image

আজ, বুধবার, ২৪ জুলাই ২০১৯ ইং

বর্ণাঢ্য আয়োজনে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান এ সামার কার্ণিভাল অনুষ্ঠিত 

প্রেস বিজ্ঞপ্তি    |    ১৩:২১, জুন ২৬, ২০১৯

image

আর্ন্তজাতিক বিশ্ববিদ্যালয় এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান (এ.ইউ.ডব্লিউ) এর অফিস অফ স্টুডেন্টস্ এক্টিভিটিস (ওএসএ) এর বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হলো সামার কার্ণিভাল ২০১৯ । আনন্দদায়ক আয়োজন ও পপ ও রক মিউজিকের সূরের মূর্ছনায় সবাই মেতে উঠেছিল এ বিনোদন আনন্দে।

২০ জুন বর্ণিল সাজে সেজেছিল এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান লেইন ও আঙিনা ।

আয়োজনের মধ্যে ছিল নানা রকম সুস্বাদু  খাবারের স্টল যেমন ফুচকা, পপকর্ণ, ঝালমুড়ি, চটপটি ও মোমাস সহ নানা রকম খাবারের আয়োজন। সাথে ছিল ইউনিভার্সিটিতে অধ্যয়নরত ছাত্রীদের হাতের তৈরি বিভিন্ন দেশের ঐতিহ্যবাহী খাবারের পসরা । যাহা  বিক্রয় করে তারা আরো বেশী আনন্দিত হয়ে ছিল । এছাড়া ও ছিল গেমস বুথ, যেখানে ছাত্রীরা মেতে উঠে ছিল অনন্য এক বিনোদনে এবং ফটো বুথ ,যেখানে ফটো ফ্রেমে নিজেকে আবদ্ধ করার এক মহা আনন্দ । আর চকোলেট তো ছিল সবার জন্য। সর্বোপরি দিনটি ছিল ,এক মহা আনন্দের । যেখানে শিক্ষার্থীরা পড়ালেখার ভার হতে একটু মুক্ত হয়ে মেতে উঠে ছিল মুক্ত বিনোদনে ।

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান (এ.ইউ.ডব্লিউ) এর ছাত্রীরা পুরো বছর একাডেমিক ও বিনোদনের  বিভিন্ন ইভেন্টে অংশগ্রহন ও আয়োজনের মাধ্যমে তাদের শিক্ষা জীবন উপভোগ করতে পারে। আর এ সুযোগটি পুরোপুরি প্রদান করে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান (এ.ইউ.ডব্লিউ) কর্তৃপক্ষ । যাতে শিক্ষার্থীরা বিভিন্ন কমিউনিটি ও জাতি গোষ্ঠীর সংস্পর্শতায় এসে নিজেদেরকে ভাল মানসিকতায় তৈরি করতে পারে । পাশাপাশি কোন রকম মানসিক চাপ ছাড়া  স্বাস্থ্য সম্মত পরিবেশে নিজেদেরকে পরিচালিত করতে পারে । পুরো অনুষ্ঠানটির আয়োজনে তত্ত্বাবধান করেন এ.ইউ.ডব্লিউ অফিস অফ স্টুডেন্টস্ এক্টিভিটিস এর কোঅর্ডিনেটর রুমানা আকতার ও সহকারী কোঅর্ডিনেটর ফারহিনা হক ।

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান (এ.ইউ ডব্লিউ) : ২০০৮ সালে চট্টগ্রামে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান (এ.ইউ.ডব্লিউ) যাত্রা শুরু করে । বিশ্ববিদ্যালয়টি  এতদঅঞ্চলের প্রথম শিক্ষা প্রতিষ্ঠান যেটি আর্ন্তজাতিক পর্যায়ে নারীদের শিক্ষা ও নেতৃত্ব উন্নয়ন ও বিকাশে অবদান রাখছে ,যার শেকড় রয়েছে এশিয়ার জনগণের  আকাঙ্খা ও প্রত্যাশা । বর্তমানে বিশ্বের ১৫ টি দেশের মেয়েরা এশিয়ানইউনিভার্সিটি ফর উইম্যান (এ.ইউ.ডব্লিউ) এ অধ্যায়ন করছে ।এই বিশ্ববিদ্যালয়টি এতদঅঞ্চল তথা এশিয়ার নারীদের নারী নেতৃত্ব,উদ্যোক্তা এবং সমাজ পরিবর্তনের অবদানের জন্য নারী নেটওয়ার্ক তৈরি করার জন্য অসাধারণ ভাবে সহযোগিতা করে আসছে । পাশাপাশি এটি এমন সব নারীদের জন্য কাজ করছে ,যাদের মধ্যে রয়েছে অসাধারণ শিক্ষার সম্ভাবনা, সাহসী মনোভাব এবং সকল প্রকার অন্যায় অবিচারের বিরুদ্ধে গিয়ে সমাজ বির্নিমানে নিজেদের তৈরি করার অপার আগ্রহ ।

এই বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের মধ্যে বেশীর ভাগই হলো তাদের পরিবারের ১ম সন্তান যে বিশ্ববিদ্যালয় পর্যন্ত পড়াশোনা করেছে । বিশ্ববিদ্যালয়ের ৯৮% ছাত্রী বিশ্বের ১০০%  বৃত্তি বা প্রায় ১০০%  বৃত্তি নিয়ে পড়া লেখা করে আসছে । এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান (এ.ইউ.ডব্লিউ) এর বেশির ভাগ ছাত্রী তাদের নিজ নিজ দেশে বেসরকারী ক্ষেত্রে সুনামের সাথে কাজ করে আসছে । ২৫% ছাত্রী উচ্চতর শিক্ষার জন্য সুযোগ গ্রহন করেছে। এই বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ডিগ্রী প্রাপ্ত ছাত্রীরা বা ইতিপূর্বে অধ্যয়নরত ছাত্রীরা বিশ্বের বড় বড় নামী দামি বিশ্ববিদ্যালয় যেমন:- স্ট্যানফোর্ড,অক্সফোর্ড,কলম্বিয়া, ব্র্যান্ডে,সারে বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে 



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৮:৩৮, জুলাই ১৮, ২০১৯

আইনী প্রতিকার ভোক্তার নাগরিক অধিকার : ক্যাব


Los Angeles

১৮:২১, জুলাই ১৮, ২০১৯

চুয়েটে তিন দিনব্যাপী শিক্ষা সমাপনী উৎসব শুরু


Los Angeles

০১:১২, জুলাই ১৪, ২০১৯

অনলাইন দৈনিক দেশ বার্তা'র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন


Los Angeles

০২:৪২, জুলাই ১২, ২০১৯

মেরিন একাডেমি কর্মচারী কল্যাণ সমিতির সভা অনুষ্ঠিত


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১২:৪৫, জুলাই ২৪, ২০১৯

টেকনাফ সীমান্তে গুলাগুলি : নিহত ২


Los Angeles

১২:২৩, জুলাই ২৪, ২০১৯

ছেলেধরা গুজবে সচেতনতা বাড়াতে কর্ণফুলীতে পুলিশের মাইকিং


Los Angeles

১২:১৪, জুলাই ২৪, ২০১৯

ছেলে ধরা গুজব বন্ধে দোহাজারী তদন্ত কেন্দ্র পুলিশের মাইকিং