image

আজ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

আনোয়ারায় হযরত শাহ মোহছেন আউলিয়ার বার্ষিক ওরশ বৃহস্পতিবার

জাহাঙ্গীর আলম, আনোয়ারা সংবাদদাতা    |    ২২:৫৪, জুন ১৯, ২০১৯

image

বৃহষ্পতিবার ২০ জুন ৬ই আষাঢ় হযরত শাহ মোহছেন আউলিয়ার (র.) এর বার্ষিক ওরশ আনোয়ারাস্থ মাজার প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। ধর্মীয় ভাব গাম্ভীর্যে মধ্য দিয়ে আনোয়ারা বটতলী রুস্তম হাটের মাজার প্রাঙ্গণে হযরত শাহ মোহছেন আউলিয়া (র.) এর বার্ষিক ওরশের কর্মসূচি প্রতি বছর পালন করা হয়। ওরশকে ঘিরে মাজার পরিচালনা কমিটি ছাড়াও উপজেলার ১১টি ইউনিয়নের বিভিন্ন সামাজিক, ধর্মীয় সংগঠন ও ভক্তরা কোরআন খানী মিলাদ মাহফিল ও তবারুক বিতরণের কর্মসূচি পালন করা হয়। ওরশ উপলক্ষে আনোয়ারা উপজেলা ও আশেপাশের উপজেলা ভক্তদের মাঝে উৎসব আমেজ ছড়িয়ে পড়ে। আর দূর দুরান্ত থেকে হাজার হাজার ভক্ত অনুরক্তরা গরু, ছাগল, মহিষ  সহ নানা গৃহপালিত পশু নিয়ে দরগাহ এলাকায় আসে। আর বর্ণিল সাজে সেজেছে মাজার ও আশ পাশের পুরো গ্রাম। 

মাজার পরিচালনা কমিটির সদস্য এসএম আইয়ুব নুরী বাবুল জানান, আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি। বৃহষ্পতিবার একদিনই ওরশের আয়োজন চলবে। মিলাদ মহফিল ও আখেরী মুনাজাত শেষে মাজার পরিচালনা পরিষদের পক্ষ থেকে তবারুক বিতরণের ব্যাবস্থা করা হয়েছে।

আনোয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল মাহামুদ জানান, হযরত শাহ মোহছেন আউলিয়া(রাঃ)র ওরশ উপলক্ষে মাজার এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। কেউ যেন ওরশকে কেন্দ্র করে কোন ধরণের অঘটন ঘটাতে না পারে সে ব্যাপারে পুলিশ প্রস্তুত থাকবে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image