image

আজ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

মেডেল ফর প্রমোশন অব জেন্ডার সেনসিটিভিটি পুরষ্কার পেলেনে ওসি মহসিন

প্রতিবেদক    |    ২৩:১৬, জুন ২৮, ২০১৯

image

পুরস্কার গ্রহণ করেছেন কোতোয়ালী থানার ওসি মহসিন

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের ইন্টারন্যাশনাল কনভেশন সেন্টারে বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড ২০১৯ বিতরণ করা হয়। কৃতিত্বপূর্ণ কর্মকাণ্ডের জন্য মোট ১০জনকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়।

পুরুস্কৃত মোট দশ জনের মধ্যে  অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসিন (কোতোয়ালী থানা) জনপ্রিয় ও সুপরিচিত জনগণের খুব কাছের একটি নাম।

তিনি আলোচিত হয়েছেন নগরীর  কুখ্যাত যত  নারী অপরাধীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনেছেন। সকল ভিকটিম মা-বোন যেন মহসিন সাহবের দারস্থ হলেই নিরাপদ মনে করেন।তিনি কোতোয়ালিতে জয়েন এর পর থেকে প্রচুর আসামি গ্রেপ্তার ও কারাগারে পাঠানকিন্তু আসামিকে শুধু কারাগারে প্রেরণ করে ক্ষান্ত হন না। তিনি প্রচুর নারী অপরাধীদের পুনর্বাসনেও কাজ করেন। অনেক নারীকে সুস্থ জীবনে ফিরে আসার সুযোগ করেও দিয়েছেন।আবার নারী নির্যাতন প্রতিরোধে সক্রিয় ভূমিকা রাখার পাশাপাশি, ইভটিজিং, যৌতুকবিরোধী ব্যানার-ফেস্টুন টাঙিয়ে প্রচার চালান।তিনি ছাত্রীদের খুব কাছের বন্ধু,কোন ছাত্রীকে কেও হয়রানি করতে প্রথমে অপরাধীদের চোখে মহসিনের চেহারা তাদের সামনে দৃশ্যমান হয়। সেই সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনটি পেজ থেকে নারী নির্যাতনবিরোধী প্রচারণা চালিয়ে নারীদের কাছ থেকে তথ্য নেন।তিনি দায়িত্ব অর্পন করা ডিউটির পরও অতিরিক্ত ডিউটি নিয়ে নিতেন যদি নারী হয়রানি মুলক হয়ে থাকে।ক্যামেরা, সিসিটিভি, ভাইরাল হওয়া ফুটেজ দেখেও তিনি প্রতিরোধ করেছেন।অপরাধীকে আইনের আওতায় এনেছেন।

এসব আধুনিক  সমাজমুখী কর্মকাণ্ডের জন্য ব্যতিক্রমী একটি পুরস্কার পেয়েছেন মোহাম্মদ মহসিন। যেটি বাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড ২০১৯ নারীদের পাশাপাশি তিনি একমাত্র পুরুষ পুরুস্কার গ্রহণ করেছেন। বাংলাদেশ পুলিশ ওসি মোহাম্মদ মহসিনকে দিয়েছে ‘মেডেল ফর প্রমোশন অব জেন্ডার সেনসিটিভিটি’পুরস্কার।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image