image

আজ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

বাঁশখালীতে সড়কে ইট কাউন্সিলরের বাড়ীতে !

শিব্বির আহমেদ রানা, বাঁশখালী সংবাদদাতা    |    ১৫:৫৮, জুন ১৯, ২০১৯

image

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পৌরসভাস্থ ভাদালিয়া এলাকায় পৌর কাউন্সিলরের বিরুদ্ধে রাস্তার ইট খুলে ঘরে তুলে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এলাকাবাসীদের মধ্যে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে। ঘটনাকে কেন্দ্র করে বুধবার (১৯ জুন) ১নং ওয়ার্ড পৌর কাউন্সিলর আব্দুর রহমানের বিরুদ্ধে এলাকাবাসীদের গণস্বাক্ষর পূর্বক উপজেলা নিবার্হী কর্মকর্তার নিকট অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, বাঁশখালী পৌরসভার ১নং ওয়ার্ডের ভাদালিয়া বিল্লাহ পাড়ার প্রায় সহস্রাধিক লোকের যাতায়াতের একমাত্র মাধ্যম অর্ধ কিলোমিটার দৈর্ঘ্য ও ৬ ফুট প্রস্থ বিশিষ্ট সড়কটির প্রায় ৮শ ফুট অংশে ইট বিছানো ছিল। বর্তমানে উক্ত সড়কটির পুরো অংশে মাটি ও ইট দিয়ে সংস্কারের টেন্ডার আহবান করা হলে পৌরসভার পক্ষ থেকে সরাসরি ওই কাজের দায়িত্ব গ্রহণ করা হয়।

এলাকাবাসীদের অভিযোগ, সড়কটি সংস্কারের নামে পুরাতন সবগুলো ইট খুলে নিজ বাড়ীতে নিয়ে যাচ্ছে ওই ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রহমান। যার ফলে, বর্তমান বর্ষা মৌসুমে সড়কটির পুরো অংশ কর্দমাক্ত হয়ে সম্পূর্ণ চলাচল অনুপযোগী হয়ে পড়ে। এতে ভোগান্তিতে পড়েন ওই সড়ক দিয়ে চলাচলকারী প্রায় সহস্রাধিক পরিবার।

স্থানীয়দের অভিযোগের পরিপ্রেক্ষিতে সরেজমিনে পরিদর্শনকালে দেখা যায়, পুরো সড়কটির পুরাতন সম্পূর্ণ ইট খুলে নিয়ে যাওয়া হয়েছে। স্কেভেটর বসিয়ে কিছু অংশে মাটি ভরাট কার্যক্রম চলছে। এসময় সংবাদকর্মীদের উপস্থিতি দেখে স্থানীয় শতাধিক মানুষ জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করে।

এ সময় স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও ব্যবসায়ী আনছুর আলী, নুরুল ইসলাম, নজরুল ইসলাম, স্থানীয় ভাদালিয়া বড় মাদ্রাসার পরিচালক মাওলানা খলিলুর রহমান, স্থানীয় বাসিন্দা আব্দুল্লাহ, মাহামুদুল্লাহ, নমিউল হক তোফাইলসহ অনেকে অভিযোগ করে বলেন, বিল্লাহ সড়কটির ভাদালিয়া বড় মাদ্রাসা হতে রাশেদ আলী সওদাগরের উত্তর পার্শ্বে শেয়ার আলীর দোকান পর্যন্ত সম্পূর্ণ রাস্তার ইট খুলে লুটপাটের উদ্দেশ্যে নিজের বাড়ীতে নিয়ে যায় কাউন্সিলর আব্দুর রহমান।

তারা বলেন, রাস্তার কাজ করতে নিয়মানুযায়ী পুরাতন ইট গুলো তুলে স্থানীয় যেকোন এক জায়গায় মজুদ করে রাখা হয়, যাতে পরবর্তীতে রাস্তায় মাটি ভরাটের পর পুনরায় ইট গুলো বিছানোর নিয়ম থাকলেও উক্ত ইটগুলো নিজস্ব সম্পত্তির মত ট্রাকে করে নিজের বাড়ীতে নিয়ে যাচ্ছে কাউন্সিলর আবদুর রহমান।

কাউন্সিলর আব্দুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, রাস্তার সংস্কারের জন্য পুরাতন ইটগুলো খুলে আমানত স্বরূপ আমার বাড়ীতে রাখা হয়েছে। রাস্তার পাশে কিংবা স্থানীয় কোন খোলা জায়গায় ইট গুলো স্তুপ করে রাখলে চুরি হওয়ার সম্ভাবনা রয়েছে।

স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আনছুর আলী সহ বেশ কয়েকজন আমার নামে মিথ্যা অপবাদ দিচ্ছে। রাস্তার টেন্ডারের বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি মেয়রের সাথে যোগাযোগ করার জন্য বলে ফোন কেটে দেন।

সংরক্ষিত ১,২ ও ৩নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর রুজিনা আক্তার জানান, রাস্তা সংস্কার করার নামে পুরাতন ইটগুলো এইভাবে বাড়ীতে নিয়ে যাওয়া সম্পূর্ণ নিয়ম বহির্ভূত।

এ ব্যাপারে বাঁশখালী পৌরসভার মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, রাস্তার ইট খুলে লুটপাট করার অভিযোগ সত্য নয়। রাস্তা সংস্কারের জন্য সাময়িক ভাবে উক্ত ইটগুলো হেফাজতে রাখার জন্য স্থানীয় কাউন্সিলর নিজের বাড়ীতে নিয়ে যায়। কাউন্সিলর নিজের বাড়ীতে ইটগুলো নিয়ে যদি অনিয়ম করে থাকে তাহলে পৌরসভার তত্বাবধানে উক্ত ইটগুলো নিয়ে আসা হবে। রাস্তাটি সংস্কারের জন্য ৩ লক্ষ টাকা ব্যয় নিধার্রণ করা হয়েছে বলেও তিনি জানান।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image