আজ, রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০ ইং

চন্দনাইশে ভেজাল জুস তৈরীর অভিযোগে আটক : জরিমানায় মুক্তি

মো: কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ সংবাদদাতা    |    ২০:৪৩, জুন ২৫, ২০১৯

image

চন্দনাইশ পৌরসভা এলাকার নয়াহাট বাজারে মঙ্গলবার (২৫ জুন) একটি আইসক্রিম ফ্যাক্টরীতে অভিযান চালিয়ে ভেজাল জুস তৈরীর  অভিযোগে কাঞ্চন কান্তি পাল (৪২) নামে একজনকে আটক করেছে পুলিশ। সে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার কাঁকাড়া ইউনিয়নের  ৬নং ওয়ার্ডের নিরঞ্জন বাবু পালের ছেলে। 

চন্দনাইশ থানার উপপরিদর্শক (এস.আই) শরীফ উদ্দিন জানান, "গোপন সংবাদের ভিত্তিতে চন্দনাইশ পৌরসভার নয়াহাট বাজারে একটি আইসক্রিম ফ্যাক্টরীতে অভিযান চালিয়ে বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া  রং ও  কেমিকেল মিশ্রণ করে জুস তৈরীর অভিযোগে কাঞ্চন কান্তি পালকে আটক করে চন্দনাইশ উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এর ভ্রাম্যমান আদালতে সোপর্দ করি। বিজ্ঞ আদালত তাকে বিশ হাজার টাকা জরিমানা করেছে।

আটককৃত কাঞ্চন কান্তি পাল অভিযোগ স্বীকার করে বলেন, "হকারদের চাহিদা পূরণ করতে গিয়ে লোভের বশবর্তী হয়ে আমার আইসক্রিম ফ্যাক্টরিতে  জুস তৈরী করেছি। ভবিষ্যতে আর করবো না।"

এব্যাপারে চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আ.ন.ম বদরুদ্দোজা বলেন, "চন্দনাইশে কাউকে ভেজাল খাদ্য, ভেজাল ওষুধ ও অনুমোদনবিহীন খাদ্যদ্রব্য বিক্রি করতে দেবো না এব্যাপারে আমরা বদ্ধ পরিকর। উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন একযোগে কাজ করছে।

অভিযুক্ত ব্যক্তি অননুমোদিতভাবে অস্বাস্থ্যকর পরিবেশে গলিত আইসক্রিম জুস আকারে তৈরী করে স্কুলের বাচ্চাদের কাছে বিক্রির প্রয়াস চালিয়েছিল। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারা অনুযায়ী দোষী ব্যক্তিকে বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভবিষ্যতে কেউ এধরনের কার্যক্রম করলে অর্থদন্ডের মধ্যে সীমাবদ্ধ না থেকে কারাদন্ড প্রয়োগ করা হবে। যেখানেই ভেজাল খাদ্যের সংবাদ পাচ্ছি, সেখানেই অভিযান চালাচ্ছি। ভেজাল খাদ্যের বিরুদ্ধে অভিযান চলমান আছে, ভবিষ্যতেও চলতে থাকবে।"



image
image

রিলেটেড নিউজ

image
image
image

আরও পড়ুন

Los Angeles

২৩:১১, ফেব্রুয়ারী ১৩, ২০২০

বাঁচার আকুতি রাউজানের কিশোর ইমন’র


Los Angeles

২২:৪৫, ফেব্রুয়ারী ১৩, ২০২০

সম্ভাবনাময় পর্যটনের হাতছানি বাঁশখালীর বৈলগাঁও চা-বাগান