image

আজ, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ ইং

নাইক্ষ্যংছড়ির বাইশারী সড়ক উন্নয়ন : পাল্টে যাবে পাহাড়ের চিত্র

মুফিজুর রহমান, নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) সংবাদদাতা    |    ১৬:৫১, জুলাই ৪, ২০১৯

image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের চাক হেড়ম্যান পাড়া হইতে পিএইচপি রাবার বাগান হয়ে ভায়া লংগদুর মুখ পর্যন্ত ১০কিঃমিঃ ব্রীক সলিন দ্বারা উন্নয়ন মুলক সড়কের কাজ দ্রæত গতিতে এগিয়ে চলছে। সড়কটির নির্মান কাজ শেষ হলে পাহাড়ী বাঙ্গালী প্রায় হাজার মানুষের ভাগ্যের আমুল পরিবর্তন হবে এবং পাহাড়ের চিত্র পাল্টে যাবে বলে জানালেন স্থানীয় বাসিন্দা ও ইউপি সদস্য থোয়াইছালা চাক।

স্থানীয় বাসিন্দা ও বাইশারী বাজার চৌধুরী বাবু ময়েং চাক জানান- চাক হেড়ম্যান পাড়া, শিয়া পাড়া, মাঝের পাড়া, নতুন চাক পাড়া, ধৈয়ার বাপের মার্মা পাড়া ও দুর্গম পাহাড়ে বসবাসকারী বাদুর ঝিরি পাড়া, ত্রিপুরা পাড়ার লোকজন সহজে গাড়ী যোগে বাজার ঘাট, ইউনিয়ন সদরে এবং উপজেলা সদরের সাথে যোগাযোগ সক্ষম হবে। 

জানা যায়, পার্বত্য চট্টগ্রাম উন্নয়নবোর্ড এর অধীনে অর্থায়ন ও বাস্তবায়নে (২০১৮ এবং ২০২০ অর্থ বছর সাল)  নির্মান করা হচ্ছে দীর্ঘ দশ কিলোমিটার ইট বিছানো সড়ক। সড়কটি নির্মান করা হলে পাল্টে যাবে দূর্গম পাহাড়ী জনপদের চিত্র। পাহাড়ে উৎপাদিত ফল ফলাদি, শাক সবজি, ধান চাউল, বাশ গাছ, সহ নানা পন্য সহজে বাজার জাত ও ন্যায্য মুল্যদিয়ে বিক্রি করতে পারবেন চাষীরা। পাশাপাশি হাজারো শ্রমিক রাবার বাগানের কষ আহরন করে আর কাধে বহন করা লাগবেনা।

উন্নয়ন কাজে নিয়োজিত ম্যানেজার নুর হোসেন জানান, যত দ্রæত সম্ভব মাটির কাজ শেষ হবার পরপরই ইট বিছানো আরম্ভ হবে এবং দ্রæত গতিতে উন্নত ভাবে কাজটি সম্পন্ন হয়ে যাবে। 

বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বাবু বীর বাহাদুর এমপি মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টায় বিশেষ বরাদ্দ থেকে দুর্গম এলাকার মানুষের জন্য যাতায়াত সুবিধা, নিরাপত্তা, শান্তি, উন্নয়ন সহ নানা দিক বিবেচনা করে এই রাস্তাটির নির্মান করা হচ্ছে। তাছাড়া রাস্তাটি দিয়ে সহজে নিরাপত্তা বাহিনীর সদস্যারা গাড়ী যোগে টহল দিতে পারবেন। ফলে সন্ত্রাসীরা এলাকায় বিচ্ছিন্ন ঘটনা ঘটাতে সম্ভব হবে না।

এ বিষয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মাদ ইয়াছিন আরাফাত বলেন, কাজের গুনগত মান ঠিক রেখে ধাপে ধাপে দশ কিলোমিটার মাটির কাজ এবং ইট বিছানো কাজ সম্পন্ন করা হবে। দূর্ণীতি ও নিম্ম মানের মালামাল দিয়ে কাজ কোন রকম সহ্য করা হবেনা। কোন ধরনের অভিযোগ পেলেই ব্যবস্থা নেওয়া হবে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:১৮, আগস্ট ২৩, ২০১৯

বান্দরবানের আলীকদমে মাছের পোনা অবমুক্তকরণ


Los Angeles

০০:৩৭, আগস্ট ২২, ২০১৯

কক্সবাজারে তিন পুলিশের উপর হামলা অস্ত্র ও কার্তুজসহ ৩ সন্ত্রাসী গ্রেফতার


Los Angeles

০০:৩৩, আগস্ট ২২, ২০১৯

আলীকদমে মাসিক আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত


Los Angeles

০০:৪৭, আগস্ট ২১, ২০১৯

বান্দরবানের আলীকদমে বিনামূল্যে সেনা মেডিকেল ক্যাম্প


Los Angeles

১৭:৫৩, আগস্ট ২০, ২০১৯

পেকুয়ায় বন্দুকযুদ্ধে উপকূলের শীর্ষ জলদস্যু বাদশা নিহত, অস্ত্র ও গুলি উদ্ধার


Los Angeles

০০:০১, আগস্ট ১৯, ২০১৯

লামা-চট্টগ্রাম বাস সার্ভিস চালু ও দুর্ঘটনারোধে পদক্ষেপ গ্রহণের দাবীতে সংবাদ সম্মেলন


Los Angeles

২২:২২, আগস্ট ৮, ২০১৯

পেকুয়ায় ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্ন কর্মসূচী পালিত


Los Angeles

২২:০৩, আগস্ট ৮, ২০১৯

বান্দরবান আলীকদম প্রেস ক্লাবের নতুন কমিটি 


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০১:৫১, আগস্ট ২৩, ২০১৯

পেকুয়ায় গলায় ফাঁস লাগিয়ে তিন সন্তানের জননীর আত্মহত্যা


Los Angeles

০১:৪৫, আগস্ট ২৩, ২০১৯

কুতুবদিয়ায় নবনিযুক্ত ইউএনও জিয়াউল হক মীর


Los Angeles

০১:৩১, আগস্ট ২৩, ২০১৯

ফের আটকে গেল রোহিঙ্গা প্রত্যাবাসন কর্মসূচি : এনজিও’দের দূষছেন স্থানীয়রা