তমান বাংলাদেশ একটি উন্নয়নশীল ও সফলকামী দেশ হিসাবে কোনো অন্যায় সচেতন নাগরিকরা বরদাস্ত করেবেনা।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:৩৯, জুন ১৯, ২০১৯

চট্টগ্রামে কর আইনজীবি সমিতির মানববন্ধন


Los Angeles

১৩:৩৫, জুন ২, ২০১৯

চট্টগ্রামে ঈদ বস্ত্র বিতরণ করেছে ব্যাচ ০২-০৪


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০০:৪৭, জুন ২০, ২০১৯

দর্শনার্থীদের কাছে আহসান মন্জিল আর্কষণীয় করতে নানা পদক্ষেপ 


Los Angeles

০০:২৫, জুন ২০, ২০১৯

ফটিকছড়িতে জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্টের দাতব্য চিকিৎসালয় উদ্ভোধন