image

আজ, বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ ইং

কুতুবদিয়ার সন্তান ‘অর্জন’ প্রেসিডেন্ট স্কাউটস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত

আবুল কাশেম, কুতুবদিয়া (কক্সবাজার) সংবাদদাতা    |    ০১:০৫, জুন ১, ২০১৯

image

বাংলাদেশের মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন একটি দ্বীপ কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলা। যাতায়াত ও বিদ্যুৎ সুবিধাসহ নানাবিধ সুবিধা বঞ্চিত এই দ্বীপের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ছাত্র ও কুতুবদিয়া সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ নুরুচ্ছফা ও উত্তর বড়ঘোপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আনজুমান কাদের’র কনিষ্ঠ সন্তান মোঃ আবতাহ উল জাওয়াদ অর্জন নানা প্রতিবন্ধকতা পেরিয়ে ২০১৮ সালের প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড এর জন্য মনোনিত হয়েছে। যা কুতুবদিয়ার ইতিহাসে একটি মাইল ফলক হয়ে থাকবে।

অর্জন সদ্য প্রকাশিত ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় কুতুবদিয়া আর্দশ উচ্চ বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে কলেজে ভর্তির অপেক্ষায় রয়েছে।

ফলাফল প্রকাশিত হওয়ার পর অর্জনের পরিবারে আনন্দের বন্যা চলছে। তাকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন স্ট্যাটাস প্রচার করছেন তার আত্মীয়-স্বজন, শুভাকাক্ষী ও সহপাঠীরা।

কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল ইসলাম বলেন, কুতুবদিয়ার ইতিহাসে অর্জনই প্রথম প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড অর্জন করে কুতুবদিয়ার সম্মান বৃদ্ধি করেছে। সেআমাদের বিদ্যালয়ের জন্য সুনাম কুড়িয়ে এনেছে।

প্রেসিডেন্ট’স অ্যাওয়ার্ড অর্জনের অনুভূতি প্রকাশ করতে গিয়ে অর্জন বলেন, মহামান্য রাষ্ট্রপতির হাত থেকে অ্যাওয়ার্ড নেবো, এ কথা ভাবতেই শিহরিত হচ্ছি আমি। এ অর্জন আমার একার নয়। আমি শ্রদ্ধার সাথে স্মরণ করছি কক্সবাজার জেলা স্কাউট কমিশনার আজগর স্যারকে। আমার এই অর্জনের জন্য তাঁর ভূমিকা সবচেয়ে বেশী। তার পাশাপাশি আমি কৃতজ্ঞতা জানাচ্ছি চকরিয়া উপজেলা স্কাউট সম্পাদক নুরুল হুদা স্যার, কক্সবাজার জেলার সহকারী পরিচালক আবদুল্লাহ আল মামুন স্যার, আমার ইউনিট লিডার আমার শিক্ষক আক্কাস উদ্দিন স্যার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল ইসলাম স্যার এবং সর্বোপরি তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুজন চৌধুরী স্যারের প্রতি। যিনি কুতুবদিয়া উপজেলা স্কাউটসকে পরিবর্তন করে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।।

আমি কৃতজ্ঞ আমার প্রিয় সকল শিক্ষক-শিক্ষিকামন্ডলী ও  আমার আব্বু-আম্মু ও বোনদের প্রতি। তাদের অনুপ্রেরণা ও স্নেহ-ভালোবাসায় পিএস অ্যাওয়ার্ড অর্জন করতে সক্ষম হয়েছি। আমি আরো কৃতজ্ঞ আমার সহপাঠিদের প্রতি। আমি সকলের দোয়ায় এগিয়ে যেতে চাই। অর্জন সবার দোয়া ও আশির্বাদ কামনা করেছেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০০:০১, জুন ১৭, ২০১৯

উখিয়ায় কারেন্ট জাল জব্দঃ ৪ জনকে জরিমানা


Los Angeles

১৩:৪৪, জুন ১৬, ২০১৯

টেকনাফে বন্দুকযুদ্ধে ৩ মাদক ব্যবসায়ী নিহত : অস্ত্র ও  ইয়াবা জব্দ


Los Angeles

২৩:১২, জুন ১৪, ২০১৯

উখিয়ার ঘুমধুমে খেলার মাঠ রক্ষার্থে মানববন্ধন


Los Angeles

১৮:৪৪, জুন ৯, ২০১৯

রোহিঙ্গাদের জোর করে ফেরৎ পাঠানো হবেনা : মুক্তিযোদ্ধা মন্ত্রী


Los Angeles

০৩:১৩, জুন ৪, ২০১৯

টেকনাফে মাল্টিমিডিয়া সরঞ্জাম বিতরণ ও কেন্দ্রীয় স্মৃতিসৌধের ভিত্তি প্রস্তর উদ্বোধন 


Los Angeles

১৬:১৩, জুন ৩, ২০১৯

টেকনাফে বন্দুকযুদ্ধে নিহত-১


Los Angeles

০০:২৮, জুন ৩, ২০১৯

পেকুয়ায় অবৈধ পানির পাইপ তুলে ফেলার নির্দেশ ইউএনও’র


Los Angeles

১৫:২১, জুন ২, ২০১৯

টেকনাফে একদিনেই ১৬ লাখ ইয়াবা উদ্ধার 


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০০:৪৭, জুন ২০, ২০১৯

দর্শনার্থীদের কাছে আহসান মন্জিল আর্কষণীয় করতে নানা পদক্ষেপ 


Los Angeles

০০:২৫, জুন ২০, ২০১৯

ফটিকছড়িতে জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্টের দাতব্য চিকিৎসালয় উদ্ভোধন