image

আজ, সোমবার, ২১ অক্টোবর ২০১৯ ইং

নাইক্ষ্যংছড়ির বাইশারী সড়ক উন্নয়ন : পাল্টে যাবে পাহাড়ের চিত্র

মুফিজুর রহমান, নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) সংবাদদাতা    |    ১৬:৫১, জুলাই ৪, ২০১৯

image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের চাক হেড়ম্যান পাড়া হইতে পিএইচপি রাবার বাগান হয়ে ভায়া লংগদুর মুখ পর্যন্ত ১০কিঃমিঃ ব্রীক সলিন দ্বারা উন্নয়ন মুলক সড়কের কাজ দ্রæত গতিতে এগিয়ে চলছে। সড়কটির নির্মান কাজ শেষ হলে পাহাড়ী বাঙ্গালী প্রায় হাজার মানুষের ভাগ্যের আমুল পরিবর্তন হবে এবং পাহাড়ের চিত্র পাল্টে যাবে বলে জানালেন স্থানীয় বাসিন্দা ও ইউপি সদস্য থোয়াইছালা চাক।

স্থানীয় বাসিন্দা ও বাইশারী বাজার চৌধুরী বাবু ময়েং চাক জানান- চাক হেড়ম্যান পাড়া, শিয়া পাড়া, মাঝের পাড়া, নতুন চাক পাড়া, ধৈয়ার বাপের মার্মা পাড়া ও দুর্গম পাহাড়ে বসবাসকারী বাদুর ঝিরি পাড়া, ত্রিপুরা পাড়ার লোকজন সহজে গাড়ী যোগে বাজার ঘাট, ইউনিয়ন সদরে এবং উপজেলা সদরের সাথে যোগাযোগ সক্ষম হবে। 

জানা যায়, পার্বত্য চট্টগ্রাম উন্নয়নবোর্ড এর অধীনে অর্থায়ন ও বাস্তবায়নে (২০১৮ এবং ২০২০ অর্থ বছর সাল)  নির্মান করা হচ্ছে দীর্ঘ দশ কিলোমিটার ইট বিছানো সড়ক। সড়কটি নির্মান করা হলে পাল্টে যাবে দূর্গম পাহাড়ী জনপদের চিত্র। পাহাড়ে উৎপাদিত ফল ফলাদি, শাক সবজি, ধান চাউল, বাশ গাছ, সহ নানা পন্য সহজে বাজার জাত ও ন্যায্য মুল্যদিয়ে বিক্রি করতে পারবেন চাষীরা। পাশাপাশি হাজারো শ্রমিক রাবার বাগানের কষ আহরন করে আর কাধে বহন করা লাগবেনা।

উন্নয়ন কাজে নিয়োজিত ম্যানেজার নুর হোসেন জানান, যত দ্রæত সম্ভব মাটির কাজ শেষ হবার পরপরই ইট বিছানো আরম্ভ হবে এবং দ্রæত গতিতে উন্নত ভাবে কাজটি সম্পন্ন হয়ে যাবে। 

বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বাবু বীর বাহাদুর এমপি মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টায় বিশেষ বরাদ্দ থেকে দুর্গম এলাকার মানুষের জন্য যাতায়াত সুবিধা, নিরাপত্তা, শান্তি, উন্নয়ন সহ নানা দিক বিবেচনা করে এই রাস্তাটির নির্মান করা হচ্ছে। তাছাড়া রাস্তাটি দিয়ে সহজে নিরাপত্তা বাহিনীর সদস্যারা গাড়ী যোগে টহল দিতে পারবেন। ফলে সন্ত্রাসীরা এলাকায় বিচ্ছিন্ন ঘটনা ঘটাতে সম্ভব হবে না।

এ বিষয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মাদ ইয়াছিন আরাফাত বলেন, কাজের গুনগত মান ঠিক রেখে ধাপে ধাপে দশ কিলোমিটার মাটির কাজ এবং ইট বিছানো কাজ সম্পন্ন করা হবে। দূর্ণীতি ও নিম্ম মানের মালামাল দিয়ে কাজ কোন রকম সহ্য করা হবেনা। কোন ধরনের অভিযোগ পেলেই ব্যবস্থা নেওয়া হবে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৬:০৩, অক্টোবর ২০, ২০১৯

নাইক্ষ্যংছড়ির বিভিন্ন পর্যটন কেন্দ্র পরিদর্শন পর্যটন প্রতিমন্ত্রীর


Los Angeles

১৫:১৮, অক্টোবর ২০, ২০১৯

পানির স্তর সংকটে উখিয়ায় আমন চাষাবাদ হুমকির মুখে


Los Angeles

১৪:৩৩, অক্টোবর ১৮, ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র নেতৃত্বে বাঁশখালীর সাকিব


Los Angeles

২৩:৫৬, অক্টোবর ১৬, ২০১৯

বান্দরবানের আলীকদমে মাসিক আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত


Los Angeles

২০:০৯, অক্টোবর ১৫, ২০১৯

টেকনাফে বিজিবি-বিজিপি পতাকা বৈঠক অনুষ্ঠিত


Los Angeles

১৬:১৮, অক্টোবর ১৪, ২০১৯

চকরিয়ায় দু’কোটি টাকা ব্যয়ে নির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন ভাঙ্গা হচ্ছে


Los Angeles

০১:০২, অক্টোবর ১৪, ২০১৯

আলীকদমে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত


Los Angeles

১৭:৩২, অক্টোবর ১৩, ২০১৯

রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া নির্মাণ করবে সেনাবাহিনী : উখিয়ায় সেনাপ্রধান


Los Angeles

১৫:৫২, অক্টোবর ১২, ২০১৯

নাইক্ষ্যংছড়ির ইউপি নির্বাচনে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০০:৪৯, অক্টোবর ২১, ২০১৯

রাউজানে সাতদিন পর নিখোঁজ কিশোর উদ্ধার


Los Angeles

০০:৪০, অক্টোবর ২১, ২০১৯

লোকালয়ে মুরগির বর্জ্য, পঁচা দুর্গন্ধে জনজীবন বিপাকে