image

আজ, বুধবার, ২৪ জুলাই ২০১৯ ইং

মোটরসাইকেলকে সাইড দেয়া না দেয়াকে কেন্দ্র করে চন্দনাইশে তুলকালাম কান্ড !

নিজস্ব প্রতিবেদক    |    ১৩:২৬, জুন ২৬, ২০১৯

image

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার রায়জোয়ারা গ্রামে মোটরসাইকেল সাইড না দেয়াকে কেন্দ্র করে তুলকালাম কান্ড ঘটেছে।

শুক্রবার (২১ জুন) সংগঠিত ঘটনাকে কেন্দ্র করে ৫ জনকে আসামী করে মামলা করেছে এক পক্ষ।

সোমবার (২৪ জুন) আদালত থেকে জামিন লাভ করে পাল্টা মামলার প্রস্তুতি নিচ্ছেন অপরপক্ষ।

স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার (২১ জুন) দোহাজারী পৌরসভাস্থ রায়জোয়ারা গ্রামের মৃত সৈয়দ আহমদ মেম্বারের পুত্র আব্দুর রহিম (৩৪) তার বন্ধু আব্দুল মাবুদ (৩৬) কে সাথে নিয়ে প্রাইভেট কারযোগে নগরীর টেরিবাজারস্থ রাজস্থান শপিং সেন্টার নামীয় নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে গ্রামের বাড়ী আসছেলিন। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অতিক্রম করে দোহাজারী-লালুটিয়া-চৌকিদারফাঁড়ি সড়ক দিয়ে রায়জোয়ারা আসছিলেন তিনি।

একই সড়ক দিয়ে বন্ধু জয়নাল আবেদীন(২৮)কে সাথে নিয়ে মোটরসাইকেলযোগে ধোপাছড়ি ইউনিয়নের চিড়িংঘাটার উদ্দেশ্যে যাচ্ছিলেন দোহাজারী পৌরসভা সদর উল্লাপাড়ার আবদু শুক্কুরের পুত্র  দোহাজারী পৌরসভা সদরের নাছির প্লাজার বাঙালী বধু বিউটি পার্লারের মালিক মোঃ সাইফুল ইসলাম (৩০)।

মোটরসাইকেল সাইড না দেয়াকে কেন্দ্র করে আব্দুর রহিমের গাড়ি চালক মোঃ কামাল হোসেন (৪২) এর সাথে কথাকাটাকাটির এক পর্যায়ে মারামারিতে লিপ্ত হয়ে পড়ে উভয় পক্ষ।

এঘটনাকে কেন্দ্র করে ওই দিন বিকাল তিনটায় নাছির প্লাজার সামনে আব্দুর রহিমের প্রাইভেট কার ভাঙচুর ও ব্যাগে থাকা চার লক্ষ টাকা জোরপূর্বক নিয়ে যাওয়ার অভিযোগ তুলে মোঃ সাইফুল ইসলাম ও জয়নাল আবেদীন সহ ৫ জনকে আসামী করে চন্দনাইশ থানায় মামলা দায়ের করে আব্দুর রহিম।

সেই মামলায় আদালত থেকে সোমবার জামিন লাভ করেছেন মোঃ সাইফুল ইসলাম সহ বাকী চারজন। সাইফুল ও জয়নালকে মারধর করে মোটরসাইকেল রেখে দেয়া ও টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগে আব্দুর রহিমের বিরুদ্ধে তারা পাল্টা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

এব্যাপারে প্রাইভেটকারের মালিক ব্যবসায়ী আব্দুর রহিমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, "সাইফুল ও তার সঙ্গীয়রা অবৈধভাবে আমার পথরোধ করে শুক্রবার (২১ জুন) বেলা আনুমানিক ১২.৪৫ মিনিটে গাড়ির মধ্যে ব্যাগে থাকা চার লাখ টাকা জোরপূর্বক নিয়ে পালিয়ে যায়।

রায়জোয়ারা জঙ্গলী পীর (রহঃ) জামে মসজিদে জুমার নামায আদায় করে থানায় অভিযোগ দিতে যাওয়ার পথে পৌরসদরের নাছির প্লাজার সামনে একই দিন আনুমানিক সাড়ে তিনটায় পুনরায় আমার ব্যক্তিগত প্রাইভেটকারের গতিরোধ করে ভাঙচুর করে প্রায় তিন লক্ষ টাকার ক্ষতি সাধন করে।"

এব্যাপারে জানতে চাইলে অভিযোগ অস্বীকার করে মোঃ সাইফুল ইসলাম বলেন, "আমি ধোপাছড়ি চিড়িংঘাটা এলাকায় একটি বাগান কিনেছিলাম। বাগানের টাকা পরিশোধ করার উদ্দেশ্যে মোটরসাইকেলযোগে যাচ্ছিলাম। একদিকে জুমা বার, তার উপর আমার জন্য
বাগান মালিক পক্ষের লোকজন অপেক্ষা করছিলো।

ফাঁকা রোড থাকা সত্বেও ইচ্ছাকৃতভাবে আমাদের পথরোধ করে খুবই ধীরগতিতে প্রাইভেটকারটি একবার ডানে আবার বামে যাচ্ছিলো। পথিমধ্যে পূর্ব দোহাজারী থেকে রায়জোয়ারা পর্যন্ত বার বার হর্ন দিয়ে সাইড চাইলেও প্রাইভেটকারটি সাইড দিচ্ছিলোনা। অথচ অটোরিক্সা ও সিএনজিকে সাইড দিচ্ছিলো প্রাইভেট কারটি।

রায়জোয়ারা জঙ্গলী পীর (রহঃ) জামে মসজিদের সামনে গিয়ে প্রাইভেট কারটি  থামলে অন্য গাড়িগুলোকে সাইড দিলেও আমার মোটর সাইকেলটি ইচ্ছাকৃতভাবে সাইড না দেয়ার কারণ জিজ্ঞেস করতেই চালক কামাল হোসেন ক্ষিপ্ত হয়ে যায়। কথা-কাটাকাটির একপর্যায়ে কামাল হোসেনের সাথে হাতাহাতি হয়।

ঘটনাস্থল আব্দুর রহিমের নিজ বাড়ী সংলগ্ন এলাকা হওয়ায় তার সঙ্গীয় আব্দুল মাবুদ, প্রাইভেট কার চালক কামাল ও মসজিদে থাকা এলাকার বেশকিছু লোকজনকে সাথে নিয়ে আমাকে ও আমার বন্ধু জয়নালকে বেদম মারধর করে।

কৌশলে আমার বন্ধু পালিয়ে যেতে সক্ষম হলেও প্রচন্ড মারধর কারনে আমি বেঁহুশ হয়ে যাই। এরপর কি ঘটেছে আমি জানিনা।"

১ম ঘটনাস্থল রায়জোয়ারা এলাকার কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, ''মোটর সাইকেল থেকে বার বার হর্ন দেয়া ও সাইড না দেয়াকে কেন্দ্র করে দু'পক্ষের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে সাইফুল ও জয়নালকে বেদম মারধর করে তাদের ব্যবহৃত মোটরসাইকেল রেখে দেয় একপক্ষ। পরে দোহাজারী তদন্ত কেন্দ্র পুলিশ মোটরসাইকেলটি উদ্ধার করে নিয়ে যায়।"

২য় ঘটনাস্থল দোহাজারী পৌর সদরের নাছির প্লাজা এলাকার প্রত্যক্ষদর্শী কয়েকজন ব্যবসায়ী জানান, "আব্দুর রহিমের ব্যবহৃত প্রাইভেট কারটি  নাছির প্লাজার সামনে এলে কিছু লোক প্রাইভেট কারটি থামানোর চেষ্টা করে। তবে কারটি না থেমে দ্রুত চলে যাবার সময় গাড়িতে কয়েকজনকে লাথি ঘুষি মারতে দেখা গেছে।"

এব্যাপারে সাবেক দোহাজারী ইউ.পি মেম্বার ও দোহাজারী পৌরসভার সহায়ক সদস্য  মোঃ শাহ্ আলম বলেন, "আমার ওয়ার্ডের স্থানীয় যুবক ব্যবসায়ী সাইফুল এবং জয়নাল মোটর সাইকেল যোগে ব্যবসায়িক কাজে যাওয়ার সময় সাইড চেয়ে বার বার হর্ন দিলেও সাইডতো দেয়ইনি উল্টো স্থানীয় মানুষজন সাথে নিয়ে তাদেরকে মারধর করে মোটরসাইকেল রেখে দেয় আব্দুর রহিম। দোহাজারী তদন্ত কেন্দ্রের পুলিশ গিয়ে মোটরসাইকেল সহ তাদেরকে উদ্ধার করে।

এহেন পরিস্থিতিতে আমার এলাকার জনগন উত্তপ্ত হলেও ঘটে যাওয়া পরিস্থিতির সুষ্ঠু সমাধানের জন্য আব্দুর রহিমকে লোক মারফত খবর পাঠানো হয়েছিলো।

শুক্রবার বিকাল আনুমানিক ৩টায় স্থানীয় জনগন ঘটনার কারন জিজ্ঞেস করার সময় মানুষের গায়ে প্রাইভেটকার তুলে দিয়ে গাড়িটি দ্রুত স্থান ত্যাগ করার প্রাক্কালে উত্তেজিত জনতা গাড়িতে লাথি ঘুষি দেয়।

সাইফুল ও জয়নালকে বেদম মারধর করে উল্টো বানোয়াট অভিযোগে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করার তীব্র নিন্দা জানাই।

টাকার অহংকার ও অহমিকা প্রদর্শন করে স্থানীয়ভাবে মিমাংসা করা যেতো এমন ক্ষুদ্র ঘটনাটি মামলার পর্যায়ে নিয়ে গেছে আব্দুর রহিম।"

এব্যাপারে সাবেক দোহাজারী ইউ.পি মেম্বার ও দোহাজারী পৌরসভার সহায়ক সদস্য ইস্কান্দর মিয়া বলেন, ''আমার ওয়ার্ডে সংঘটিত দুপুরের ঘটনাটির সুষ্ঠু সমাধানের জন্য মিমাংসা বৈঠক আয়োজনের লক্ষে নাছির প্লাজার ২ তলায় শাহ্ আলম মেম্বারকে নিয়ে আলাপচারিতার সময় নিচে ধুম ধাম আওয়াজ ও হৈ চৈ শুনে গিয়ে দেখি মানুষের জটলা। তবে গাড়ি ভাঙচুর হয়েছে কিনা দেখতে পাইনি।"

এব্যাপারে যোগাযোগ করা হলে চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ও.সি) কেশব চক্রবর্তী বলেন, " থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে। মামলাটি তদন্ত প্রক্রিয়াধীন আছে। তদন্তে প্রাপ্ত তথ্য মতে প্রকৃত ঘটনা উঠে আসবে।"



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:১৪, জুলাই ২৪, ২০১৯

ছেলে ধরা গুজব বন্ধে দোহাজারী তদন্ত কেন্দ্র পুলিশের মাইকিং


Los Angeles

১২:০৬, জুলাই ২৪, ২০১৯

দোহাজারীতে মহাসড়কের পাশে সওজ'র অপরিকল্পিত ড্রেনঃ ময়লার স্তুপ থেকে ছড়াচ্ছে দুর্গন্ধ


Los Angeles

০০:৫৪, জুলাই ২৪, ২০১৯

লোহাগাড়ায় ফলদ বৃক্ষ মেলা শুরু


Los Angeles

১৫:৫২, জুলাই ২৩, ২০১৯

আনোয়ারায় কাজী আব্দুল হান্নান শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ


Los Angeles

২৩:৪৮, জুলাই ২২, ২০১৯

প্রিয়া সাহার বক্তব্য অসত্য ও বিভ্রান্তিকর : লোহাগাড়ায় ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া


Los Angeles

২৩:৩৪, জুলাই ২২, ২০১৯

আনোয়ারায় জোয়ারের পানিতে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ


Los Angeles

১৭:২৬, জুলাই ২২, ২০১৯

রাঙ্গুনিয়ায় ছেলেধরা সন্দেহে মহিলাকে পুলিশে দিল জনতা


Los Angeles

০০:৪৭, জুলাই ২২, ২০১৯

লোহাগাড়া উপজেলা জাতীয় পার্টির আহবায়ক কমিটি


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১২:৪৫, জুলাই ২৪, ২০১৯

টেকনাফ সীমান্তে গুলাগুলি : নিহত ২


Los Angeles

১২:২৩, জুলাই ২৪, ২০১৯

ছেলেধরা গুজবে সচেতনতা বাড়াতে কর্ণফুলীতে পুলিশের মাইকিং


Los Angeles

১২:১৪, জুলাই ২৪, ২০১৯

ছেলে ধরা গুজব বন্ধে দোহাজারী তদন্ত কেন্দ্র পুলিশের মাইকিং