image

আজ, বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ ইং

দোহাজারী পৌরসভা বাসস্ট্যান্ডে যাত্রী ছাউনি নেইঃ চরম দুর্ভোগ যাত্রীদের

মোঃকামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ সংবাদদাতা    |    ১৯:১৩, জুন ৯, ২০১৯

image

চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভা বাসস্ট্যান্ডে যাত্রী ছাউনি না থাকায় প্রতিদিন হাজার হাজার যাত্রীদের রোদ বৃষ্টিতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। বর্ষা মৌসুমে পানি ও কাদার মধ্য দিয়ে বাসে উঠা নামা করতে হয়। তাছাড়া টয়লেট না থাকায় মহিলা যাত্রীদের অসুবিধা ভোগ করতে হয়।

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক সংলগ্ন দোহাজারী বাসস্ট্যান্ড একটি ব্যস্ততম বাসস্ট্যান্ড। প্রতিদিন এ সড়ক দিয়ে চট্টগ্রাম-কক্সবাজার ও বান্দরবান সহ বিভিন্ন রুটের দূরপাল্লার পরিবহন ও অভ্যন্তরীন যানবাহন চলাচল করে। এই বাসস্ট্যান্ড থেকে প্রতিনিয়ত শত শত যাত্রী চলাচল করায় সব সময় জনসমাগম থাকে। দোহাজারী বাসস্ট্যান্ডে যাত্রী ছাউনি না থাকায় বাসের জন্য অপেক্ষমান যাত্রীদের প্রতিনিয়ত বিড়ম্বনার শিকার হতে হচ্ছে।

সরেজমিন পরিদর্শনে রবিবার (৯ জুন) দুপুরে দেখা যায়, ঈদের ছুটিতে নাড়ীর টানে বাড়ী ফেরা মানুষগুলো স্ব স্ব কর্মস্থলে যাওয়ার জন্য গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে বাসের জন্য অপেক্ষা করছে।

দক্ষিণ চট্টগ্রামের বাণিজ্যিক উপ-শহর হিসেবে পরিচিত দোহাজারী পৌরসভার মত গুরুত্বপূর্ণ বাসস্ট্যান্ডে যাত্রী ছাউনি না থাকায় আক্ষেপ করে ফুলতলা এলাকার এস.এম ওয়াহিদ রনি বলেন, "যাত্রী ছাউনি না থাকায় বর্ষা মৌসুমে যাত্রীদের অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয়। প্রচন্ড রোদ-বৃষ্টি ও ঝড়ে যাত্রীদের বিভিন্ন দোকানপাট ও মার্কেটগুলোর সামনে আশ্রয় নিয়ে ঘন্টার পর ঘন্টা যানবাহনের জন্য দাঁড়িয়ে থাকতে হয়।"

দোহাজারী সংবাদপত্র বিতাণের নুরুল আমিন নুরু বলেন, "বাসস্ট্যান্ডে আমার পত্রিকা বিক্রির দোকান হওয়ায় প্রতিদিন আমি প্রত্যক্ষ করি যাত্রীদের দুর্ভোগ। বিভিন্ন  গন্তব্যে যাওয়ার জন্য যাত্রীদের মহাসড়কের পাশে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকতে হয়। যত্রতত্র দাঁড়িয়ে থেকে গাড়ির জন্য অপেক্ষমান যাত্রীদের মধ্যে পুরুষদের বেলায় তেমন একটা সমস্যা না হলেও নারী যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয় বেশি। বিশেষতঃ পাবলিক টয়লেট না থাকায় নারী যাত্রীদের দুর্ভোগের অন্ত থাকে না। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কম গুরুত্বপূর্ণ বিভিন্ন স্ট্যান্ডে যাত্রী ছাউনি থাকলেও দোহাজারী পৌরসভার মত গুরুত্বপূর্ণ বাসস্ট্যান্ডে যাত্রী ছাউনি না থাকা সত্যিই দুঃখজনক।"

এ ব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করা হলে চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার ও দোহাজারী পৌরসভার প্রশাসক আ.ন.ম বদরুদ্দোজা বলেন, "দোহাজারী পৌরসভা বাসস্ট্যান্ডে যাত্রী ছাউনি নির্মাণ জরুরী হলেও এই মুহুর্তে যাত্রী ছাউনি নির্মাণ সম্ভব নয়। কারণ, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক চার লেনে উন্নীত করার প্রক্রিয়া চলমান রেখেছে সড়ক ও জনপথ বিভাগ। তাদের কাজ শেষ না হওয়া পর্যন্ত মহাসড়কের পাশে কোন স্থাপণা নির্মাণ সম্ভব নয়।"



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৮:৪০, জুন ৯, ২০১৯

কক্সবাজার-টেকনাফ সড়কে পথচারীও যাত্রীদের দুর্ভোগের শেষ নেই


Los Angeles

২০:৫০, মে ২৯, ২০১৯

লোহাগাড়ায় যানজটে জনদূর্ভোগ : দায়ী নিয়ন্ত্রহীণ পার্কিং


Los Angeles

০১:১৮, মে ২৮, ২০১৯

ধুলোয় ধূসর কক্সবাজার-টেকনাফ সড়কঃবাড়ছে দূর্ঘটনা


Los Angeles

২৩:৫৩, মে ২৫, ২০১৯

সাগরে মাছ ধরা বন্ধে দুশ্চিন্তায় আনোয়ারা  উপকূলীয় জেলেরা, পুনর্বাসনের দাবী 


Los Angeles

০০:১৬, মে ২৪, ২০১৯

পেকুয়ায় ক্ষতিপূরণ না পেয়ে খোলা আকাশের নিচে ৪টি অসহায় পরিবার


Los Angeles

০৪:১২, মে ২১, ২০১৯

ঈদকে সামনে রেখে কক্সবাজার ট্রাফিক পুলিশের লাগামহীন টোকেন বাণিজ্য


Los Angeles

০০:৪৪, মে ১৯, ২০১৯

কোটবাজার মসজিদের সামনে ময়লার স্তুপ ও নালার পানি : দুর্ভোগে মুসল্লিরা


Los Angeles

০২:৫০, মে ১৮, ২০১৯

বান্দরবানের আলীকদমে পানীয় জলের তীব্র সংকট


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০০:৪৭, জুন ২০, ২০১৯

দর্শনার্থীদের কাছে আহসান মন্জিল আর্কষণীয় করতে নানা পদক্ষেপ 


Los Angeles

০০:২৫, জুন ২০, ২০১৯

ফটিকছড়িতে জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্টের দাতব্য চিকিৎসালয় উদ্ভোধন