image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

স্পেশাল শিশু কখনোই রোগী নয় : উই কেয়ারের সভায় রিজিয়া রেজা চৌধুরী

প্রেস বিজ্ঞপ্তি    |    ১৪:১৬, জুন ১৬, ২০১৯

image

উই কেয়ার ফাউন্ডেশনের প্রেসিডেন্ট রিজিয়া রেজা চৌধুরী বলেছেন,  স্রষ্টার সেরা সৃষ্টি হচ্ছে মানুষ। সকল মানুষকে সমান গুরুত্ব দিয়ে আমাদের দেখতে হবে। সকলের ব্যাপারে যত্নশীল হওয়ার মাধ্যমে একযোগে এগিয়ে যেতে হবে। বিশেষ করে, কেবল অটিজমের কারণে কোন স্পেশাল শিশুকে যেন অবহেলা করা না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। আমরা এসব স্পেশাল শিশুদের ব্যাপারে যদি যথাযথ দায়িত্বশীল হয়ে পাশে দাঁড়াই তাহলে তাদেরকেও দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলা যাবে। তাই স্পেশাল শিশুদের জন্য  স্নেহ, মায়া, মমতার হৃদয় নিয়ে সকলের সহযোগিতার হাত বাড়ানো দরকার।

তিনি ১৬ জুন স্পেশাল শিশুদের(অটিস্টিক) জন্য গড়া বিশেষায়িত প্রতিষ্ঠান ' WE CARE Foundation '- এর পরিচালনা পরিষদের এক সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

সেক্রেটারি মোহাম্মদ নাজিম উদ্দীনের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন পরিচালনা পরিষদের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ড. আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিন, ভাইস প্রেসিডেন্ট মো: নাছির উদ্দিন, ভাইস প্রেসিডেন্ট সাইফুদ্দিন হাসান, যুগ্ম-সাধারণ সম্পাদক মো: ফজলুর রহমান, ট্রেজারার কাজী মুহাম্মদ ইসহাক, উই কেয়ার অটিজম স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এবং পরিচালনা পরিষদের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মীর মেশকাতুন নূর, দপ্তর সম্পাদক হাবিবা নাজনীন চৌধুরী, সেবা বিষয়ক সম্পাদক দিলোয়ারা ইউসুফ, নির্বাহী সদস্য যথাক্রমে মুরিদুল আলম চৌধুরী, মোহাম্মদ মোজাম্মেল হক চৌধুরী, মোহাম্মদ হারুন অর রশীদ চৌধুরী প্রমুখ।

সভায় আগামী ২০ জুন থেকেই ফাউন্ডেশনের পরিচালনাধীন ‘উই কেয়ার অটিজম স্কুল’-এ শিক্ষা ও সেবামূলক কার্যক্রম শুরুর বিষয়টি চুড়ান্ত করা হয়। 

প্রসঙ্গত- WE CARE, WE CHANGE’ স্লোগানে যাত্রা শুরু করেছে স্পেশাল শিশুদের জন্য বিশেষায়িত শিক্ষা ও সেবামূলক প্রতিষ্ঠান-উই কেয়ার (WE CARE)। এতে স্পেশাল শিশুদের জন্য এই অঞ্চলের প্রথম আবাসিক শিক্ষা ও সেবা লাভের সুযোগও থাকছে। এ লক্ষে একটি র্সাবক্ষণকি হেল্পলাইন চালু করা হয়েছে, যার নাম্বার-০১৮৮৩৯০৬২০০৭।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৩:৫৪, মে ২৪, ২০২২

চিটাগাং সিটি লায়ন্স ক্লাবের নতুন কমিটি গঠিত


Los Angeles

০০:৫০, অক্টোবর ৬, ২০২১

চকবাজার মতি কমপ্লেক্সে নূর ফ্যাশন হাউজ শোরুম উদ্বোধন


image
image