image

আজ, সোমবার, ২২ জুলাই ২০১৯ ইং

চট্টগ্রামে জন-আকাঙ্ক্ষার বাংলাদেশ’-এর আয়োজনে নাগরিক সংলাপ

প্রতিবেদক    |    ২৩:৩৬, জুন ২২, ২০১৯

image

চট্টগ্রাম প্রেস ক্লাবে ‘জন-আকাঙ্ক্ষার বাংলাদেশ’-এর আয়োজনে একটি নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে শনিবার সকালে।

চট্টগ্রাম মহানগর বিএনপি’র প্রতিষ্ঠাতা যুগ্ম-আহবায়ক ও শহীদ জিয়া স্মৃতি পরিষদের কেন্দ্রীয় চেয়ারম্যান জাহাঙ্গীর চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় স্বাগত বক্তব্য রাখেন নাগরিক সংলাপ কমিটির আহবায়ক অ্যাড. গোলাম ফারুক।

অনুষ্ঠানে ‘বাংলাদেশের রাজনীতির ভবিষ্যত ধারা: একটি প্রস্তাবনা’ শীর্ষক ধারণাপত্র উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. এনায়েত উল্যা পাটওয়ারী।

অনুষ্ঠানে আরো মত বিনিময় করেন, এইবেলা’র সম্পাদক সুপ্রীতি কুমার মণ্ডল, মাওলানা ভাসানী ফাউন্ডেশনের সভাপতি ও মুক্তিযোদ্ধা সিদ্দিকুল ইসলাম, নগর উন্নয়ন কমিটির কার্যকরী সদস্য ও ক্যাব-এর চট্টগ্রাম মহানগরীর সাংগঠনিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস, মাওলানা আবদুর রহমান চৌধুরী, সিনিয়র সাংবাদিক অমলেন্দু বড়ুয়া, বীর মুক্তিযোদ্ধা নুরুল মোস্তফা, উপকূলীয় মৎস্যজীবী জলদাশ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশ, স্বাধীনতা ও ধর্ম নিয়ে কোন বিভেদ নয়। আমাদের ঐক্যের পাটাতন হোক- “জন আকাঙ্ক্ষার বাংলাদেশ” বাংলাদেশের রাজনীতির পূণর্গঠন করতে হলে দেশ ও ধর্ম নিয়ে দলাদলি বন্ধ করতে হবে।

বৃটিশদের শোষন, বঞ্চনার বিরুদ্ধে ৪৭ সালে যে স্বাধীনতা অর্জিত হয়েছিল তার মূলে ছিল ধর্মীয় চেতনা। ৭১ সালে পাকিস্তানীদের জুলুম ও অত্যাচারের বিরুদ্ধে একাকার হয়ে লক্ষ প্রাণের বিনিময়ে যে মুক্তিযুদ্ধ হয়েছিল তার ঐক্যের সূত্র ছিল স্বাধীন বাংলাদেশের স্বপ্ন। 

অনুষ্ঠান শেষে উপস্থিত অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সমন্বয়ক মুজিবুর রহমান মঞ্জু।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৮:২৯, জুলাই ১৪, ২০১৯

চবি আবৃত্তি মঞ্চ'র একক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব


Los Angeles

০২:২৩, জুলাই ১৪, ২০১৯

অবশেষে চবি ছাত্রলীগের কমিটি : সভাপতি রুবেল, সম্পাদক টিপু


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০০:৪৭, জুলাই ২২, ২০১৯

লোহাগাড়া উপজেলা জাতীয় পার্টির আহবায়ক কমিটি