image

আজ, বুধবার, ২৪ জুলাই ২০১৯ ইং

স্বাস্থ্য কর্মকর্তার ইন্ধনে ইয়াবা দিয়ে ফাঁসানোর পাল্টাপাল্টি অভিযোগ

আলীকদম(বান্দরবান)সংবাদদাতা    |    ২৩:৩৭, জুলাই ২, ২০১৯

image

পার্বত্য জেলা বান্দরবানের আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফের মাঝে একে অপরকে বাসায় ইয়াবা ও অস্ত্র দিয়ে ফাঁসানোর চেষ্টা করছে মার্মে পাল্টা পাল্টি অভিযোগ দিয়েছে দুই পক্ষ। সোমবার আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়া রীতা প্রভা সুশীল এর স্বামী টিটু শর্মা একই কমপ্লেক্সের ওয়ার্ড বয় আবুল কালাম এবং তার স্ত্রী সিনিয়র ষ্টাফ নার্স ফাতেমা জান্নাত হান্না’র বিরুদ্ধে আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ শহিদুর রহমান এর বরাবরে লিখিত অভিযোগ দায়ের করে।

অভিযোগে প্রকাশ, আমার স্ত্রী রীতা প্রভা সুশীল আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন আয়া। ওয়ার্ডবয় আবুল কালাম ও তার স্ত্রী সিনিয়র ষ্টাফ নার্স ফাতেমা জান্নাত হান্না বিভিন্নভাবে আমার স্ত্রীকে হয়রানি ও চাকুরী চ্যুত করার হুমকি প্রদান করে আসছে।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তার কাছে মৌখিক অভিযোগ প্রদান করার আবুল কালাম ক্ষিপ্ত হয়ে আমাকে শারীরিক ও অর্থনৈতিক ক্ষতি করার চেষ্টা করে এবং ইয়াবা ট্যাবলেট দিয়ে আমাকে পুলিশে ধরিয়ে দেওয়ার হুমকি প্রদর্শন করে।  

এদিকে ওয়ার্ড বয় আবুল কালাম বাদী হয়ে করা টিটু এবং রীতার বিরুদ্ধে পাল্টা অভিযোগ দায়ের করে। ওই অভিযোগে আবুল কালাম দাবি করেন, রীতা প্রভা সুশীল প্রায়ই কর্মস্থলে অনুপস্থিত থাকে। আমার স্ত্রী হান্না ওয়ার্ড ইনচার্জ হওয়ায় রীতার অনুপস্থিতির প্রতিবাদ করে এবং হাজিরা খাতায় তাকে অনুপস্থিত দেখায়। এই নিয়ে ক্ষিপ্ত হয়ে রীতার স্বামী টিটু চিহ্নিত চোর ও ইয়াবা ব্যবসায়ী আনিসের দ্বারা আমাকে মোবাইলে ফোন দিয়ে রেকর্ডিং করে আমাক ফাঁসানোর চেষ্টা করে।

ঘটনার বিষয়ে আলীকদম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শহিদুর রহমান একটি তদন্ত কমিটি করলেও মঙ্গলবার সকালে তদন্ত চলাকালীন সময়ে তিনি ফাতেমা জান্নাত হান্না এবং আবুল কালামকে সাথে নিয়ে ওই হাসপাতালের অফিস সহায়ক গৌতম দে’র পুত্রবধু স্ত্রী শিউলী দে’র বাসায় গিয়ে তাকে টিটুর বিরুদ্ধে জোর পূর্বক মিথ্যা সাক্ষী দেওয়ার জন্য বল প্রয়োগ করে এবং মিথ্যা সাক্ষী না দিলে তার স্বামীকে প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করেন বলে শিউলি দে’র স্বামী শুকান্ত দে এ প্রতিবেদককে মোবাইল ফোনে জানান।  

বিষয়টি নিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শহিদুর রহমান সাথে যোগাযোগ করা হলে তিনি জোরপূর্বক সাক্ষ্য গ্রহনের বিষয়টি অস্বীকার করেন বরং শিউলী উপস্থিত না হওয়া তদন্ত কমিটির কাজে বিঘœ সুষ্টি হচ্ছে বলে দ্রæত তদন্ত কাজের অগ্রগতির জন্য হাসপাতালের এক মাহিলা স্টাফকে সঙ্গে নিয়ে তদন্ত কাজে সহযোগীতার কথা বলতে বাসায় গিয়েছিলেন বলে দাবী করেন।  

অন্যদিকে শিউলী দে সাংবাদিকদের জানান, আমি কারো কোন ঘটনার বিষয়ে কিছু জানিনা। তবুও আমাকে জোর পূর্বক স্বাক্ষী বানানোর জন্য স্বাস্থ্য কর্মকর্তা, সিনিয়র ষ্টাফ নার্স তিনি ফাতেমা জান্নাত হান্না এবং ওয়ার্ড বয় আবুল কালাম আমার বাসায় এসে আমাকে চাপ প্রয়োগ করেন। আমি স্বাক্ষী না দিলে আমার স্বামীর ক্ষতি হবে বলে হুমকি প্রদান করেন। 

এবিষয়ে জানতে চাইলে বান্দরবান সিভিল সার্জেন্ট অংশুই প্রæ চৌধুরী বলেন, বিষয়টি আমি জেনেছি এবং পুলিশ পাঠিয়েছি। এক সপ্তাহের মধ্যে আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো। তিনি আরো বলেন, একজন কর্তার কাছে তার সমস্ত ষ্টাফের সমান অধিকার থাকবে, এটাই স্বাভাবিক। যদি এর ব্যত্বয় ঘটে তাহলে তাকে তার ফল ভোগ করতে হবে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০০:১১, জুলাই ২৪, ২০১৯

২৫জুলাই উপ-নির্বাচন : নির্বাচনী জোয়ারে ভাসছে আলীকদম


Los Angeles

২৩:৫০, জুলাই ২৩, ২০১৯

শাহপরীর দ্বীপে ভাঙ্গা সড়ক নির্মানের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত


Los Angeles

১৯:০১, জুলাই ২২, ২০১৯

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী


Los Angeles

১৮:৫৮, জুলাই ২২, ২০১৯

উখিয়ায় সংবাদকর্মীর উপর হামলায় আটক ১


Los Angeles

১৭:৪৩, জুলাই ২২, ২০১৯

নাইক্ষ্যংছড়িতে ১১ বিজিবির উদ্যোগে মাছের পোনা অবমুক্ত


Los Angeles

০০:৩২, জুলাই ২২, ২০১৯

উখিয়ায় সংবাদকর্মীর উপর হামলার ঘটনায় থানায় মামলা


Los Angeles

১৮:২১, জুলাই ২১, ২০১৯

টেকনাফে 'বন্দুকযুদ্ধে' নিহত-১ 


Los Angeles

০২:১২, জুলাই ২১, ২০১৯

টেকনাফের হ্নীলা ইউপি’র চেয়ারম্যান ও সাবরাংয়ের সংরক্ষিত পদে উপ-নির্বাচন


Los Angeles

০২:০৭, জুলাই ২১, ২০১৯

উখিয়ায় মোবাইল কোর্টের অভিযানে ৩০ লাখ টাকার কারেন্ট জাল জব্দ


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১২:৪৫, জুলাই ২৪, ২০১৯

টেকনাফ সীমান্তে গুলাগুলি : নিহত ২


Los Angeles

১২:২৩, জুলাই ২৪, ২০১৯

ছেলেধরা গুজবে সচেতনতা বাড়াতে কর্ণফুলীতে পুলিশের মাইকিং


Los Angeles

১২:১৪, জুলাই ২৪, ২০১৯

ছেলে ধরা গুজব বন্ধে দোহাজারী তদন্ত কেন্দ্র পুলিশের মাইকিং